ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • শুক্রবার   ০৭ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৩ ১৪২৭

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪১

২৮৮

বিয়ে করতে প্রেমিকার কথায় বৃদ্ধাকে খুন

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২০  

লক্ষ্মীপুরের রায়পুরে প্রেমের সম্পর্ক ছিল ইমন (১৭) ও আসমা আক্তার আয়েশার (১৭)। তারা দু’জনই উপজেলার কেরোয়া ইউনিয়নের দক্ষিণ কেরোয়া গ্রামের বাসিন্দা। তারা চেয়েছিল পালিয়ে বিয়ে করতে। তবে তাদের কাছে টাকা পয়সা ছিল না। এদিকে পার্শ্ববর্তী এলাকার মাহফুজা খাতুন (৫৫) স্বর্ণালংকার পরা অবস্থায় প্রতিদিন বিকেলেই হাঁটতে বের হতেন। টাকার জন্য মাহফুজাকে হত্যা করে আসমা তার প্রেমিক ইমনকে স্বর্ণালংকার লুট করতে বলেছিল।

যে কথা সেই কাজ! পরিকল্পনা অনুযায়ী ২০১৯ সালের ১৬ অক্টোবর সন্ধ্যায় বৃদ্ধা মাহফুজাকে হত্যা করে স্বর্ণালংকার লুটে নিয়ে যায় ইমন। আর লাশ বস্তাবন্দি করে ফেলে দেয় একটি বাগানে। ১৭ অক্টোবর পুলিশ তার মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় সন্দেহজনক ইমন ও আজিজ (১২) দুইজনকে আটক করে পুলিশ। আজিজ আসমা ও ইমনের প্রেমের বার্তাবাহক ছিল।

শুক্রবার (১৭ এপ্রিল) সন্ধ্যায় মামলার তদন্তকারী কর্মকর্তা ও নোয়াখালী পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক মো. জহিরুল হক বিষয়টি নিশ্চিত করেছেন। এ ঘটনায় পরে আসমাকেও গ্রেফতার করা হয়।

পিবিআই নোয়াখালী সূত্র জানায়, ২০১৯ সালের ১৭ অক্টোবর উপজেলার দক্ষিণ কেরোয়া গ্রামের বৃদ্ধা মাহফুজার বস্তাবন্দি লাশ উদ্ধার করে পুলিশ। এরআগে ১৬ অক্টোবর থেকে তাকে পাওয়া যাচ্ছিল না। এদিকে ঘটনাটির রহস্য উদঘাটনে সন্দেহভাজন ইমন ও আজিজ নামে দুই কিশোরকে আটক করে পুলিশ। পরে তারা ঘটনার সত্যতা স্বীকার করে আদালতের স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

তাদের জবানবন্দি অনুযায়ী, ইমন ও আসমার মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। আজিজ তাদের প্রেমের চিঠি আদান প্রদানে সহযোগিতা করত। একদিন আসমা ও ইমন পালিয়ে বিয়ের সিদ্ধান্ত নেয়। কিন্তু ইমনের কাছে টাকা ছিল না। ইমন বিষয়টি আসমাকে জানায়। বিষয়টি শুনে আসমা বৃদ্ধ মাহফুজাকে হত্যা করে স্বর্ণালংকার লুটে নেয়ার জন্য ইমনকে বলে। এই পরিকল্পনার দুইদিন পর ইমন ও আজিজ বৃদ্ধা মাহফুজার বাড়ির পাশে ওৎ পেতে থাকে। কারণ প্রতিদিন বিকেলেই স্বর্ণালংকার পড়া অবস্থায় মাহফুজা হাঁটতে বের হন। ঘটনার দিন হাঁটতে বের হলে ইমন মাহফুজাকে ডেকে নেয়। এ সময় ইমন ও আজিজ তার গলায় গামছা পেঁচিয়ে হত্যা করে।

পরে বস্তাবন্দি করে বৃদ্ধার লাশ ইমন তার বাড়ির রান্নাঘরের পেছনের বাগানে ফেলে দেয়। বৃদ্ধার ছেলেরা খোঁজাখুঁজি করেও মাকে পায়নি। এসব দেখে ইমন ও আজিজ বস্তাবন্দি লাশ টেনে নিয়ে পার্শ্ববর্তী খালে ফেলে দেয়। পরে পুলিশ বস্তা টেনে নেয়ার চিহ্ন দেখে খাল থেকে লাশ উদ্ধার করে।

নিহত বৃদ্ধার ছেলে আবদুল ওয়াদুদ শিপন বলেন, হত্যাকাণ্ডের ঘটনাটির অগ্রগতি না দেখে আমি মামলাটি পিবিআইয়ে হস্তান্তরের জন্য পুলিশ হেডকোয়াটারে আবেদন করি। এর প্রেক্ষিতে পিবিআই নোয়াখালী মামলাটি তদন্ত করে আমার মায়ের হত্যার রহস্য উদঘাটন করেছে। আমি দায়িত্বরত কর্মকর্তাদের ধন্যবাদ জানাই এবং আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তি কামনা করছি।পিবিআই নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার বসু দত্ত চাকমা বলেন, আমরা মামলাটির রহস্য উদঘাটন করতে পেরেছি। আসামিরা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। লক্ষ্মীপুর আদালতের মাধ্যমে তাদেরকে নিরাপদ হেফাজতে পাঠানো হয়েছে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
লক্ষ্মীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর
//