ব্রেকিং:
প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্ব ক্যারমে পঞ্চম হেমায়েত মোল্লা বিয়ের আগে একমাত্র কন্যাকে নিয়ে স্মৃতিচারণ মিথিলার চর মার্টিনে নেতৃত্বে আসতে চান বেলায়েত সকল সমুদ্র বন্দরের সংযোগ নেটওর্য়াক হবে ভোলা-লক্ষ্মীপুর সেতু লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ দুই যুবকের মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে প্রতিবন্ধী দিবসে র‌্যালি ও সভা রামগঞ্জ উপজেলা শ্রেষ্ঠ প্রধান শিক্ষক শামছুল ইসলাম প্রতিবন্ধীদের নিয়ে ‘নেতিবাচক মানসিকতা’ পরিহার করুন: প্রধানমন্ত্রী যুব গোল্ডকাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট উদ্বোধন ১৫ ডিসেম্বর থেকে ই-পাসপোর্ট চালু: পররাষ্ট্রমন্ত্রী কৃষিজাত পণ্য রফতানি করতে চাই: কৃষিমন্ত্রী গণতন্ত্র মুক্তি দিবস আজ সন্ধ্যায় সৃজিত-মিথিলার বিয়ে কাঁচা মাছ, মাংস, লতাপাতা খেয়েও স্বাভাবিক আছেন অদ্ভুত এই ব্যক্তি! কাতারে বাংলাদেশি হাফেজদের কৃতিত্বপূর্ণ সাফল্য সোনা কেনার সময় যা খেয়াল রাখা খুব জরুরি হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকী আজ বাংলাদেশের হজ কোটা বাড়াল সৌদি আরব সেরা কে? মুখ খুললেন অনুশকা আওয়ামী লীগের ২১তম কাউন্সিল হবে সাদামাটা

শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২২ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

‘বিএনপি’র আন্দোলনের হুমকি বরাবরের মতোই হাস্যকর’

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০১৯  

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি’র আন্দোলনের হুমকি গতানুগতিক এবং বরাবরের মতোই হাস্যকর। এই দলটি (বিএনপি) আন্দোলনের নামে বিগত সাড়ে ১০ বছর ধরে একের-পর এক হুমকি-ধামকী দিয়ে আসছে।

শুক্রবার দুপুর সাড়ে ১২টায় রাজধানীর বসুন্ধরায় নর্থ সাউথ ইউনিভার্সিটিতে দু’দিনের ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার-২০১৯’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, এ দলটি আইন মানে না, আদালতকেও সম্মান করে না। কারণ খালেদা জিয়ার মুক্তির বিষয়টি সম্পূর্ণ আদালতের বিষয়। বিএনপি নেত্রী খালেদা জিয়ার জামিন দেয়ার বিষয়টি সরকারের নয়, এটি আদালতের ব্যাপার। আদালত যদি জামিন দেয় তাহলে তিনি (খালেদা জিয়া) মুক্তি পাবেন। এছাড়া অন্যকোনো পথ খোলা নেই।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ড. হাছান বলেন,বাংলাদেশে বিচার বিভাগ এখন স্বাধীন। আওয়ামী লীগের অনেক এমপি ও নেতা কারাগারে গেছেন, অনেকেই কারা ভোগ করেছেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি’র শাসনামলে বিচার বিভাগ স্বাধীন ছিল না। তারা বিচার বিভাগকে অনেকটাই কোণঠাসা করে রেখেছিল।

 

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার-২০১৯ এর স্টল পরিদর্শন করেন- পিআইডি

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার-২০১৯ এর স্টল পরিদর্শন করেন- পিআইডি

এর আগে বক্তব্যে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের সার্বিক সফলতার কথা তুলে ধরে তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা হলেন বাংলাদেশের উন্নয়নের রূপকার।

ড. হাছান বলেন, বর্তমান সরকারের শাসনামলে বিগত ১০ বছরের দেশে যে পরিমাণ উন্নয়ন কর্মকাণ্ড হয়েছে, তা আর কোনো সরকারের আমলে হয়নি। শেখ হাসিনার বাংলাদেশ এখন বিশ্বের মধ্যে উন্নয়নের রোল মডেল।

উন্নত দেশ গড়তে হলে উন্নত জাতি গঠন করা একান্ত প্রয়োজন এ কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের কারণে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এই দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে।

ড. হাছান বলেন, এরইমধ্যে বাংলাদেশ মধ্য-আয়ের দেশে পরিণত হয়েছে। ২০২১ সালে ডিজিটাল বাংলাদেশ এবং ২০৪১ সালে এই দেশ হবে বিশ্বের মধ্যে উন্নত ও সমৃদ্ধশালী একটি দেশ। সেলক্ষ্যে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তরুণ প্রজন্মের শিক্ষার্থীদের উদ্দেশে তথ্যমন্ত্রী বলেন, শিক্ষা হল জাতির মেরুদন্ড। সারা পৃথিবীতে যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত। এদেশের তরুণ প্রজন্মের ছেলে-মেয়েরা হল আমাদের হাতিয়ার। তারাই আগামী দিনে বাংলাদেশকে বদলে দেবে।

নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলামের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ।

নর্থ-সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান মুক্তিযোদ্বা লায়ন বেনজীর আহমেদ, সিটি ব্যাংকের চীফ রিস্ক অফিসার জাবেদ ইকবাল প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য দেন।

নর্থ সাউথ ইউনিভার্সিটির বিভিন্ন অনুষদের ডীন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তারা এবং দেশি-বিদেশি শিক্ষার্থীরা অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন।

পরে তথ্যমন্ত্রী নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ফিতা কেটে ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার-২০১৯’র উদ্বোধন করেন। এসময় আয়োজক কমিটির পক্ষ থেকে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি ও ক্রেস্ট প্রদান করা হয়।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//