ব্রেকিং:
করোনার ওষুধ আবিষ্কার, বাজারে ছাড়ার অনুমতি! দুই হাজার ৪৬ জনকে নিয়োগ দেবে বাংলাদেশ ব্যাংক বাংলাদেশে অবস্থানরত চাইনিজদের কি করা উচিত ?? রামগঞ্জে ভ্রাম্যমান সমবায় প্রশিক্ষণ ধর্মীয় শিক্ষা নিশ্চিত করতে ‘মশিগশি’ প্রকল্পের কর্মশালা রামগঞ্জে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কার্যক্রম স্থগিত সদর সার্কেলের এএসপি’র বিদায় সংবর্ধণা রামগঞ্জ থানার ওসির ব্যতিক্রমি উদ্যেগ ট্রলি চাপায় চালকের করুণ মৃত্যু মায়ের কাছে চিঠি লিখলো কেয়ার এডুকেশনের শিক্ষার্থীরা কমলনগরে প্রতিবন্ধিদের মাঝে হুইল চেয়ার বিতরণ কিশোরী গণধর্ষণ মামলায় তিন আসামি গ্রেপ্তার খালেদার কয়লাখনি দুর্নীতি মামলার অভিযোগ গঠন ২৯ মার্চ করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১,৮৬৮ টাকা-পয়সা নয়, ওদের টার্গেট ছোট যানবাহন মার্চ থেকেই ‘অ্যাডভেঞ্চার অফ সুন্দরবন’র যাত্রা শুরু করোনাভাইরাস কেড়ে নিলো উহান হাসপাতালের পরিচালককেও হত্যার ভয় দেখিয়ে মাদরাসাছাত্রকে বলাৎকার, ধরা খেলেন শিক্ষক বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী সন্তান বিক্রি করে অপহরণ নাটক সাজান বাবা!
  • মঙ্গলবার   ১৮ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৬ ১৪২৬

  • || ২৩ জমাদিউস সানি ১৪৪১

ফেসবুকের টুইটার-ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট হ্যাক!

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২০  

শক্তিশালী টিম নিয়ে বিশ্বের সেরা সামাজিক যোগাযোগের মাধ্যমের তকমা এখন ফেসবুকের। কিন্তু মার্কিন এ প্রতিষ্ঠানটিরই টুইটার ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট হ্যাক করেছে দুবাই ভিত্তিক একটি হ্যাকিং গ্রুপ।

শুক্রবার বিকেলে ফেসবুকের দুটি সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট সাময়িকভাবে নিয়ন্ত্রণে নিয়েছিল হ্যাকারদের ওই গ্রুপ। হ্যাকিংয়ের পর তারা লেখে- ‘আমরা আওয়ারমাইন। চাইলে ফেসবুকও হ্যাক করা সম্ভব। কিন্তু টুইটারের নিরাপত্তা বেশ মজবুত।’ খবর বিবিসি।

আন্তর্জাতিক কয়েকটি সংবাদমাধ্যম জানিয়েছে, শুধু ফেসবুক নয়, মেসেঞ্জারের ইন্সটাগ্রাম অ্যাকাউন্টটিও হ্যাক করেছে একটি গ্রুপ। সবগুলো অ্যাকাউন্টেই আওয়ারমাইনের একটি লোগো পোস্ট করা হয়। তবে ফেসবুক ও ম্যাসেঞ্জারের নিজস্ব ওয়েবসাইটটি হ্যাক করা হয়নি।

এদিকে টুইটার নিশ্চিত করেছে, তৃতীয় পক্ষের মাধ্যমে এ হ্যাকিং করা হয়েছে। টের পাওয়ার পর সন্দেহভাজন অ্যাকাউন্টগুলো বন্ধ করে দেয়া হয়েছে।

আওয়ারমাইন হচ্ছে দুবাই ভিত্তিক একটি হ্যাকিং গ্রুপ। এর আগে তারা বিভিন্ন করপোরেশন এবং নামকরা ব্যক্তিদের অ্যাকাউন্টে হামলা চালিয়েছে। যেমন- টুইটারের প্রতিষ্ঠাতা জ্যাক ডরসি এবং গুগলের প্রধান নির্বাহী সুন্দর পিচাইয়ের নেটফ্লিক্স ও ইএসপিএনের অ্যাকাউন্ট হ্যাক করেছিল।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর
//