ব্রেকিং:
দেশ-বিদেশ যেখান থেকেই হোক, গুজব ছড়ালে ব্যবস্থা : তথ্যমন্ত্রী কোভিড-১৯ টেস্ট: সরকারের পূর্ণ সহযোগিতা পাচ্ছে গণস্বাস্থ্য করোনা সংকট সামলাতে ডিজিটাল ম্যাপ সমৃদ্ধের উদ্যোগ শবেবরাতের মাহাত্ম্যে মানবকল্যাণে প্রধানমন্ত্রীর আহ্বান চীনের কাছে চিকিৎসক-ভেন্টিলেটর চেয়েছে বাংলাদেশ, সহায়তার আশ্বাস চীন থেকেই চালু হয় হারেমে একাধিক রক্ষিতা রাখার প্রথা! ধর্ষণে ব্যর্থ হয়ে কলেজছাত্রীকে কীটনাশক খাইয়ে হত্যার চেষ্টা অনলাইনে পরীক্ষা ও ভর্তি বন্ধে ইউজিসি’র আহ্বান করোনা ঠেকাতে স্বেচ্ছায় লকডাউনে তিনগ্রাম স্বাস্থসেবীদের জন্য সিএমপি`র ফ্রি বাস সার্ভিস দেশের জন্য আগামী ৩০ দিন আরো ঝুঁকিপূর্ণ: স্বাস্থ্যমন্ত্রী ওষুধের দোকান ছাড়া সন্ধ্যার পর সব বন্ধ রাখার নির্দেশ করোনায় আর্থিক সহায়তা পাচ্ছে জার্মানরা কমলনগরে সূর্যের হাসি ক্লিনিকটি বন্ধ গত ১০ দিন করোনা সংকট: দুর্নীতির শঙ্কায় বিএনপিকে না বললেন ড. ইউনূস করোনা আতঙ্কে বন্দুক কিনছে মার্কিনিরা ৯ মিনিটের জন্য অন্ধকারে ভারত এসএসসির ফল চলে যাবে অভিভাবকদের মোবাইলে রাসূলকে (সা.) স্বপ্নে দেখার আমল খাবার নিয়ে অসহায় মানুষের সৌরভ গাঙ্গুলি
  • শুক্রবার   ১০ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৭ ১৪২৬

  • || ১৬ শা'বান ১৪৪১

১৬

প্রথম আলো-ডেইলি স্টারে ব্রিটিশ হাইকমিশনারের গোপন বৈঠক!

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২০  

আবারো নতুন করে বিতর্কে জড়ালেন পশ্চিমা হাইকমিশনারদের অনেকে। বিশেষ করে ডেইলি স্টারের সম্পাদকের সাথে ব্রিটিশ রাষ্ট্রদূতের গোপন বৈঠক নতুন করে বিতর্কের সৃষ্টি করেছে। ২৭ ফেব্রুয়ারি সকালে ইংরেজি দৈনিক ‘ডেইলি স্টার এর কার্যালয় পরিদর্শনে গিয়েছেন ব্রিটিশ রাষ্ট্রদূত রবার্ট চ্যাটারটন ডিকসন। অনির্ধারিত এই পরিদর্শনে এসে ঘন্টাখানেক পরে তিনি বেরিয়ে যান। জানা যায়, এই পরিদর্শনের ফাঁকে একটি গুরুত্বপূর্ণ গোপন বৈঠক করেছেন ডিকসন। বৈঠকে ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম ও প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান উপস্থিত ছিলেন।

এদিকে হঠাৎ পত্রিকা অফিস পরিদর্শন ও বৈঠকের কারণ সম্পর্কে ২৭ ফেব্রুয়ারি সন্ধ্যা পর্যন্ত কিছু জানায়নি ব্রিটিশ দূতাবাস বা ডেইলি স্টার কর্তৃপক্ষ।

উল্লেখ্য, এর আগে ঢাকার দুই সিটি নির্বাচনে পর্যবেক্ষক নিয়োগ নিয়ে বেশ চাঞ্চল্য দেখা দেয় বিদেশি কূটনীতিক পাড়ায়। তাদের মধ্যে সবচেয়ে বেশি তৎপর ছিলেন ব্রিটিশ হাইকমিশনার। এমনকি বিএনপির মনোনীত প্রার্থীদের বাসায় গিয়েও বৈঠক করেছেন তিনি।

আসন্ন চট্টগ্রাম সিটির নির্বাচন নিয়ে ব্রিটিশ হাইকমিশনার ডিকসন এমনই কোন তৎপরতায় যুক্ত হতে যাচ্ছেন বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা।

জানা গেছে, চ্যাটারটন ডিকসন ২০১৯ সালের মার্চ এ বিদায়ী হাইকমিশনার আলিসন ব্লেকের জায়গায় নিযুক্ত হয়েছিলেন।

এর আগে বুধবার প্রথম আলো কার্যালয় পরিদর্শনে যান তিন রাষ্ট্রদূত। সুইডেনের রাষ্ট্রদূত শার্লোটা স্লাইটার, ডেনমার্কের রাষ্ট্রদূত উইনি এসট্রাপ পেটারসন ও নরওয়ের রাষ্ট্রদূত সিসেন ব্লিকেন। সেখানেও তারা কয়েক ঘন্টাব্যাপী অনির্ধারিত আলোচনা করেন প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের সাথে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর
//