ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • সোমবার   ০১ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

  • || ০৯ শাওয়াল ১৪৪১

৫৮

বন্ধ হলো গুগল অ্যাডসেন্স অ্যাপ

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২০  

জনপ্রিয় অপারেটিং সিস্টেম অ্যানড্রয়েড ও আইওএসের প্লে স্টোর থেকে সরিয়ে ফেলা হয়েছে অ্যাডসেন্স অ্যাপ। গুগল তাদের এই অ্যাপটি হুট করে বন্ধ করে দিলেও পাবলিশারদের ইঙ্গিত দেয়া হয়েছিল মাসখানেক আগেই।

বন্ধ করার আগেই যারা স্মার্টফোনে অ্যাপটি ইনস্টল রেখেছিলেন, তারাও এখন থেকে কোনোে সাপোর্ট পাবেন না। তবে ব্রাউজার থেকে অ্যাডসেন্স অ্যাকাউন্টে (www.google.com/adsense) লগ ইন করে আগের মতোই সেবা পাবেন ব্যবহারকারীরা।

নিজ সাইটের পাশাপাশি অন্যান্য অ্যাফিলিয়েট সাইটে বিজ্ঞাপন প্রকাশের পদ্ধতি নিয়ে ২০০৩ সালে চালু হয় ‘গুগল অ্যাডসেন্স’। এর মাধ্যমে যেকোনো ওয়েবসাইটে গুগলের বিজ্ঞাপন দেখানো যায় এবং এ থেকে আয়ও করা যায়। মূলত অনলাইনে আয় করার সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হচ্ছে এই গুগল অ্যাডসেন্স।

হুট করে কেন অ্যাডসেন্স অ্যাপ বন্ধ করা হলো সেই কারণ স্পষ্ট করেনি গুগল। তবে ধারণা করা হচ্ছে, প্রকাশক কিংবা বিজ্ঞাপনদাতাদের পক্ষ থেকে পাওয়া যৌক্তিক কোনো অভিযোগ রয়েছে এর নেপথ্যে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর
//