ব্রেকিং:
স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৯ ১৪২৭

  • || ০৫ সফর ১৪৪২

১৩৯

মাত্র ১০০ টাকার বিমায় দুই লাখ টাকা ক্ষতিপূরণ

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মাত্র ১০০ টাকার বিমায় দুই লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার পলিসি চালু করতে যাচ্ছে সাধারণ বিমা কর্পোরেশন (এসবিসি)। এক বছর মেয়াদি নতুন এই পলিসির নাম রাখা হয়েছে ‘বঙ্গবন্ধু সুরক্ষা বিমা’। ১০০ টাকা প্রিমিয়াম এর সঙ্গে ১৫ টাকা ভ্যাট দিতে হবে গ্রাহককে।

সাধারণ বিমা কর্পোরেশনের তথ্যমতে, বর্তমানে প্রতিষ্ঠানটিতে পিপলস পলিসি অফ এক্সিডেন্ট (পিপিএ) নামে একটি বিমা রয়েছে। ৬০ টাকা প্রিমিয়ামের সঙ্গে ৯ টাকা ভ্যাটসহ মোট ৬৯ টাকা দিয়ে এই বিমাটি করতে পারছেন গ্রাহকরা। এই পলিসির ক্ষতিপূরণ সর্বোচ্চ ১ লাখ টাকা।

এই পলিসির আদলে ১০০ টাকার প্রিমিয়াম নিয়ে ২ লাখ টাকার বিমার অংক ধরে প্রস্তাবনা দেয়া হয়েছে। কেউ এই বিমা সেবা গ্রহণ করে মৃত্যুবরণ করলে তার ক্ষতিপূরণ হবে সর্বোচ্চ ২ লাখ টাকা। বিমাকারী কোনো দুর্ঘটনায় আক্রান্ত হয়ে অঙ্গহানি হলেও এর ক্ষতিপূরণ পাবেন। একটি অঙ্গহানি হলে ৫০ হাজার টাকা আর দুটি অঙ্গহানি হলে ১ লাখ টাকা ক্ষতিপূরণ পাওয়া যাবে।

এই সংক্রান্ত একটি প্রস্তাবনা বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) কাছে জমা দিয়েছে এসবিসি। আইডিআরএ চূড়ান্ত অনুমোদন দেয়ার পর সাধারণ বিমা কর্পোরেশন কার্যক্রম শুরু করবে।

এ বিষয়ে এসবিসির ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ শাহরিয়ার হোসেন জানান, জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু সুরক্ষা পলিসি’ গ্রহণ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রস্তাব অনুমোদন হলেই প্রথমে সাধারণ বিমা কর্পোরেশনের সকল কর্মকর্তা-কর্মচারীদের এই বিমার আওতায় আনা হবে। এই বিমার আওতায় মেজর অঙ্গহানি যেমন দুর্ঘটনায় কারো হাত, পা ও চোখ এর কোনো একটি ক্ষতি হলে ১ লাখ টাকা ক্ষতিপূরণ পাবে। আর যদি দুটি অঙ্গহানি হয় তাহলে দুই লাখ টাকা ক্ষতিপূরণ পাবে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর
//