ব্রেকিং:
প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্ব ক্যারমে পঞ্চম হেমায়েত মোল্লা বিয়ের আগে একমাত্র কন্যাকে নিয়ে স্মৃতিচারণ মিথিলার চর মার্টিনে নেতৃত্বে আসতে চান বেলায়েত সকল সমুদ্র বন্দরের সংযোগ নেটওর্য়াক হবে ভোলা-লক্ষ্মীপুর সেতু লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ দুই যুবকের মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে প্রতিবন্ধী দিবসে র‌্যালি ও সভা রামগঞ্জ উপজেলা শ্রেষ্ঠ প্রধান শিক্ষক শামছুল ইসলাম প্রতিবন্ধীদের নিয়ে ‘নেতিবাচক মানসিকতা’ পরিহার করুন: প্রধানমন্ত্রী যুব গোল্ডকাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট উদ্বোধন ১৫ ডিসেম্বর থেকে ই-পাসপোর্ট চালু: পররাষ্ট্রমন্ত্রী কৃষিজাত পণ্য রফতানি করতে চাই: কৃষিমন্ত্রী গণতন্ত্র মুক্তি দিবস আজ সন্ধ্যায় সৃজিত-মিথিলার বিয়ে কাঁচা মাছ, মাংস, লতাপাতা খেয়েও স্বাভাবিক আছেন অদ্ভুত এই ব্যক্তি! কাতারে বাংলাদেশি হাফেজদের কৃতিত্বপূর্ণ সাফল্য সোনা কেনার সময় যা খেয়াল রাখা খুব জরুরি হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকী আজ বাংলাদেশের হজ কোটা বাড়াল সৌদি আরব সেরা কে? মুখ খুললেন অনুশকা আওয়ামী লীগের ২১তম কাউন্সিল হবে সাদামাটা

শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২২ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

৪৯

ভাড়ায় প্রাইভেট কার-মাইক্রোবাস থেকে সাবধান!

প্রকাশিত: ১ নভেম্বর ২০১৯  

প্রাইভেট কার-মাইক্রোবাস থামিয়ে যাত্রী ডাকছে চালক-রাজধানীর গুরুত্বপূর্ণ অনেক সড়কেই দেখা যায় এমন চিত্র। স্বল্প সময়ে ও কম খরচে গন্তব্যে পৌঁছাতে পারবে এমন সরল বিশ্বাসে অনেকেই চড়ে বসেন ওইসব গাড়িতে। আর তাতেই অনেক ক্ষেত্রে ঘটে যায় বড় ধরনের দুর্ঘটনা। কারণ রাজধানীতে চালকের ছদ্দবেশে কিছু দুর্বৃত্ত চক্র এভাবে ওঁৎ পেতে আছে।

এরকমই একটি চক্রের ৪ সদস্যকে বুধবার রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা(ডিবি) পুলিশ। তারা হলেন- মো.মরিন, মো. জামাল হোসেন, মো.নাদিম মাহমুদ ওরফে নাদির মিয়া ও মো. সুবেদ রানা। তাদের কাছ থেকে একটি অস্ত্র, এক রাউন্ড গুলি, ২০০পিস ইয়াবা ও একটি প্রাইভেট কার উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সন্মেলনে এসব তথ্য জানান,ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) আব্দুল বাতেন । 

তিনি জানান, এ চক্রটি রাজধানীর বিভিন্ন স্পটে প্রাইভেট কার কিংবা মাইক্রোবাস নিয়ে অপেক্ষা করে। স্বল্প ভাড়ায় পৌঁছে দেয়ার নাম করে তারা ভাড়ায় যাত্রী উঠায়। নির্জন স্থানে যাওয়ার পর তারা যাত্রীদের ভয় দেখিয়ে টাকা ও মূল্যবান জিনিসপত্র হাতিয়ে নেয়। অনেক সময় যাত্রীদের গলায় রশি পেঁচিয়ে ফাঁস দিতেও কুণ্ঠাবোধ করে না তারা। যাত্রীদের শারীরিকভাবে নির্যাতন করে তারা বিকাশ কিংবা এটিএম কার্ড দিয়েও টাকা তুলে নেয়। অনেক সময় তারা এতেও ক্ষ্যান্ত হয় না। কোনো কোনো যাত্রীদেরকে ব্যাপক নির্যাতন করে মোবাইল ফোনে সেই নির্যাতনের শব্দ তাদের স্বজনদের শুনিয়ে টাকা আদায় করে।

রাজধানীর মহাখালি, উত্তরা, খিলক্ষেত, ৩০০ফিট, বিশ্বরোড, বনানী, এয়ারপোর্ট ও পূর্বাচলে চক্রটি সবচেয়ে বেশ সক্রিয় বলে জানান অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন। এদের বিরুদ্ধে রাজধানীর একাধিক থানায় মামলা হয়েছে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//