ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • বুধবার   ০৩ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২০ ১৪২৭

  • || ১০ শাওয়াল ১৪৪১

৬২

মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি বাড়ছে

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০১৯  

কক্সবাজারের মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি বাড়ছে। তিন মাসে আমদানি হয়েছে ৪৫ হাজার ৯৭৯ মেট্রিক টন পেঁয়াজ।

নভেম্বরে আমদানি হয়েছে সবচেয়ে বেশি। এ মাসে ২৪ দফায় ২১ হাজার ৫৬০ টন পেঁয়াজ আমদানি করা হয়েছে। অক্টোবর মাসে ২০ হাজার ৮৪৩ মেট্রিক টন। এছাড়া সেপ্টেম্বর মাসে তিন হাজার ৫৭৩ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে।

টেকনাফ স্থলবন্দরের কাস্টমস সুপার আফসার উদ্দিন বলেন, ভারত পেঁয়াজ রফতানি বন্ধ করার পর মিয়ানমার থেকে তিন মাসে ৪৫ হাজার ৯৭৯ মেট্রিক টন পেঁয়াজ আমদানি করা হয়েছে। এসব পেঁয়াজ খালাস করে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করা হচ্ছে।

 

 

বন্দরের শ্রমিকরা জানান, মিয়ানমার থেকে পেঁয়াজ আসা কমে গেছে। আমদানিকারকরা বন্দরে আসছেন না। দেশের বিভিন্ন স্থান থেকে ব্যবসায়ীরা পেঁয়াজ কিনে নিচ্ছেন।

বন্দর পরিচালনাকারী প্রতিষ্ঠান ইউনাইটেড ল্যান্ড পোর্ট টেকনাফ লিমিটেডের জিএম জসিম উদ্দিন বলেন, বন্দরে পেঁয়াজ আগে খালাস করা হচ্ছে। পেঁয়াজের দাম স্থিতিশীল রাখতে বাজার মনিটরিং করা হচ্ছে। ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে দাম সহনীয় পর্যায়ে রাখা হবে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
সারাবাংলা বিভাগের পাঠকপ্রিয় খবর
//