ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • শনিবার   ১১ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৭ ১৪২৭

  • || ১৯ জ্বিলকদ ১৪৪১

৫৯

বেগম জিয়াকে উসকানি দিচ্ছেন ফখরুল, চলছে তারেকের নজরদারি

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২০  

দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে ২ বছরের অধিক সাজা ভোগ করার পর সরকারের মহানুভবতায় মুক্তি পেয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মুক্তি পেয়ে তিনি হোম কোয়ারেন্টাইনে আছেন। কেবলমাত্র দলের মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর ছাড়া কারো সাথে দেখা করছেন না বিএনপি নেত্রী।

এমতাবস্থায় গুঞ্জন উঠেছে, দলীয় নেত্রীকে নিজের মতো পরামর্শ দিচ্ছেন মহাসচিব। নেত্রীর মুক্তির পর তারেক রহমানের সাথে যোগাযোগও কমিয়ে দিয়েছেন ফখরুল। বিষয়টি সন্দেহজনক হওয়ায় মির্জা ফখরুলের গতিবিধির উপর নজর রাখতে বিশ্বস্ত একজনকে দায়িত্ব দিয়েছেন তারেক। করোনা পরবর্তীতে দলের সম্মেলন ও নেতৃত্ব নির্ধারণে নেত্রীকে নিজের মতো করে পরামর্শ দিয়ে নেত্রীর মগজ ধোলাই করছেন ফখরুল। পরিস্থিতি এমন চলতে থাকলে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পদ হারাতে পারেন তারেক- এমন সন্দেহ থেকে মির্জা ফখরুলের উপর নজরদারি বাড়িয়েছেন তিনি। মির্জা ফখরুলের গোপন সব ষড়যন্ত্র ও পরিকল্পনার বিষয়ে অবগত করতে স্থায়ী কমিটির বিশ্বস্ত একজন নেতাকে খবরদারীর দায়িত্ব দিয়েছেন তারেক।

গোপন সূত্রে জানা গেছে, বেগম জিয়ার মুক্তির পর তারেক রহমানের সাথে যোগাযোগ প্রায় বন্ধ করে দিয়েছেন মির্জা ফখরুল। দু-এক জায়গা তিনি মুখ ফসকে বলেছেন যে, নেত্রী না থাকায় অর্বাচীন ও বয়সে ছোট তারেকের নেতৃত্ব মানতে বাধ্য হয়েছিলেন তিনি। কিন্তু নেত্রীর মুক্তির পর তিনি আর তারেকের স্বৈরাচারী আচরণ সহ্য করবেন না। যার কারণে তিনি তারেককে এড়িয়ে চলছেন।

এদিকে বিষয়টি অনুধাবন করে মির্জা ফখরুলের গতিবিধির উপর নজর রাখতে স্থায়ী কমিটির এক সদস্যকে দায়িত্ব দিয়েছেন তারেক। ফখরুল কোথায় যান, কার সাথে কথা বলেন- বিশেষ করে নেত্রীকে কি পরামর্শ দেন সেগুলোর পুঙ্খানুপুঙ্খ রিপোর্ট চান তিনি। কারণ তার কানে খবর পৌঁছেছে যে, করোনা পরবর্তীতে দলের কাউন্সিলে অভিযোগমুক্ত দলীয় প্রধান নির্বাচনে বেগম জিয়াকে নানাভাবে উসকানি দিচ্ছেন ফখরুল। আর বেগম জিয়াও নাকি তার কথায় সায় দিচ্ছেন। বিষয়টি যদি সত্যি হয় তবে আগামীতে দলের কর্তৃত্ব হারাতে পারেন তারেক। এমন শঙ্কা থেকেই মির্জা ফখরুলকে দেখে রাখতে বিশেষ একজনকে দায়িত্ব দিয়েছেন তারেক।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর
//