ব্রেকিং:
স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • শুক্রবার   ২৫ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১০ ১৪২৭

  • || ০৬ সফর ১৪৪২

১৩২

ফেসবুকের টুইটার-ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট হ্যাক!

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২০  

শক্তিশালী টিম নিয়ে বিশ্বের সেরা সামাজিক যোগাযোগের মাধ্যমের তকমা এখন ফেসবুকের। কিন্তু মার্কিন এ প্রতিষ্ঠানটিরই টুইটার ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট হ্যাক করেছে দুবাই ভিত্তিক একটি হ্যাকিং গ্রুপ।

শুক্রবার বিকেলে ফেসবুকের দুটি সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট সাময়িকভাবে নিয়ন্ত্রণে নিয়েছিল হ্যাকারদের ওই গ্রুপ। হ্যাকিংয়ের পর তারা লেখে- ‘আমরা আওয়ারমাইন। চাইলে ফেসবুকও হ্যাক করা সম্ভব। কিন্তু টুইটারের নিরাপত্তা বেশ মজবুত।’ খবর বিবিসি।

আন্তর্জাতিক কয়েকটি সংবাদমাধ্যম জানিয়েছে, শুধু ফেসবুক নয়, মেসেঞ্জারের ইন্সটাগ্রাম অ্যাকাউন্টটিও হ্যাক করেছে একটি গ্রুপ। সবগুলো অ্যাকাউন্টেই আওয়ারমাইনের একটি লোগো পোস্ট করা হয়। তবে ফেসবুক ও ম্যাসেঞ্জারের নিজস্ব ওয়েবসাইটটি হ্যাক করা হয়নি।

এদিকে টুইটার নিশ্চিত করেছে, তৃতীয় পক্ষের মাধ্যমে এ হ্যাকিং করা হয়েছে। টের পাওয়ার পর সন্দেহভাজন অ্যাকাউন্টগুলো বন্ধ করে দেয়া হয়েছে।

আওয়ারমাইন হচ্ছে দুবাই ভিত্তিক একটি হ্যাকিং গ্রুপ। এর আগে তারা বিভিন্ন করপোরেশন এবং নামকরা ব্যক্তিদের অ্যাকাউন্টে হামলা চালিয়েছে। যেমন- টুইটারের প্রতিষ্ঠাতা জ্যাক ডরসি এবং গুগলের প্রধান নির্বাহী সুন্দর পিচাইয়ের নেটফ্লিক্স ও ইএসপিএনের অ্যাকাউন্ট হ্যাক করেছিল।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর
//