ব্রেকিং:
প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্ব ক্যারমে পঞ্চম হেমায়েত মোল্লা বিয়ের আগে একমাত্র কন্যাকে নিয়ে স্মৃতিচারণ মিথিলার চর মার্টিনে নেতৃত্বে আসতে চান বেলায়েত সকল সমুদ্র বন্দরের সংযোগ নেটওর্য়াক হবে ভোলা-লক্ষ্মীপুর সেতু লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ দুই যুবকের মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে প্রতিবন্ধী দিবসে র‌্যালি ও সভা রামগঞ্জ উপজেলা শ্রেষ্ঠ প্রধান শিক্ষক শামছুল ইসলাম প্রতিবন্ধীদের নিয়ে ‘নেতিবাচক মানসিকতা’ পরিহার করুন: প্রধানমন্ত্রী যুব গোল্ডকাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট উদ্বোধন ১৫ ডিসেম্বর থেকে ই-পাসপোর্ট চালু: পররাষ্ট্রমন্ত্রী কৃষিজাত পণ্য রফতানি করতে চাই: কৃষিমন্ত্রী গণতন্ত্র মুক্তি দিবস আজ সন্ধ্যায় সৃজিত-মিথিলার বিয়ে কাঁচা মাছ, মাংস, লতাপাতা খেয়েও স্বাভাবিক আছেন অদ্ভুত এই ব্যক্তি! কাতারে বাংলাদেশি হাফেজদের কৃতিত্বপূর্ণ সাফল্য সোনা কেনার সময় যা খেয়াল রাখা খুব জরুরি হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকী আজ বাংলাদেশের হজ কোটা বাড়াল সৌদি আরব সেরা কে? মুখ খুললেন অনুশকা আওয়ামী লীগের ২১তম কাউন্সিল হবে সাদামাটা

শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২২ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি বাড়ছে

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০১৯  

কক্সবাজারের মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি বাড়ছে। তিন মাসে আমদানি হয়েছে ৪৫ হাজার ৯৭৯ মেট্রিক টন পেঁয়াজ।

নভেম্বরে আমদানি হয়েছে সবচেয়ে বেশি। এ মাসে ২৪ দফায় ২১ হাজার ৫৬০ টন পেঁয়াজ আমদানি করা হয়েছে। অক্টোবর মাসে ২০ হাজার ৮৪৩ মেট্রিক টন। এছাড়া সেপ্টেম্বর মাসে তিন হাজার ৫৭৩ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে।

টেকনাফ স্থলবন্দরের কাস্টমস সুপার আফসার উদ্দিন বলেন, ভারত পেঁয়াজ রফতানি বন্ধ করার পর মিয়ানমার থেকে তিন মাসে ৪৫ হাজার ৯৭৯ মেট্রিক টন পেঁয়াজ আমদানি করা হয়েছে। এসব পেঁয়াজ খালাস করে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করা হচ্ছে।

 

 

বন্দরের শ্রমিকরা জানান, মিয়ানমার থেকে পেঁয়াজ আসা কমে গেছে। আমদানিকারকরা বন্দরে আসছেন না। দেশের বিভিন্ন স্থান থেকে ব্যবসায়ীরা পেঁয়াজ কিনে নিচ্ছেন।

বন্দর পরিচালনাকারী প্রতিষ্ঠান ইউনাইটেড ল্যান্ড পোর্ট টেকনাফ লিমিটেডের জিএম জসিম উদ্দিন বলেন, বন্দরে পেঁয়াজ আগে খালাস করা হচ্ছে। পেঁয়াজের দাম স্থিতিশীল রাখতে বাজার মনিটরিং করা হচ্ছে। ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে দাম সহনীয় পর্যায়ে রাখা হবে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//