ব্রেকিং:
কেন্দ্রীয় শহীদ মিনারে পুলিশ সুপার মহোদয়ের পুষ্পস্তবক অর্পণ লক্ষ্মীপুরে খাবারের দোকানিকে মারধর করলো যুবদল এমপি পাপুলের বিরুদ্ধে দেশী-বিদেশী ষড়যন্ত্র চলছে ইঞ্জিনিয়ার গড়ার কারখানা লক্ষ্মীপুর পলিটেকনিক ইন্সটিটিউট লক্ষ্মীপুরে কেন্দ্রীয় নেতার উপস্থিতিতেও যুবদলের পৃথক কর্মী সভা লক্ষ্মীপুরে ভাষা শহীদদের স্মরণে বিনম্র শ্রদ্ধা সরকারি রাস্তার উপর অবৈধ সীমানা প্রাচীর, ভেঙ্গে দিলেন ইউএনও ভোগান্তি কমাতে লক্ষ্মীপুরে ওয়ান স্টপ সার্ভিস চালু লক্ষ্মীপুর আইনজীবী সমিতির সভাপতি শাহাদাত, সম্পাদক হাবিব বাংলা ভাষায় ওয়েবসাইট চালু করল মার্কিন দূতাবাস ভাষা আন্দোলনের শুরু থেকে শেষ ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুদ্ধ বানান চর্চার একুশে ফেব্রুয়ারি লক্ষ্মীপুরে শত্রুতার কাঁটাতারে আটকে চলাচলে অবরুদ্ধ একটি পরিবার লক্ষ্মীপুরে কিশোরীকে ধর্ষনের ঘটনায় মামলা : গ্রেপ্তার ২ লক্ষ্মীপুরে বিচারপ্রার্থীদের দোরগোড়ায় একজন বিচারকের ছুটে চলা রায়পুরে জেলা পরিষদের যাত্রী ছাউনি দখল, যাত্রীদের দূর্ভোগ রায়পুরে ভ্রাম্যমাণ আদালতে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা কারামুক্ত হয়ে সর্বপ্রথম চর পোড়াগাছা গ্রামে গেছেন বঙ্গবন্ধু
  • শনিবার   ২২ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৯ ১৪২৬

  • || ২৭ জমাদিউস সানি ১৪৪১

মাত্র ১০০ টাকার বিমায় দুই লাখ টাকা ক্ষতিপূরণ

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মাত্র ১০০ টাকার বিমায় দুই লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার পলিসি চালু করতে যাচ্ছে সাধারণ বিমা কর্পোরেশন (এসবিসি)। এক বছর মেয়াদি নতুন এই পলিসির নাম রাখা হয়েছে ‘বঙ্গবন্ধু সুরক্ষা বিমা’। ১০০ টাকা প্রিমিয়াম এর সঙ্গে ১৫ টাকা ভ্যাট দিতে হবে গ্রাহককে।

সাধারণ বিমা কর্পোরেশনের তথ্যমতে, বর্তমানে প্রতিষ্ঠানটিতে পিপলস পলিসি অফ এক্সিডেন্ট (পিপিএ) নামে একটি বিমা রয়েছে। ৬০ টাকা প্রিমিয়ামের সঙ্গে ৯ টাকা ভ্যাটসহ মোট ৬৯ টাকা দিয়ে এই বিমাটি করতে পারছেন গ্রাহকরা। এই পলিসির ক্ষতিপূরণ সর্বোচ্চ ১ লাখ টাকা।

এই পলিসির আদলে ১০০ টাকার প্রিমিয়াম নিয়ে ২ লাখ টাকার বিমার অংক ধরে প্রস্তাবনা দেয়া হয়েছে। কেউ এই বিমা সেবা গ্রহণ করে মৃত্যুবরণ করলে তার ক্ষতিপূরণ হবে সর্বোচ্চ ২ লাখ টাকা। বিমাকারী কোনো দুর্ঘটনায় আক্রান্ত হয়ে অঙ্গহানি হলেও এর ক্ষতিপূরণ পাবেন। একটি অঙ্গহানি হলে ৫০ হাজার টাকা আর দুটি অঙ্গহানি হলে ১ লাখ টাকা ক্ষতিপূরণ পাওয়া যাবে।

এই সংক্রান্ত একটি প্রস্তাবনা বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) কাছে জমা দিয়েছে এসবিসি। আইডিআরএ চূড়ান্ত অনুমোদন দেয়ার পর সাধারণ বিমা কর্পোরেশন কার্যক্রম শুরু করবে।

এ বিষয়ে এসবিসির ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ শাহরিয়ার হোসেন জানান, জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু সুরক্ষা পলিসি’ গ্রহণ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রস্তাব অনুমোদন হলেই প্রথমে সাধারণ বিমা কর্পোরেশনের সকল কর্মকর্তা-কর্মচারীদের এই বিমার আওতায় আনা হবে। এই বিমার আওতায় মেজর অঙ্গহানি যেমন দুর্ঘটনায় কারো হাত, পা ও চোখ এর কোনো একটি ক্ষতি হলে ১ লাখ টাকা ক্ষতিপূরণ পাবে। আর যদি দুটি অঙ্গহানি হয় তাহলে দুই লাখ টাকা ক্ষতিপূরণ পাবে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর
//