ব্রেকিং:
লক্ষ্মীপুর সদরে পৌনে ১৮ হাজার মণ ধান কেনা শুরু ১০টি ভ্যাকসিন যেকোনো বয়সের নারী ও পুরুষের জন্য খুবই জরুরি পাকিস্তান যেতে ক্রিকেটারদের জোর করা হবে না: পাপন উত্তাল পশ্চিমবঙ্গ, পাঁচ ট্রেন ও ১৫ বাসে আগুন স্টামফোর্ড ছাত্রী রুম্পার মৃত্যু: মেলেনি ধর্ষণের আলামত জিয়া ছিলেন মোস্তাকের সবচেয়ে বিশ্বস্ত: প্রধানমন্ত্রী রাজাকারদের তালিকা প্রকাশ হবে আজ কোন উপজেলা কখন হানাদার মুক্ত হয় ? লক্ষ্মীপুরে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক টুটুল মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ মাত্র ৪ ঘণ্টার ২৬ প্রার্থী মনোনয়ন সংগ্রহ মাদকের বিরুদ্ধে গ্রামবাসীর সমাবেশ প্রেসক্লাবের নির্বাচনী তফসিল ঘোষণা দেশীয় অস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত দল আটক শিশুদের মসজিদে প্রবেশে বাধা নয়, উৎসাহ দিন বাড়ি বাড়ি গিয়ে কম্বল দিচ্ছেন ডিসি মাদকবিরোধী জনসচেতনতায় ‘ফানুস’ ভারতের নতুন নাগরিকত্ব আইন বৈষম্যমূলক: জাতিসংঘ খুলনার পাটকল শ্রমিকদের অনশন স্থগিত শহীদ বুদ্ধিজীবী দিবস আজ

রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩০ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

১১১৬

বর্ষ সেরার পর এবার আফ্রিকা সেরা সালাহ

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০১৮  

২০১৮ সালের চ্যাম্পিয়নস লিগের ফাইনালের কথা মনে আছে? লিভারপুলের এক ফুটবলারকে ট্যাকেলের সময় ফেলে দিয়ে ভিলেন হয়ে গিয়েছিলেন রিয়াল মাদ্রিদের সার্জিও রামোস। হবেনই বা না কেনও যার কাঁধে ভর করে ১১ বছর পর ফাইনালে পা রেখেছে লিভারপুল তার কাঁধই তো ভেঙে ফেলেছেন।

সেদিন শুধু লিভারপুলের সমর্থকদের চোখেই পানি ছিল না পানি ছিল মিশরের কোটি কোটি মানুষের চোখে। মিশরও যে ২৮ বছর পর বিশ্বকাপে জায়গা পেয়েছে সেই কাঁধে চড়েই।

তিনি মোহাম্মদ সালাহ। কোটি কোটি ফুটবল ভক্তের কাছে একটি আবেগের নাম। শুধু আবেগ দিয়েই নয় সারাবছরে দারুণ ফুটবল খেলে জিতে নিয়েছেন আফ্রিকার সেরা খেলোয়াড়ের পুরষ্কার।

বিবিসি’র ঘোষিত আফ্রিকা অঞ্চলের সেরা ফুটবলারের এই পুরস্কার পরপর দুবার জয় করে নিলেন মিশরীয় মেসি খ্যাত এই ফুটবলার। মূলত লিভারপুলকে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে তোলা এবং জাতীয় দলকে বিশ্বকাপের মঞ্চে পৌঁছে দেয়ার গুরুত্বপূর্ণ অবদানের জন্য এই পুরস্কার পান ২৬ বছর বয়সী এই তারকা। সেরা খেলোয়াড়ের এই প্রতিযোগিতায় সালাহ’র প্রতিদ্বন্দ্বী ছিলেন তারই লিভারপুল সতীর্থ সেনেগালের সাদিও মানে।

পরপর দুবার এই পুরস্কার জিতে পরের বছরেও জিততে চান সালাহ, ‘এটা অসাধারণ একটি অনুভূতি, পরের বছরেও আমি জেতার চেষ্টা করব।’
এছাড়া চলতি বছরের শুরুতে ‘দ্যা প্লেয়ারস প্লেয়ার অব দ্যা ইয়ার’ ও ‘দ্যা ফুটবল রাইটার্স প্লেয়ার অব দ্যা ইয়ার’ পুরস্কার জিতে নেন অলরেডদের এই ফরোয়ার্ড।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//