ব্রেকিং:
প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্ব ক্যারমে পঞ্চম হেমায়েত মোল্লা বিয়ের আগে একমাত্র কন্যাকে নিয়ে স্মৃতিচারণ মিথিলার চর মার্টিনে নেতৃত্বে আসতে চান বেলায়েত সকল সমুদ্র বন্দরের সংযোগ নেটওর্য়াক হবে ভোলা-লক্ষ্মীপুর সেতু লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ দুই যুবকের মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে প্রতিবন্ধী দিবসে র‌্যালি ও সভা রামগঞ্জ উপজেলা শ্রেষ্ঠ প্রধান শিক্ষক শামছুল ইসলাম প্রতিবন্ধীদের নিয়ে ‘নেতিবাচক মানসিকতা’ পরিহার করুন: প্রধানমন্ত্রী যুব গোল্ডকাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট উদ্বোধন ১৫ ডিসেম্বর থেকে ই-পাসপোর্ট চালু: পররাষ্ট্রমন্ত্রী কৃষিজাত পণ্য রফতানি করতে চাই: কৃষিমন্ত্রী গণতন্ত্র মুক্তি দিবস আজ সন্ধ্যায় সৃজিত-মিথিলার বিয়ে কাঁচা মাছ, মাংস, লতাপাতা খেয়েও স্বাভাবিক আছেন অদ্ভুত এই ব্যক্তি! কাতারে বাংলাদেশি হাফেজদের কৃতিত্বপূর্ণ সাফল্য সোনা কেনার সময় যা খেয়াল রাখা খুব জরুরি হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকী আজ বাংলাদেশের হজ কোটা বাড়াল সৌদি আরব সেরা কে? মুখ খুললেন অনুশকা আওয়ামী লীগের ২১তম কাউন্সিল হবে সাদামাটা

শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২২ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

৪১

রামগঞ্জের যে গ্রামে একটি পাকা সড়কও নেই!

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

লক্ষ্মীপুরের রামগঞ্জের ভাদুর ইউনিয়নের পৈতপুর গ্রামে একটি পাকা সড়ক ও নেই। ফলে ওই গ্রামে বসবাসকারী শিক্ষর্থীসহ সাধারণ মানুষ যুগযুগ ধরে চরম দূর্ভোগের মাঝে জীবন যাপন করছেন। ইউনিয়ন পরিষদ সূত্রে জানা যায়, পৈতপুর গ্রামে ২২টি বাড়ি, জনসংখ্যা ৭ হাজার, ভোটার সংখ্যা ২ হাজার ১শত , ৪টি শিক্ষা প্রতিষ্ঠান, ১টি বাজার ও ৫টি কাঁচা সড়ক রয়েছে।
স্থানীয় বাসিন্দা সোহেল পাটোয়ারী, মিজান ড্রাইভার, হুমায়ন মাষ্টার, রুহুল আমিন পুলিশসহ এলাকাবাসী জানান, অত্র গ্রামে কোন পাকা সড়কও নেই, গুরুত্বপূর্ন যে ৫টি  কাঁচা রাস্তা রয়েছে, তাও সংস্কারের অভাবে জরার্জীন হয়ে চলাচলের অযোগ্য। মানুষ চরম কষ্টের মাঝে ইউনিয়ন পরিষদে, উপজেলায় ও হাট বাজারে তাদের দৈনন্দিন প্রয়োজনীয় কাজকর্ম করে হয়। ডেলিভারীসহ এমারজেন্সী রুগীদেরকে নিয়ে পড়তে হয় বিপাকে। পুরো বর্ষা মৌসুমে গর্তেও সৃষ্টি হয়ে পানি জমে আর কাঁদায় চলাচলের অযোগ্য হয়ে থাকে। নির্বাচনের সময় রাজনীতিক েেনতারা রাস্তা ঘাট সহ এলাকার উন্নয়ন করার প্রতিশ্রুতে দিয়ে পরে আর খবর রাখেন না। স্বাধীনতার থেকে এমন দূর্ভোগ বহে আসছে এ গ্রামের মানুষরা।
পৈতপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নুরুন্নাহার,  হোসেন আলী পাটোয়ারী মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা মোঃ মনির হোসেন জানান, বর্ষা মৌসুমে রাস্তাগুলিতে কাঁদা আর পানি কারনে নিয়মিত ছাত্রছাত্রীরা স্কুল মাদ্রাসায় আসতে চাচ্ছে না। ফলে তাদের লেখাপড়ার ক্ষতি হয়। বর্তমান প্রধানমন্ত্রীর নের্তৃত্বে বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ হিসেবে এগিয়ে যাচ্ছে, কিন্তু এ গ্রামে  পিছিয়ে পড়ে থাকাটা কারো কাম্য নয়। তাই, এমপি, চেয়ারম্যান ও রাজনীতিদরা এ গ্রামের রাস্তাঘাটসহ  উন্নয়নে এগিয়ে আসা অতিব জরুরি।
স্থানীয় ইউপি সদস্য জামাল পাটোয়ারী জানান, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পরিষদের বরাদ্ধকৃত উন্নয়ন প্রকল্প থেকে রাস্তাগুলিকে কয়েকবার মাটি ভরাট করে সংস্কার করেছেন। কিন্তু বর্ষা মৌসম আসলে আবার নষ্ট হয়ে যায়। চেয়ারম্যান সংশ্লিষ্ট বিভাগের মাধ্যমে রাস্তাগুলি আইডি নম্বর করে পাকাকরনের জন্য এমপি’র সাথে যোগাযোগ করে যাচ্ছেন।
ভাদুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হোসেন ভূইয়া জানান, এমপি’র সাথে যোগাযোগ করে আইডি নম্বর করে রাস্তাগুলির তালিকা জমা দেওয়া হয়েছে। আশা করছি, অল্প সময়ে মধ্যে রাস্তাগুলি পাকাকরন করা হবে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//