ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • বুধবার   ০৩ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২০ ১৪২৭

  • || ১০ শাওয়াল ১৪৪১

১১৭

রামগঞ্জের যে গ্রামে একটি পাকা সড়কও নেই!

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

লক্ষ্মীপুরের রামগঞ্জের ভাদুর ইউনিয়নের পৈতপুর গ্রামে একটি পাকা সড়ক ও নেই। ফলে ওই গ্রামে বসবাসকারী শিক্ষর্থীসহ সাধারণ মানুষ যুগযুগ ধরে চরম দূর্ভোগের মাঝে জীবন যাপন করছেন। ইউনিয়ন পরিষদ সূত্রে জানা যায়, পৈতপুর গ্রামে ২২টি বাড়ি, জনসংখ্যা ৭ হাজার, ভোটার সংখ্যা ২ হাজার ১শত , ৪টি শিক্ষা প্রতিষ্ঠান, ১টি বাজার ও ৫টি কাঁচা সড়ক রয়েছে।
স্থানীয় বাসিন্দা সোহেল পাটোয়ারী, মিজান ড্রাইভার, হুমায়ন মাষ্টার, রুহুল আমিন পুলিশসহ এলাকাবাসী জানান, অত্র গ্রামে কোন পাকা সড়কও নেই, গুরুত্বপূর্ন যে ৫টি  কাঁচা রাস্তা রয়েছে, তাও সংস্কারের অভাবে জরার্জীন হয়ে চলাচলের অযোগ্য। মানুষ চরম কষ্টের মাঝে ইউনিয়ন পরিষদে, উপজেলায় ও হাট বাজারে তাদের দৈনন্দিন প্রয়োজনীয় কাজকর্ম করে হয়। ডেলিভারীসহ এমারজেন্সী রুগীদেরকে নিয়ে পড়তে হয় বিপাকে। পুরো বর্ষা মৌসুমে গর্তেও সৃষ্টি হয়ে পানি জমে আর কাঁদায় চলাচলের অযোগ্য হয়ে থাকে। নির্বাচনের সময় রাজনীতিক েেনতারা রাস্তা ঘাট সহ এলাকার উন্নয়ন করার প্রতিশ্রুতে দিয়ে পরে আর খবর রাখেন না। স্বাধীনতার থেকে এমন দূর্ভোগ বহে আসছে এ গ্রামের মানুষরা।
পৈতপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নুরুন্নাহার,  হোসেন আলী পাটোয়ারী মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা মোঃ মনির হোসেন জানান, বর্ষা মৌসুমে রাস্তাগুলিতে কাঁদা আর পানি কারনে নিয়মিত ছাত্রছাত্রীরা স্কুল মাদ্রাসায় আসতে চাচ্ছে না। ফলে তাদের লেখাপড়ার ক্ষতি হয়। বর্তমান প্রধানমন্ত্রীর নের্তৃত্বে বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ হিসেবে এগিয়ে যাচ্ছে, কিন্তু এ গ্রামে  পিছিয়ে পড়ে থাকাটা কারো কাম্য নয়। তাই, এমপি, চেয়ারম্যান ও রাজনীতিদরা এ গ্রামের রাস্তাঘাটসহ  উন্নয়নে এগিয়ে আসা অতিব জরুরি।
স্থানীয় ইউপি সদস্য জামাল পাটোয়ারী জানান, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পরিষদের বরাদ্ধকৃত উন্নয়ন প্রকল্প থেকে রাস্তাগুলিকে কয়েকবার মাটি ভরাট করে সংস্কার করেছেন। কিন্তু বর্ষা মৌসম আসলে আবার নষ্ট হয়ে যায়। চেয়ারম্যান সংশ্লিষ্ট বিভাগের মাধ্যমে রাস্তাগুলি আইডি নম্বর করে পাকাকরনের জন্য এমপি’র সাথে যোগাযোগ করে যাচ্ছেন।
ভাদুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হোসেন ভূইয়া জানান, এমপি’র সাথে যোগাযোগ করে আইডি নম্বর করে রাস্তাগুলির তালিকা জমা দেওয়া হয়েছে। আশা করছি, অল্প সময়ে মধ্যে রাস্তাগুলি পাকাকরন করা হবে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
লক্ষ্মীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর
//