ব্রেকিং:
প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্ব ক্যারমে পঞ্চম হেমায়েত মোল্লা বিয়ের আগে একমাত্র কন্যাকে নিয়ে স্মৃতিচারণ মিথিলার চর মার্টিনে নেতৃত্বে আসতে চান বেলায়েত সকল সমুদ্র বন্দরের সংযোগ নেটওর্য়াক হবে ভোলা-লক্ষ্মীপুর সেতু লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ দুই যুবকের মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে প্রতিবন্ধী দিবসে র‌্যালি ও সভা রামগঞ্জ উপজেলা শ্রেষ্ঠ প্রধান শিক্ষক শামছুল ইসলাম প্রতিবন্ধীদের নিয়ে ‘নেতিবাচক মানসিকতা’ পরিহার করুন: প্রধানমন্ত্রী যুব গোল্ডকাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট উদ্বোধন ১৫ ডিসেম্বর থেকে ই-পাসপোর্ট চালু: পররাষ্ট্রমন্ত্রী কৃষিজাত পণ্য রফতানি করতে চাই: কৃষিমন্ত্রী গণতন্ত্র মুক্তি দিবস আজ সন্ধ্যায় সৃজিত-মিথিলার বিয়ে কাঁচা মাছ, মাংস, লতাপাতা খেয়েও স্বাভাবিক আছেন অদ্ভুত এই ব্যক্তি! কাতারে বাংলাদেশি হাফেজদের কৃতিত্বপূর্ণ সাফল্য সোনা কেনার সময় যা খেয়াল রাখা খুব জরুরি হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকী আজ বাংলাদেশের হজ কোটা বাড়াল সৌদি আরব সেরা কে? মুখ খুললেন অনুশকা আওয়ামী লীগের ২১তম কাউন্সিল হবে সাদামাটা

শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২২ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

বুরকিনা ফাসোয় গির্জায় বন্দুকধারীর হামলা, নিহত ১৪

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

আফ্রিকান দেশ বুরকিনা ফাসোর একটি গির্জায় বন্দুকধারীরা হামলা চালিয়েছে। এতে অন্তত ১৪ জনের প্রাণহানি হয়েছে।

বুরকিনা ফাসোর পূর্বাঞ্চলীয় হানতুকুরা এলাকার ওই গির্জায় গতকাল রোববার অনুষ্ঠান চলাকালে এ হামলা হয়। 

এখন পর্যন্ত হামলাকারীদের পরিচয় জানা যায়নি। কী কারণে এ হামলা, সে বিষয়টিও এখনো স্পষ্ট নয়। সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

জাতিগত ও ধর্মীয় সংঘাতে গত কয়েক বছরে বুরকিনা ফাসোয় কয়েকশ মানুষ প্রাণ হারিয়েছে। তাদের মধ্যে বিশিরভাগই তথাকথিত জিহাদিগোষ্ঠীর হামলায় মারা গেছে। এ নিয়ে প্রতিবেশী দেশ মালির সঙ্গে সীমান্তবর্তী অঞ্চলে উত্তেজনা বিরাজ করছে।

এদিকে রোববারের হামলার পর এক বিবৃতিতে আঞ্চলিক সরকার জানিয়েছে হামলায় বহু মানুষ আহত হয়েছে।

বুরকিনা ফাসোর আইনশৃঙ্খলা বাহিনীর এক সদস্য বর্তা সংস্থা এএফপিকে জানিয়েছে একদল সশস্ত্র দুর্বৃত্তের হামলায় ‘পাদ্রী ও একাধিক শিশুসহ গির্জায় আগতরা নিহত হয়েছে।’

আরেকটি সূত্র জানিয়েছে, হামলার পর বন্দুকধারীরা স্কুটারে করে পালিয়ে যায়।

গত অক্টোবরে একটি মসজিদে হামলায় ১৫ জন নিহত ও দুই ব্যক্তি গুরুতর আহত হন। ২০১৫ সাল থেকে বুরকিনা ফাসোয় জিহাদি হামলা বেড়ে চলেছে। এ কারণে দেশটির কয়েক হাজার স্কুল বন্ধু করে দেয়া হয়েছে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//