ব্রেকিং:
চীন থেকেই চালু হয় হারেমে একাধিক রক্ষিতা রাখার প্রথা! ধর্ষণে ব্যর্থ হয়ে কলেজছাত্রীকে কীটনাশক খাইয়ে হত্যার চেষ্টা অনলাইনে পরীক্ষা ও ভর্তি বন্ধে ইউজিসি’র আহ্বান করোনা ঠেকাতে স্বেচ্ছায় লকডাউনে তিনগ্রাম স্বাস্থসেবীদের জন্য সিএমপি`র ফ্রি বাস সার্ভিস দেশের জন্য আগামী ৩০ দিন আরো ঝুঁকিপূর্ণ: স্বাস্থ্যমন্ত্রী ওষুধের দোকান ছাড়া সন্ধ্যার পর সব বন্ধ রাখার নির্দেশ করোনায় আর্থিক সহায়তা পাচ্ছে জার্মানরা কমলনগরে সূর্যের হাসি ক্লিনিকটি বন্ধ গত ১০ দিন করোনা সংকট: দুর্নীতির শঙ্কায় বিএনপিকে না বললেন ড. ইউনূস করোনা আতঙ্কে বন্দুক কিনছে মার্কিনিরা ৯ মিনিটের জন্য অন্ধকারে ভারত এসএসসির ফল চলে যাবে অভিভাবকদের মোবাইলে রাসূলকে (সা.) স্বপ্নে দেখার আমল খাবার নিয়ে অসহায় মানুষের সৌরভ গাঙ্গুলি ভূমিকম্পের মাধ্যমে ধ্বংস হয়েছিল ‘পবিত্র নগরী’! লকডাউন আইসোলেশন কোয়ারেন্টাইন : ইসলাম যা বলে ছু‌টি বাড়লো ১৪ এপ্রিল পর্যন্ত যুক্তরাষ্ট্রে আরও বেশি মানুষ মারা যাবে, বললেন ট্রাম্প দেশে আরো ১৮ জন করোনা রোগী শনাক্ত, মোট ৮৮
  • বুধবার   ০৮ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৪ ১৪২৬

  • || ১৪ শা'বান ১৪৪১

৮২

যুবদলের দুই গ্রুপের সংঘর্ষ, নেপথ্যে অনিয়ম-বাণিজ্য

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১০ মার্চ ২০২০  

অনিয়ম ও বাণিজ্যের অভিযোগের জেরে ঢাকা মহানগর উত্তর যুবদলের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ২ জন আহত হয়েছেন। মহানগর যুবদলের দায়িত্বপ্রাপ্ত এক নেতা জানান, সংগঠন মানেই এখন অনিয়ম-বাণিজ্য। আর সেই টাকা ভাগাভাগি করতে গিয়ে দুই গ্রুপের মধ্যে মারামারি হয়।

সোমবার (৯ মার্চ) সন্ধ্যায় মিরপুর তিনশ’ ফিটে কাফরুল থানা ও শাহ আলী থানার নেতাকর্মীদের সঙ্গে ঢাকা মহানগর উত্তর যুবদলের নেতাদের বৈঠকে এ ঘটনা ঘটে।

সূত্র বলছে, বুধবার সারাদেশে বিএনপির বিক্ষোভ কর্মসূচিকে সফল করার পাশাপাশি থানা কমিটিকে শক্তিশালী করার বিষয়ে আলোচনা করার জন্য এ বৈঠকের আয়োজন করা হয়। বৈঠকের এক পর্যায়ে কমিটি গঠন নিয়ে অনিয়ম আর বাণিজ্যের অভিযোগ তুলে দুই পক্ষ সংঘর্ষে জড়ায়।
এতে এক পক্ষের লাঠির আঘাতে শাহ আলী থানা যুবদলের সভাপতি মেরাজের মাথা ফেটে যায়। এছাড়া আরও একজন গুরুতর আহত হন। পরে তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

ঢাকা মহানগর উত্তর যুবদলের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন জানান, উত্তর বিএনপিতে প্রভাবশালী একটি বলয় তৈরি হয়েছে। যারা পুরো সংগঠনকে নিয়ন্ত্রণ করছে। বিভিন্ন ইস্যুভিত্তিক বাণিজ্যের অর্থ তারাই ভোগ করে। এ নিয়ে কথা কাটাকাটি হওয়ার একপর্যায়ে প্রভাবশালী কিছু নেতারা চড়াও হন। এবং সংঘর্ষের পরিস্থিতি তৈরি করে। এ বিষয়ে বহুবার কেন্দ্রীয় বিএনপিকে অবহিত করা হলেও তারা ওই নেতাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি। তার ফলশ্রুতিতেই এমন ঘটনা ঘটলো।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর
//