ব্রেকিং:
লক্ষ্মীপুরে ১২ নভেম্বরকে উপকূল দিবসের দাবি দ্বীর্ঘদিনের ভোগান্তি শেষে উন্মোচন হচ্ছে রামগঞ্জ-হাজিগঞ্জ সড়ক গ্রাহকের টাকা ফেরত দিতে পল্লী বিদ্যুৎকে দুদকের নির্দেশ লক্ষ্মীপুরে ৯০০ পিস ইয়ায়বাসহ যুবক আটক সাউথবাংলা এগ্রিকালচারাল এন্ড কমার্স ব্যাংকের শাখা উদ্বোধন সাজাপ্রাপ্ত ছলিম উদ্দিন পুলিশের জালে আটক সাজাপ্রাপ্ত আসামী পুলিশের জালে আটক রায়পুরে পানিবন্দী ১০ ইউপির মানুষ পেশীর টান? প্রতিকারের সহজ উপায় কম গ্যাস খরচ করে রান্নার সেরা কৌশল! স্ত্রীদের সঙ্গে রাসূল (সা.) এর আচরণ ও বিনোদন ধর্ষকের সাজা কমাতে কোটি টাকার প্রস্তাব প্রত্যাখ্যান তরুণীর দুঃসময়ের নেতাদের নেতৃত্বে আনা হবে: কাদের আজ ভয়াল ১২ নভেম্বর মিয়ানমারের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে গাম্বিয়ার মামলা যেভাবে ঘটে দুই ট্রেনের সংঘর্ষ (ভিডিও) ট্রেন দুর্ঘটনায় আহতদের প্রচুর রক্তের প্রয়োজন দুই ট্রেনের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন যুক্তরাজ্যে গাঁজা দিয়ে তৈরি হচ্ছে ওষুধ সেন্টমার্টিনে আটকা পর্যটকদের আনতে তিন জাহাজ

বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

৪৯

ভয়ংকর গতিতে আসছে ঘূর্ণিঝড় ‘মহা’, সতর্কতা জারি

প্রকাশিত: ২ নভেম্বর ২০১৯  

ভয়ংকর ঘূর্ণিঝড় ‘মহা’ ১৪০ কিলোমিটার গতিতে ধেয়ে আসছে। এর ফলে ভারতের গোয়া উপকূলে রেড এলার্ট জারি করা হয়েছে। বর্তমানে ঘূর্ণিঝড়টি আরব সাগরে ফুঁসছে।

দিল্লির আবহাওয়া দফতর জানিয়েছে, ‘মহা’ ক্রমশ শক্তি বাড়িয়ে ভারতের গোয়া উপকূলের দিকে ধেয়ে আসায় সমুদ্র উত্তাল হয়ে উঠেছে। প্রবল জলোচ্ছ্বাসের আশঙ্কায় গোয়া উপকূলে জারি করা হয়েছে সতর্কতা। 

এদিকে ‘মহা’র প্রভাব পাশ্ববর্তী অন্যান্য রাজ্যগুলোতেও পড়েছে। এর ফলে কেরালা, কর্নাটক ও তামিলনাড়ুতে প্রচণ্ড বৃষ্টি হচ্ছে। লাক্ষাদ্বীপের আকাশও রয়েছে মেঘাচ্ছন্ন।

দেশটির আবহাওয়া দফতর আরো জানায়, আগামী ২৪ ঘণ্টায় দুর্যোগের মাত্রা ক্রমশই বাড়বে। আগাম ব্যবস্থা হিসেবে সমুদ্র তীরবর্তী এলাকার বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। তাদের আশ্রয়ের বিকল্প ব্যবস্থা করা হয়েছে, যোগাযোগের জন্য খোলা হয়েছে হেল্প লাইন।

আবহাওয়াবিদদের মতে, গত ৫০ বছরের ইতিহাসে এমন ঘটনা আর ঘটেনি। এর আগে আরব সাগরে ‘চপলা’ ও ‘মেঘ’ নামের দুটি ঘূর্ণিঝড় পরপর তৈরি হয়েছিল।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//