ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২০ ১৪২৭

  • || ১৩ জ্বিলহজ্জ ১৪৪১

৮৬

যেভাবে করোনা জয় করলো নিউজিল্যান্ড

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২০  

প্রাণঘাতী করোনাভাইরাসের কমিউনিটি সংক্রমণ বন্ধ করতে সমর্থ হয়েছে বলে জানিয়েছে নিউজিল্যান্ড। দেশটি জানায়, এ কারণে তারা কার্যকরভাবে করোনাভাইরাস থেকে মুক্তি পেয়েছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, গত কয়েকদিন ধরে দেশটিতে নতুন আক্রান্তের সংখ্যা এক অঙ্কে নেমে আসে। রোববার নতুন করে মাত্র একজন আক্রান্ত হয়েছেন।

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন বলেছেন, তার দেশ এখনকার মত ‘এ যুদ্ধে জিতেছে’।

নিউজিল্যান্ডের এই সাফল্যে বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, করোনাভাইরাস বৈশ্বিক মহামারী আকারে ছড়িয়ে পড়ার শুরুর দিকেই গত ১৯ মার্চ নিউজিল্যান্ড ভ্রমণ ও মানুষের কর্মকাণ্ডের ওপর যেসব বিধি-নিষেধ আরোপ করে, সেগুলো ছিল বিশ্বে সবচেয়ে কঠোরতম পদক্ষেপের অন্যতম।

সীমান্তগুলো বন্ধ করে দেয়ার পাশাপাশি বিদেশফেরত সবার জন্য ১৪ দিনের কোয়ারেন্টিন বাধ্যবাধতামূলক ঘোষণা করেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী। তার এই পদক্ষেপই বিদেশ থেকে করোনাভাইরাস আমদানি বন্ধে তাদের সাহায্য করেছে। দেশটির মোট আক্রান্তের ৩৩ শতাংশই বিদেশফেরত।

মঙ্গলবার থেকে দেশটিতে অত্যাবশ্যক নয় এমন কিছু ব্যবসায়িক খাত, স্বাস্থ্যসেবা এবং শিক্ষা ব্যবস্থা চালু হয়েছে।

নিউজিল্যান্ডে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক হাজার ১২৪ জন। আর প্রাণ হারিয়েছেন ১৯ জন।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর
//