ব্রেকিং:
দুই অধ্যক্ষকে বিএনসিসি’র গার্ড অব অনার পত্রিকা বিক্রেতার সহযোগীতায় এগিয়ে এলো আমাদের লক্ষ্মীপুর সাংবাদিক দম্পতিকে মারধরের ঘটনায় আল্টিমেটাম ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৮ সদস্যের অনাস্থা গ্রামপুলিশদের মাঝে টর্চ লাইট ও কম্বল বিতরণ ফেরি সংকটে আটকা পাঁচ শতাধিক যানবাহন সরকারি খাল থেকে মাটি কেটে ইটভাটায় বিক্রি! রেমিটেন্সে নতুন রেকর্ড, প্রবাসীদের প্রতি অর্থমন্ত্রীর কৃতজ্ঞতা ছয় উপায়ে শিশুকে ভালো স্পর্শ ও খারাপ স্পর্শ সম্পর্কে শেখান জেনে নিন জুমার নামাজের রাকাত সংখ্যা দুর্দান্ত জয়ে টাইগ্রেসদের ভারত সফর শুরু স্বামীকে বেঁধে স্ত্রীকে ধর্ষণ করলো সাত চোর খাদ্য অনিশ্চয়তায় ভুগছে আফ্রিকার ৪৫ মিলিয়ন মানুষ ‘বিমানের অনিয়ম ঠেকাতে ১২ পদক্ষেপ নিয়েছে সরকার’ ২৫ জানুয়ারি থেকে সব কোচিং সেন্টার বন্ধ: শিক্ষামন্ত্রী ইসলামে কন্যা সন্তানের অধিকার ও মর্যাদা ঔষধ কোম্পানির দৌরাত্ম্য চিকিৎসা সেবা ব্যাহত পিকআপ ভ্যানের চাপায় পথচারী নিহত গরীব ও মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহায়তা ব্যবসায়ীর উপর হামলা ভাংচুর ও লুটপাটের অভিযোগ

শুক্রবার   ১৭ জানুয়ারি ২০২০   মাঘ ৪ ১৪২৬   ২১ জমাদিউল আউয়াল ১৪৪১

৮১

ভয়ানক বিপদ থেকে রক্ষা পেল ইতালির মুসলিমরা

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৯  

ইতালিতে মুসলমানদের ওপর ও মসজিদে ভয়াবহ হামলার পরিকল্পনা নিয়েছিল সেদেশের উগ্রপন্থী ফার রাইট খ্রিস্টানরা। এজন্য তারা মজুদ করেছিল বিপুল পরিমাণ অস্ত্র, বোমা ও ডেটোনেটর। মুসলিমরা যখন নামাজে থাকবে তখন পুরো মসজিদ উড়িয়ে দেয়ার পরিকল্পনা ছিলো তাদের। খ্রিস্টানদের এ ভয়াবহ হামলার পরিকল্পনা ফাঁস হয়ে যাওয়াতে ভয়ানক এক বিপদ থেকে রক্ষা পেল ইতালির মুসলিম সমাজ। 

স্থানীয় সময় মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত দুই খ্রিস্টান মৌলবাদী সন্ত্রাসীকে গ্রেফতার করেছে ইতালি পুলিশ। উদ্ধার করেছে বিপুল অস্ত্র; যা দেখে হতভম্ব ইতালির মুসলমানরা।

ইতালি পুলিশ জানিয়েছে, রাজধানী রোম থেকে ১৮৬ কিলোমিটার উত্তরে সিয়ানা এরিয়ায় একযোগে মুসলমানদের গ্রান্ড মসজিদে হামলার পরিকল্পনা করে এসব উগ্র মৌলবাদী ফার রাইট খ্রিস্টানরা। 

‘গোপন সংবাদ পেয়ে ইতালির ফ্লোরেন্স ও সিয়ানা এলাকার পুলিশের বিশেষ ইউনিট অভিযান চালিয়ে ফার রাইট গ্রুপের দুই খ্রিস্টানকে গ্রেফতার করে।’

এ ভয়াবহ হামলার পরিকল্পনার সঙ্গে প্রত্যক্ষ জড়িত ১০ জনকে গ্রেফতার করার জন্য বিশেষ অভিযানে নেমেছে ইতালির গোয়েন্দা পুলিশ।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//