ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১২ শাওয়াল ১৪৪১

১৯

যেভাবে করোনা জয় করলেন, লক্ষ্মীপুরের নিউইয়র্ক প্রবাসী মনির

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২০  

আমেরিকার নিউইয়র্কে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৪ এপ্রিল পর্যন্ত অনন্ত ৬৪ জন বাংলাদেশির মৃত্যু। আক্রান্ত হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন আরো শতাধিক। তবে এর মধ্যে সুখবর হচ্ছে যে, লক্ষ্মীপুরের আমেরিকা প্রবাসী মো: মনির হোসেন করোনা থেকে জয় লাভ করে ফিরেছেন।

সুস্থ হওয়ার পর গত ১ এপ্রিল তারিখে নিজের ফেসবুক প্রোফাইলে নিজের সুস্থ হওয়ার খবর দিয়ে পরিবার স্বজন বন্ধু-বান্ধব সবার দোয়া চেয়েছেন।

কিন্ত তিনি কিভাবে  করোনা থেকে জয়লাভ করে ফিরলেন তার বিস্তারিত জানিয়েছেন ৬ এপ্রিল তারিখে আরো একটি ফেসবুকে একটি স্ট্যাটাসে।

মনির হোসেনের স্ট্যাটাসটি ছিল এরকম:

প্রিয় বন্ধুবান্ধব ও পরিবার …

সর্বশক্তিমান আল্লাহর অনুগ্রহে এখন আমি ভাল আছি। COVID-19 এ আমার কি কি অভিজ্ঞতা হয়ে ছিল

উদাহরণগুলি … প্রথম দিন আমার মনে হচ্ছে আমার গলায় একটি গর্ত আছে, শুকনো কাশি শুরু হল , পরের দিন প্রচন্ড জ্বর আসলো , চতুর্থ দিন আমি স্বাদ এবং গন্ধ হারিয়েছিলাম, আমি খেতে পারিনি, খাবারে কোনও গন্ধ নেই, স্বাদ নেই , জ্বর আসছে এবং যাচ্ছে, 5 তম দিন আমার মারাত্মক কাশি লাগছে। কিছু সময় মনে হয় আমি শ্বাস নিতে পারি না ….. শ্বাস প্রশ্বাস বন্ধ করে আমি পানির নিচে ডুবে যাচ্ছি …..

আমি এই মুহুর্তে কি করলাম আমি তার জন্য প্রস্তুত ছিলাম। প্রথম দিন যখন আমি এটি বুঝতে পারি, তখন আমি অল্প জল দিয়ে অর্ধেক লেবু নিলাম। এটিকে চামড়া সহ সিদ্ধ করে নিলাম এবং আপেল সিডার ভিনেগার মিশিয়ে নিলাম ।

প্রতি দুই তিন ঘন্টা পর পর আমি এটি গ্রহণ করতে লাগলাম ,জ্বর এবং কাশির জন্য আমি অ্যাজিথ্রোমাইসিন 250, লোরাটিডিন , টাইলেনল নিয়েছি।

প্রতি দুই তিন ঘন্টা পরে গরম জল এবং লবণ দিয়ে গার্গেল করলাম অনবরত ;নিয়মিত লেবু, আদা, কালো গোলমরিচ দিয়ে রং চা পান করতে লাগলাম । এখন ও আমার সাথে ফ্লাস্ক ফুল চা আছে।

এর জন্য আমাদের দ্রুত সিদ্ধান্ত নিতে হবে। তাই আমার অনেক বন্ধু আমাকে জিজ্ঞাসা করেছিলেন এবং আমাকে অনুসরণ করেছিলেন এবং সবাই ভাল আছেন। এটি গুরুতরভাবে আপনার উপর আক্রমণ করতে দেবেন না। আরও খারাপ হওয়ার জন্য অপেক্ষা করবেন না। আমার ভয়ঙ্কর অভিজ্ঞতা ছিল।

সতর্কতা কেবল আপনাকে বাঁচাতে পারে। প্রত্যেকেরই আলাদা অভিজ্ঞতা এবং পৃথক প্রতিরোধ ক্ষমতা রয়েছে। একটি জিনিস অনেক গরম জল পান করুন।

মনির ইউএসএ

মনির হোসেনের বাড়ি লক্ষ্মীপুর জেলায়। তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের কারেকশন সোসাইটিতে কর্মরত রয়েছেন।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
লক্ষ্মীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর
//