ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • রোববার   ০৭ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭

  • || ১৪ শাওয়াল ১৪৪১

১৯২

মাজেদের পরিণতিতে ভীত মেজর ডালিম, চাইলেন তারেকের সহায়তা

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১১ এপ্রিল ২০২০  

বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি মাজেদের প্রাণ ভিক্ষার আবেদন খারিজ হয়ে গেছে। যেকোনো সময়ে তার ফাঁসি কার্যকর হতে পারে। খুনি মাজেদের সম্ভাব্য পরিণতি অনুধাবন করে কানাডায় পলাতক বঙ্গবন্ধুর আরেক খুনি শরীফুল হক ডালিমকে সাবধানে চলাফেরা করার পরামর্শ দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বঙ্গবন্ধুর খুনিদের সর্বোচ্চ সাজা দেয়ার বিষয়ে সরকারের অনড় অবস্থান বিবেচনা করে কানাডায় মেজর ডালিমকে সতর্কভাবে প্রয়োজনে কিছুদিন আত্মগোপনে থাকারও পরামর্শ দিয়েছেন তারেক রহমান।

যুক্তরাজ্যে তারেক রহমানের বিষয়ে খোঁজ রাখে এমন একাধিক দায়িত্বশীল গোপন সূত্রের বরাতে এমন তথ্যের সত্যতা সম্পর্কে জানা গেছে।

লন্ডনের কিংস্টনকেন্দ্রীক একটি গোপন সূত্র জানায়, খুনি মাজেদ গ্রেফতার হওয়ার পর আতঙ্কিত ও হতাশাগ্রস্ত হয়ে পড়েন লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তার আতঙ্ক আরো দ্বিগুণ হয় যখন মেজর ডালিম তাকে কানাডা থেকে ফোন করে এমন পরিস্থিতিতে করণীয় সম্পর্কে জানতে চান। মেজর ডালিম কানাডায় তারেক রহমানের বেশ কিছু ব্যবসা দেখভাল করেন। ডালিম কানাডায় ছব্দনাম ও পরিচয়ে বসবাস করছেন। কিন্তু বঙ্গবন্ধুর খুনিদের ফেরত চাওয়া নিয়ে বাংলাদেশ ও কানাডা সরকারের যোগাযোগের পর ভীত হয়ে পড়েন ডালিম। তার ভয় আরো দ্বিগুণ হয় খুনি মাজেদ গ্রেফতার হওয়ায় ঘটনায়। এই অবস্থায় কিংকর্তব্যবিমূঢ় হয়ে ডালিম যোগাযোগ করেন তারেকের সাথে। পরিস্থিতি প্রতিকূলে থাকায় তারেক রহমান বঙ্গবন্ধুর এই খুনিকে আপাতত কানাডায় আত্মগোপন করে থাকার পরামর্শ দিয়েছেন। পাশাপাশি বাঙালি কমিউনিটির কারো সামনাসামনি না হওয়ারও তাগিদ দিয়েছেন তারেক। খুনি মাজেদের মতো পরিণতির শিকার না হতে চাইলে আপাতত পালিয়ে থাকার কোন বিকল্প নেই ডালিমের, এমন বার্তাই দিয়েছেন তারেক রহমান।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর
//