ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • শনিবার   ০৬ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭

  • || ১৪ শাওয়াল ১৪৪১

৬৪

ফ্রান্সের মসজিদে ফের বন্দুকধারীর হামলা

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০১৯  

ফ্রান্সের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় এক মসজিদে বন্দুক হামলা হয়েছে। স্থানীয় সময় সোমবার বিকেলে বেয়োন্নে এলাকায় এ ঘটনা ঘটে। এতে দু’জন আহত হয়েছেন। তাদের হাসপাতালে নেয়া হয়েছে। আহত দুই ব্যক্তির বয়সই ৭০ বছরের বেশি। তারা মসজিদে আসা মুসলিম বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান জানিয়েছে, তাদের অবস্থা গুরুতর হলেও স্থিতিশীল রয়েছে। এই ঘটনায় সন্দেহভাজন হামলাকারী হিসেবে ৮৪ বছর বয়সী এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। 

২০১৫ সালে ব্যাঙ্গাত্মক ম্যাগাজিন শার্লে হেব্দোতে উগ্র ইসলামপন্থী হামলায় ১২ জন নিহত হওয়ার পর ফ্রান্সে মসজিদকে একাধিকবার লক্ষ্যবস্তু বানানো হয়েছে। আগুন, গ্রেনেড কিংবা বন্দুক হামলার শিকার হয়েছে বেশকিছু মসজিদ। 

পুলিশ জানিয়েছে, হামলাকারী মসজিদের দরজায় আগুন দেয়ার চেষ্টা করে। তখন তাকে থামানোর চেষ্টা করলে গুলিবর্ষণ শুরু করে। পুলিশের দাবি, পালানোর আগে ওই ব্যক্তি একটি গাড়িতে আগুন দেয়। পরে তার বাড়ির কাছ থেকে তাকে আটক করা হয়। 

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, সন্দেহভাজন হামলাকারী ২০১৫ সালে লান্দিসের একটি স্থানীয় নির্বাচনে প্রার্থী হয়েছিলেন। দক্ষিণপন্থী দল মেরিন লা পেন-এর হয়ে প্রথম রাউন্ডে ১৮ শতাংশ ভোট পেয়েছিলেন। পরে এই দলটি ন্যাশনাল র‍্যালি নামে আত্মপ্রকাশ করে।

ন্যাশনাল র‍্যালির নেতা নিকোলাস বে একটি টিভি চ্যানেলকে ওই ব্যক্তির প্রার্থী হওয়ার খবর নিশ্চিত করেছেন। তবে তিনি জানান, দলের মতাদর্শ পছন্দ না হওয়ায় পরে ওই ব্যক্তি দল ছেড়ে যায়। নিকোলাস বে বলেন, সে একজন উগ্রবাদী যার স্থান আমাদের দলে নেই। সে দল ছেড়ে গেছে।

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রোন হামলার নিন্দা জানিয়ে বলেছেন, এই ঘৃণা বরদাস্ত করবে না প্রজাতন্ত্র। মুসলমান নাগরিকদের সুরক্ষার প্রতিশ্রুতি দেন তিনি।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর
//