ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ৩০ ১৪২৭

  • || ২২ জ্বিলকদ ১৪৪১

১২৪৯

বর্ষ সেরার পর এবার আফ্রিকা সেরা সালাহ

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০১৮  

২০১৮ সালের চ্যাম্পিয়নস লিগের ফাইনালের কথা মনে আছে? লিভারপুলের এক ফুটবলারকে ট্যাকেলের সময় ফেলে দিয়ে ভিলেন হয়ে গিয়েছিলেন রিয়াল মাদ্রিদের সার্জিও রামোস। হবেনই বা না কেনও যার কাঁধে ভর করে ১১ বছর পর ফাইনালে পা রেখেছে লিভারপুল তার কাঁধই তো ভেঙে ফেলেছেন।

সেদিন শুধু লিভারপুলের সমর্থকদের চোখেই পানি ছিল না পানি ছিল মিশরের কোটি কোটি মানুষের চোখে। মিশরও যে ২৮ বছর পর বিশ্বকাপে জায়গা পেয়েছে সেই কাঁধে চড়েই।

তিনি মোহাম্মদ সালাহ। কোটি কোটি ফুটবল ভক্তের কাছে একটি আবেগের নাম। শুধু আবেগ দিয়েই নয় সারাবছরে দারুণ ফুটবল খেলে জিতে নিয়েছেন আফ্রিকার সেরা খেলোয়াড়ের পুরষ্কার।

বিবিসি’র ঘোষিত আফ্রিকা অঞ্চলের সেরা ফুটবলারের এই পুরস্কার পরপর দুবার জয় করে নিলেন মিশরীয় মেসি খ্যাত এই ফুটবলার। মূলত লিভারপুলকে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে তোলা এবং জাতীয় দলকে বিশ্বকাপের মঞ্চে পৌঁছে দেয়ার গুরুত্বপূর্ণ অবদানের জন্য এই পুরস্কার পান ২৬ বছর বয়সী এই তারকা। সেরা খেলোয়াড়ের এই প্রতিযোগিতায় সালাহ’র প্রতিদ্বন্দ্বী ছিলেন তারই লিভারপুল সতীর্থ সেনেগালের সাদিও মানে।

পরপর দুবার এই পুরস্কার জিতে পরের বছরেও জিততে চান সালাহ, ‘এটা অসাধারণ একটি অনুভূতি, পরের বছরেও আমি জেতার চেষ্টা করব।’
এছাড়া চলতি বছরের শুরুতে ‘দ্যা প্লেয়ারস প্লেয়ার অব দ্যা ইয়ার’ ও ‘দ্যা ফুটবল রাইটার্স প্লেয়ার অব দ্যা ইয়ার’ পুরস্কার জিতে নেন অলরেডদের এই ফরোয়ার্ড।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর
//