ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • সোমবার   ০১ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

৫৬

ভারতে আটকে পড়া বাংলাদেশিরা ফিরছেন ২০ এপ্রিল থেকে

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২০  

করোনাভাইরাসের কারণে ফ্লাইট বন্ধ হওয়ায় ভারতে আটকে পড়া অন্তত এক হাজার বাংলাদেশি নাগরিককে ফিরিয়ে আনার উদ্যোগ নেয়া হয়েছে। প্রথম দফায় আগামি ২০ এপ্রিল থেকে এ প্রক্রিয়া শুরু হতে যাচ্ছে।

আটকে পড়াদের বেশিরভাগই ভারতে চিকিৎসা নিতে গিয়েছিলেন। তাদের ফিরিয়ে আনতে ঢাকা থেকে চেন্নাই ও কলকাতায় ৮টি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে বেসরকারি উড়োজাহাজ পরিবহন সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স।

এ বিষয়ে ইউএস-বাংলা এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক আবদুল্লাহ আল-মামুন বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে আকাশ পথে যোগাযোগ বন্ধ। অনেকেই এ কারণে দেশে ফিরতে পারেননি। ভারতে চিকিৎসা নিতে যাওয়া বাংলাদেশিদের অতিরিক্ত সময় হাসপাতাল কিংবা হোটেলে থাকতে হচ্ছে। ফলে আর্থিক সংকটসহ নানা সমস্যায় পড়তে হচ্ছে তাদের। এ কারণে ভারত ও বাংলাদেশ সরকারের উদ্যোগে বাংলাদেশি যাত্রীদের ফিরিয়ে আনা হবে।

জানা গেছে, আগামী ২০ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত ৬টি ফ্লাইটে চেন্নাই থেকে ঢাকা এবং ২১ ও ২৩ এপ্রিল ২টি ফ্লাইটে কলকাতা থেকে ঢাকায় আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে বিশেষ ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স। দুটি রুটেই ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে ফ্লাইট পরিচালনা করবে এয়ারলাইন্সটি। চেন্নাই থেকে দুপুর সোয়া ১২টায় এবং কলকাতা থেকে সকাল সারে ১১টায় ফ্লাইটগুলো ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//