ব্রেকিং:
দেশের খাদ্য-পুষ্টির চাহিদা পূরণে উদ্ভিদের গুরুত্ব অপরিসীম পাকিস্তান সফরে টাইগারদের দল ঘোষণা এক ফুলকপিতে ১০ মারাত্মক রোগ মুক্তি! বিশ্বের সবচেয়ে বড় কেক, দৈর্ঘ্যে সাড়ে ছয় কিলোমিটার! কেরানীর হাতে শিক্ষক-শিক্ষিকা লাঞ্ছিত প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ে নতুন বিজ্ঞান ভবন খাল থেকে মাটি উত্তোলন, ৫টি গাড়ি জব্দ ব্রেকআপের আগে নিজেকে অবশ্যই চারটি প্রশ্ন করুন সিপিপির স্বেচ্ছাসেবকদের মধ্যে সাংকেতিক যন্ত্রপাতি বিতরণ ‘বিএনপি ইভিএম নিয়ে বিষোদগার করছে’ ‘এক বছরে বিমানে লাভ ২৭৩ কোটি টাকা’ রেমিটেন্সে নতুন রেকর্ড, ১৫ দিনেই ১ বিলিয়ন দূর্গম চরেও ঠাঁই হচ্ছেনা ভূমিহীনদের ইতিহাসের এ দিনে (১৮ জানুয়ারি) দুই অধ্যক্ষকে বিএনসিসি’র গার্ড অব অনার পত্রিকা বিক্রেতার সহযোগীতায় এগিয়ে এলো আমাদের লক্ষ্মীপুর সাংবাদিক দম্পতিকে মারধরের ঘটনায় আল্টিমেটাম ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৮ সদস্যের অনাস্থা গ্রামপুলিশদের মাঝে টর্চ লাইট ও কম্বল বিতরণ ফেরি সংকটে আটকা পাঁচ শতাধিক যানবাহন

শনিবার   ১৮ জানুয়ারি ২০২০   মাঘ ৫ ১৪২৬   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

৩৩

বিনামূল্যে চিকিৎসা পাবেন সারাদেশের কৃষক

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২০  

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কৃষকের জন্য বিনামূল্যে চিকিৎসাসেবার ব্যবস্থা করেছে কেন্দ্রীয় কৃষকলীগ।

আগামী ১৩ জানুয়ারি আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে এই চিকিৎসা সেবা চালু করা হবে।  

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন উপলক্ষে ‘কৃষকের স্বাস্থ্য সেবা বিষয়ক আলোচনা সভা ও বিনামূল্যে চিকিৎসাসেবা ও পরামর্শ’ অনুষ্ঠানের উদ্বোধন করবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

প্রথমে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সাধারণ মানুষের মধ্যে চিকিৎসাসেবা দেয়া হলেও পর্যায়ক্রমে কৃষকলীগের উদ্যোগে সারাদেশে এ সেবা দেয়া হবে।  

কৃষকলীগের সাধারণ সম্পাদক  উম্মুল কুলসুম স্মৃতি ডেইলি বাংলাদেশকে জানান, আগামী ১৩ জানুয়ারি চিকিৎসাসেবা শুরু হবে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে। প্রথমে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সাধারণ মানুষের জন্য এই সেবা চালু করা হবে। পরে প্রতিটি জেলা ও থানায় কৃষকদের এই চিকিৎসাসেবা দেয়া হবে। কেন্দ্রীয় কর্মসূচিতে ঢাকার আশপাশের কৃষকরা অংশ নেবেন। বিশেষজ্ঞ চিকিৎসকরা তাদের চিকিৎসা দেবেন।

প্রাথমিকভাবে কৃষক-কৃষাণীদের জন্য সাতভাগে চিকিৎসাসেবা দেয়ার ব্যবস্থা রাখা হয়েছে। চক্ষু, নাক-কান-গলা, হৃদরোগ, গাইনি ও সংক্রামক রোগের চিকিৎসা দেয়া হবে। এছাড়া প্রাকৃতিক দুর্যোগ ও রাসায়নিকের প্রভাবজনিত রোগের চিকিৎসা দেয়া হবে। 

বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে কৃষকের অবদানের জন্য। তাই কৃষককে কোনোভাবেই পিছিয়ে রাখতে চান না কৃষকলীগের নেতারা। তাদের সেবা ও সমস্যা সমাধানে কৃষকলীগ বদ্ধপরিকর বলেও জানান তিনি।

দেশের কৃষকরা যেন পারিবারিক, সামাজিক ও রাজনৈতিকভাবে অবহেলিত না হন, সেজন্য আরো পরিকল্পনা হাতে নিয়েছে কৃষকলীগ।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//