ব্রেকিং:
জমি নিয়ে বিরোধে সাংবাদিক মহিউদ্দিন মুরাদের পরিবারকে হয়রানি, সম্পদের ভাগবাটোয়ারা নিয়ে তারেক-শর্মিলার দ্বন্দ্বের বলি খালেদা দেশবিরোধী ষড়যন্ত্র চালাতে লন্ডনে তারেকের ৪টি উইং! দিল্লিতে সহিংসতায় নিহত বেড়ে ২৪, ঘর ছাড়ছেন আতঙ্কিত লোকজন ফেনীতে হতাশায় ফাঁস দিলেন ব্যবসায়ী! দাদা হত্যা মামলায় নাতি গ্রেফতার পাপিয়ার সহযোগীরাও আইনের আওতায় আসবে: দুদক সচিব চার ধাপে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা প্রধানমন্ত্রীর স্বর্ণপদক পেলেন ১৭২ শিক্ষার্থী পেঁয়াজ রফতানির নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত আগামী বছরই ট্রেনে যাওয়া যাবে দার্জিলিং প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে চীনা প্রেসিডেন্টের চিঠি লক্ষ্মীপুরে তিন সড়ক দুর্ঘটনায় আহত ১৫ লক্ষ্মীপুরে বেপরোয়া ট্রাক কেড়ে নিল স্কুলছাত্রীর প্রাণ লক্ষ্মীপুরে সড়ক সংস্কারে অনিয়ম তদন্তে দুদক লক্ষ্মীপুরে ১৩ লাখ টাকার মহিষ চুরি; আটক-৩ জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে প্রতিষ্ঠা পাচ্ছে তথ্য অধিকার আইন পাকিস্তান সফরে মুশফিকের সঙ্গে সাকিবকে চান মুমিনুল! বিএনপি শাসনামলের মক্ষীরানি বেবি নাজনীন, শামা ও নিশো! তারেকের যে ৪ কর্মকাণ্ডে বিব্রত বিএনপির নেতৃবৃন্দ!
  • শুক্রবার   ২৮ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৫ ১৪২৬

  • || ০৪ রজব ১৪৪১

১৩৪

পাঁচ মাস পর মায়ের বুকে ফিরল নিখোঁজ সুমাইয়া

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৯  

পাঁচ মাস আগে নিখোঁজ হওয়া শিশু সুমাইয়া তার মায়ের বুকে ফিরে এসেছে। এতোদিন পুলিশের সহায়তায় সুমাইয়া সরকারি শিশু পল্লীতে ছিলো। এরপর লক্ষ্মীপুর সমাজসেবা বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তার তৎপরতায় শিশুটি ফিরে আসে তার মায়ের বুকে। 

বৃহস্পতিবার দুপুরে লক্ষ্মীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সদর) আমলী আদালতের মাধ্যমে শিশুটিকে তার পরিবারের কাছে ফিরিয়ে দেয়া হয়।

লক্ষ্মীপুর জেলা সমাজসেবা কার্যালয়ের প্রবেশন কর্মকর্তা মুহাম্মদ মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, পরিচয় না পাওয়ায় গত ২ নভেম্বর আদালতের নির্দেশে শিশুটিকে চাঁদপুরের বাবুরহাট সরকারি শিশু পরিবারে (বালিকা) পাঠানো হয়। একইসঙ্গে তার ছবি সম্বলিত একটি পোস্ট করা হয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। এখান থেকে তার পরিবারের সদস্যরা তার খোঁজ পান। পরে আদালতের নির্দেশে সুমাইয়াকে তার মায়ের কাছে হস্তান্তর করা হয়।

সুমাইয়া ভোলা জেলার দিনমজুর মো. সজিবের মেয়ে। তবে শিশুটির বাবা অন্যত্র বিয়ে করে তাদের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয়ায় মা মারজাহানের সঙ্গে শিশুটি কমলনগর উপজেলার তোরাবগঞ্জ এলাকায় নানার বাড়িতে থাকতেন।

সুমাইয়ার সঙ্গে পপি নামে ৯ বছর বয়সী আরো এক শিশুকে উদ্ধার করা হয়। তার বাবার নাম মালেক ও মায়ের নাম সাথী। মা-বাবার নাম বলতে পারলেও ঠিকানা বলতে না পারায় বর্তমানে শিশুটিকে চাঁদপুরের বাবুরহাট সরকারি শিশু পরিবারে (বালিকা) আশ্রয়ে রাখা হয়েছে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
লক্ষ্মীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর
//