ব্রেকিং:
ভাইরাল হওয়া সেই অর্ধনগ্ন ছবি নিয়ে মুখ খুললেন রিজভী, দিলেন গালি! লক্ষ্মীপুরে শ্বাসকষ্টে বৃদ্ধের মৃত্যু, বাড়ি লকডাউন লক্ষ্মীপুরের ‘লক্কুরা গ্রুপ’ এর ত্রাণ পেল কর্মহীনরা করোনা ঝুঁকির মুখে খাদ্য গুদাম ব্যবস্থাপনায় জরুরী পিপিই লক্ষ্মীপুরে কর্মহীনদের মাঝে জেলা পরিষদ চেয়ারম্যানের খাদ্যসামগ্রী রামগতিতে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান রামগতিতে সামাজিক সংগঠনের পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান লক্ষ্মীপুরে সেনাবাহিনীর অবিরাম সেবা কমলনগরে করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য বিতরণ ওসি আফছার শ্বশুরবাড়িতে যাওয়ার পথে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত অসুস্থ মানব জাতি, সুস্থ হচ্ছে পৃথিবী! লক্ষ্মীপুরে বাঁশের সাঁকো পেরিয়ে খাদ্য সহায়তা দিলেন যুবলীগ নেতা লক্ষ্মীপুরে অসহায় প্রতিবেশীদের পাশে দাঁড়ালেন এক প্রবাসী লক্ষ্মীপুর সিলিন্ডার বিস্ফোরণ :অগ্নিকান্ডে বাবা-ছেলের দোকান পুড়ে লক্ষ্মীপুরে করোনা উপসর্গ নিয়ে আইসোলেশনে ২ ঘুমন্ত ক্ষুধার্ত মানুষের কাছে খাদ্য পৌঁছে দিলেন ডিসি সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান মারা গেছেন লকডাউন অমান্য করলেই ফিলিপাইনে গুলি করে হত্যার নির্দেশ কাপ্তাইয়ে গুলি করে যুবলীগ নেতাকে হত্যা দুর্ঘটনায় আহত ঝিকরগাছার এসিল্যান্ডকে ঢাকা সিএমএইচ-এ স্থানান্তর
  • বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ১৯ ১৪২৬

  • || ০৮ শা'বান ১৪৪১

১০

মাস্ক-স্যানিটাইজার বিতরণেও বিএনপির কৃপণতা!

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

করোনাভাইরাসের সংক্রমণ রোধে জনগণের মাঝে বৃহৎ পরিসরে মাস্ক, স্যানিটাইজার ও সাবান বিতরণে বিএনপির পরিকল্পনা ভেস্তে গেছে। জানা গেছে, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের অনীহা, বিএনপি নেতাদের পলায়নপর নীতি এবং আর্থিক সংকটের কারণে বিএনপির এই কর্মসূচি বাতিল হয়েছে। এদিকে, করোনা ইস্যুতে জনগণের কাছে যাওয়ার একটি সুযোগ হারালো বিএনপি, এমনটাই মনে করছেন খোদ দলটির একাধিক দায়িত্বশীল নেতা।

বিএনপির স্থায়ী কমিটির একজন সদস্য পরিচয় গোপন রাখার শর্তে বলেন, করোনাভাইরাস মোকাবিলায় জনগণের মাঝে মাস্ক, স্যানিটাইজার, সাবান ও অন্যান্য চিকিৎসা সামগ্রী বিতরণের পরিকল্পনা করছিলেন স্থায়ী কমিটির তিনজন সদস্য। সেই অনুযায়ী তারেক রহমানের অনুমতিও চাওয়া হয়েছিল। কিন্তু তারেক করোনা নিয়ে দেশে কাজ করার বিষয়ে কোন নির্দেশনা দেননি। এরপরও শুধুমাত্র জনগণের কথা চিন্তা করে গোপনে ফান্ড গঠন করে গরীব মানুষের মাঝে বিতরণের চিন্তা করেছিলেন দলের কয়েকজন সিনিয়র নেতা। সেই অনুযায়ী ব্যবসায়ী মির্জা আব্বাস, আব্দুল আউয়াল মিন্টুর কাছে দ্বারস্থ হলে তারা প্রাথমিকভাবে সহায়তার আশ্বাস দেন। কিন্তু পরবর্তীতে এই দুই নেতা অর্থ সহায়তা দিতে অস্বীকৃতি জানান।

তিনি কিছুটা ক্ষোভ প্রকাশ করে বলেন, করোনা ইস্যুতে চিকিৎসা সামগ্রী বিতরণের আড়ালে জনগণের কাছে পৌঁছানোর একটা সুযোগ ছিল বিএনপির। কিন্তু তারেক রহমানের অনীহা ও দলের বিত্তশালী নেতাদের কারণে জনগণের বিপদে দাঁড়াতে পারলো না বিএনপি। বিএনপির শক্তি হলো জনগণ। সেই জনগণের বিপদের যদি দল পাশে না থাকে তাহলে তাদের সাথে একধরণের প্রতারণা করার শামিল বলে মনে করছি আমি।

চিকিৎসা সামগ্রী বিতরণের বিষয়ে জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, দলীয়ভাবে জনগণের মাঝে চিকিৎসা সরঞ্জাম বিতরণের বিষয়ে আমাকে একটা চিঠি দেয়া হয়েছিল। কিন্তু সেই চিঠিতে যে পরিমাণ অর্থ চাওয়া হয়েছে তা আমার কাছে অস্বাভাবিক মনে হয়েছে। যার কারণে আমি অর্থ দিতে রাজি হইনি। এর বেশি আমি কিছু বলতে চাইনা।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর
//