ব্রেকিং:
যুক্তরাজ্যে গাঁজা দিয়ে তৈরি হচ্ছে ওষুধ সেন্টমার্টিনে আটকা পর্যটকদের আনতে তিন জাহাজ ৯৯৯ এ কল, পুলিশ-কোস্টগার্ডের অভিযানে ৩০ জীবন রক্ষা সুন্দরবনে পর্যটক প্রবেশ বন্ধ গৃহবধূ ধর্ষণের ভিডিও ইন্টারনেটে ছড়ানোয় আটক ১২ ভোলায় ট্রলার ডুবিতে এক জেলের প্রাণহানি, নিখোঁজ ১০ টাকার বান্ডিলের উপর ঘুমিয়ে থাকা সেই এসআই প্রত্যাহার টানা বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত লক্ষ্মীপুরসহ যেসব জেলায় ১১ ও ১২ নভেম্বর শিক্ষা কার্যক্রম বন্ধ দুর্যোগ-পরবর্তী করণীয় ‘বুলবুল’র তাণ্ডবে মরলো ৩৭৫ ভেড়া! তিন শাবকসহ বাঘের তৃষ্ণা মেটানোর ভিডিও ভাইরাল! দল করতে হলে নিয়ম মানতেই হবে: কাদের বুলবুলে ক্ষতিগ্রস্তদের সহায়তায় কোস্টগার্ড সোমবার থেকে সব ধরনের নৌযান চলবে মঙ্গলবারের জেএসসি-জেডিসি পরীক্ষাও স্থগিত ৩২ বুলবুলের দিনেই জন্ম নিলো ছোট্ট বুলবুলি ঘূর্ণিঝড় মোকাবিলায় নেতাকর্মীদের কাজ করার নির্দেশ প্রধানমন্ত্রীর নিজেরাই তৈরি করে নাম দিলো ‘স্বপ্নের সেতু’ ৫ মাস পর মাকে পেল শিশু সুমাইয়া

মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৭ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

৫৫৯

মামি-ভাগিনা-ভাগ্নির লড়াইয়ে কে জিতবে?

প্রকাশিত: ১২ অক্টোবর ২০১৯  

১৪ই অক্টোবর কবিরহাট উপজেলা পরিষদ নির্বাচন নৌকা ও বিদ্রোহী প্রার্থী মামি-ভাগিনা-ভাগ্নির লড়াই জমে উঠেছে। চলছে গণসংযোগ ও প্রচার-প্রচারণা। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান শিউলি একরাম অপরদিকে স্বতন্ত্র প্রার্থী সাবেক পৌরসভা মেয়র ও জেলা পরিষদ সদস্য এবং জেলা আওয়ামী লীগ নেতা আলাবক্স তাহের টিটু। জয়ের ব্যাপারে তারা আশাবাদী। নৌকা মার্কার চেয়ারম্যান প্রার্থী কামরুন নাহার শিউলী ও আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী আলাবক্স তাহের টিটু এবং স্বতন্ত্র প্রার্থী খাদেমা আক্তার তারা উভয়ে নৌকার প্রার্থীর ভাগিনা-ভাগ্নি। তবে আলাবক্স তাহের টিটুর দাবি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে জনগণ তাকেই জয়ী করবে। এখন সে ফলাফলের জন্য অপেক্ষা করতে হবে ১৪ই অক্টোবর পর্যন্ত। সেদিন ভোটগ্রহণ সম্পন্ন হলে বিকেলেই কে শেষ হাসি হাসবে সেটাই দেখার অপেক্ষায় ভোটাররা।

রাজনীতিতে আমার মামি কামরুন্নাহার শিউলী ও মামা একরামুল করিম চৌধুরীকে এনে গাছে উঠানো শিখিয়েছি কিন্তু নামানো শিখাইনি। আমার নেতা ওবায়দুল কাদেরের সংসদীয় আসনে সদরের এমপি’র পাওয়ার না খাটালে বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। ভোটাররা একাট্টা হয়ে গেছে আনারস প্রার্থীর পক্ষে। এ নির্বাচনে চেয়ারম্যান পদে মাঠে রয়েছেন আওয়ামী লীগ মনোনীত কামরুন্নাহার শিউলী (নৌকা), স্বতন্ত্র প্রার্থী খাদেমা আক্তার (দোয়াত কলম), আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী আলাবক্স টিটু (আনারস)। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মাঠে রয়েছেন মো. নজরুল ইসলাম (চশমা), মো. নুরুল আলম ভুঁইয়া (টিউবওয়েল) ও মো. মাঞ্জুর হোসেন (তালা)। ভাইস চেয়ারম্যান (মহিলা) ফরিদা ইয়াছমিন (কলস), বিবি জয়নব (হাঁস) ও শাহানা আক্তার (পদ্মফুল) মাঠে রয়েছেন। পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে স্থগিত নোয়াখালীর কবিরহাট উপজেলা পরিষদ নির্বাচন ব্যাপক হানাহানি ও ঝুঁকির আশঙ্কায় আগামী ১৪ই অক্টোবর অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে সামনে রেখে কবিরহাটে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কামরুন্নাহার শিউলীর নৌকা প্রতীকের পক্ষে একাট্টা হয়েছে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। চলতি বছরের ৩০শে মার্চ এ উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও আওয়ামী লীগ প্রার্থী কামরুন্নাহার শিউলী ও স্বতন্ত্র প্রার্থী আলাবক্স টিটুর কর্মী-সমর্থকদের মধ্যে ২৮শে মার্চ সন্ধ্যায় কবিরহাট বাজারে গোলাগুলির ঘটনায় নির্বাচনী পরিবেশ বিনষ্ট হওয়ায় ২৯শে মার্চ বিকাল ৩টায় নির্বাচন কমিশন থেকে নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়। সাম্প্রতিক জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপির ডাকে সাড়া দিয়ে নৌকা মার্কার প্রার্থী এমপির স্ত্রী কামরুন্নাহার শিউলীর পক্ষে মাঠে শক্ত অবস্থান নিয়েছে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এ উপজেলায় ৭৪ হাজার ২৭১ জন পুরুষ এবং ৭১ হাজার ৯৬০ জন মহিলা ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করার কথা রয়েছে। কামরুন্নাহার শিউলী কবিরহাট উপজেলা পরিষদে দুইবারের নির্বাচিত চেয়ারম্যান। তিনি এবারও আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন। কামরুন্নাহর শিউলী বলেন, দীর্ঘদিন উপজেলা পরিষদের দায়িত্বে থাকার কারণে জনগণের জন্য কাজ করার সুযোগ হয়েছে। এলাকার দৃশ্যমান উন্নয়ন হয়েছে। দলীয় নেতাকর্মীদের মাঝেও ঐক্য তৈরি করা সম্ভব হয়েছে। জনগণের পাশে থাকার কারণে এবং বর্তমান সরকার উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করায় এবারও জনগণ নৌকার পক্ষেই আছেন। দলীয় নেতাকর্মী ও জনগণের উচ্ছ্বাসই অগ্রিম বলে দিচ্ছে আবারো নৌকা মার্কার জয় হবেই। স্বতন্ত্রপ্রার্থী ভাগ্নি খাদেমা আক্তার বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট জনগণ দিতে পারলে আমি বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। নোয়াখালী জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোহাম্মদ রবিউল আলম জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন করতে সকল ধরনের ব্যবস্থা নেয়া হচ্ছে। ভোটাররা সুন্দরভাবে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন বলেও জানান তিনি। এ নিয়ে আগামী ১৪ই অক্টোবর ভোটকে ঘিরে পুনরায় বহিরাগতদের অস্ত্রের ঝনঝনানি ও ফের ভোটারদের গুলিবিদ্ধের আশঙ্কায় টানটান উত্তেজনা চলছে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//