ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • রোববার   ০৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২১ ১৪২৭

  • || ১৩ জ্বিলকদ ১৪৪১

১০৪

ফের কাশ্মীরে গ্রেনেড হামলা, আহত ৬

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০১৯  

কাশ্মীরের শ্রীনগরের করন নগরে গ্রেনেড হামলায় ভারতের কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনীর ছয় সদস্য আহত হয়েছেন। শনিবার দীপাবলির আগের দিন এই হামলা চালানো হয়। 

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, সীমান্ত এলাকায় যানবাহনের নাকা চেকিংয়ের সময় নিরাপত্তারক্ষীদের ওপর গ্রেনেড ছোঁড়া হয়।

৫ আগস্ট ভারত অধিকৃত কাশ্মীরের স্বায়ত্তশাসন বাতিল করে অঞ্চলটিকে দুই টুকরো করে দেয় দিল্লি। ওইদিন সকাল থেকে কার্যত অচলাবস্থার মধ্যে নিমজ্জিত হয় দুনিয়ার ভূস্বর্গ খ্যাত কাশ্মীর উপত্যকা। এই পদক্ষেপকে কেন্দ্র করে কাশ্মীরজুড়ে মোতায়েন করা হয়েছে বিপুলসংখ্যক অতিরিক্ত সেনা। ঘটনার আগেরদিন থেকে ইন্টারনেট-মোবাইল পরিষেবা বন্ধ রাখা হয়। গ্রেফতার করা হয় সেখানকার বিপুলসংখ্যক স্বাধীনতাপন্থী ও ভারতপন্থী রাজনৈতিক নেতাকে। 

হামলার কথা ছড়িয়ে পড়ামাত্র স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রকাশিত একটি প্রতিবেদনে দাবি করা হয়, এ নিয়ে পাকিস্তান সমর্থিত সংগঠনগুলো ২০১৮ থেকে ২০১৯-এর মধ্যে ৩২৮ বার জম্মু ও কাশ্মীরে হামলা চালায়।  প্রায় আড়াই দশক ধরে গোষ্ঠীগুলো ক্রমাগত হামলা চালিয়ে যাচ্ছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের দাবি, সংঘর্ষে ১৯৯০ সাল থেকে চলতি বছরের মার্চ মাস পর্যন্ত সীমান্তবর্তী এলাকার বাসিন্দাদের মধ্যে প্রাণ হারিয়েছেন মোট ১৪ হাজার ২৪ জন। এর মধ্যে  ৫ হাজার ২৭৩ জন ভারতীয় জওয়ানও রয়ছেন।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর
//