ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • শনিবার   ০৬ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭

  • || ১৪ শাওয়াল ১৪৪১

১৪৫৪

মধ্যপ্রাচ্যে আজ পালীত হচ্ছে ঈদুল আযহা

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১১ আগস্ট ২০১৯  

সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত ও মধ্যপ্রাচ্য সহ মুসলিম বিশ্বের বিভিন্ন দেশে আজ পবিত্র ঈদুল আযহা উদযাপীত হচ্ছে। সৌদি আরবের পবিত্র শহর মক্কা, মদিনাসহ বিভিন্ন অঞ্চলের মসজিদে স্থানীয় সময় সকালে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। এতে লাখো হাজিসহ ধনী-গরিব নির্বিশেষে সব শ্রেণির মানুষ এক কাতারে ঈদ নামাজ আদায় করেন। এরপর নিয়ম মেনে শুরু হয় পশু কোরবানি।

মধ্যপ্রাচ্য ভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজ বলছে, সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবি, দুবাই, শারজাহর বিভিন্ন মসজিদে ঈদুল আযহার জামাত অনুষ্ঠিত হয়েছে। মুসলিম উম্মাহ ও বিশ্বের শান্তি কামনায় ভোর থেকে বাহারি পোশক পরে এসব জামাতে অংশ নেন হাজার হাজার মানুষ।

জামাতে মুসলমানদের উদ্দেশে বলা হয়, ঈদুল আযহা মুসলমানদের জন্য একটি গুরুত্বপূর্ণ অনুষ্ঠান। এটি উৎসর্গের উৎসবও। এই উৎসবের ত্যাগের আদর্শ সমাজ জীবনে কাজে লাগাতে হবে। ঈদুল আজহা ত্যাগের বড় দৃষ্টান্ত।

সংযুক্ত আরব আমিরাতে ঈদ উপলক্ষে সরকারি এবং বেসকারিভাবে চারদিন ছুটি ঘোষণা করা হয়েছে। শনিবার (১০ আগস্ট) থেকে মঙ্গলবার (১৩ আগস্ট পর্যন্ত দেশটিতে ঈদ উদযাপন করা হবে বলে জানা গেছে। প্রায় একইভাবে উদযাপন হবে মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশেও।

এদিকে, মুসলমানদের বড় ধরনের এ উৎসব ঘিরে মধ্যপ্রাচ্যের প্রতিটি দেশেই নিরাপত্তা জোরদার করা হয়েছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যেনো না ঘটে, সেজন্য দেশগুলোর নিরাপত্তা বাহিনীর সদস্য সতর্ক অবস্থানে রয়েছেন বলে স্থানীয় সংবাদমাধ্যমগুলো থেকে জানা গেছে।

এছাড়া মধ্যপ্রাচ্য ছাড়াও বিশ্বের আরও বেশ কতোগুলো দেশে পবিত্র ঈদুল আযহা উদযাপন হচ্ছে আনন্দ আর নতুন উদ্দীপনায়। এরইমধ্যে কানাডা, ইন্দোনেশিয়া, মালয়েশিয়াসহ অনেক দেশে ঈদুল আযহার জামাত অনুষ্ঠিত হয়েছে বলে জানা গেছে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর
//