ব্রেকিং:
কুমিল্লায় মাদক উদ্ধারে পিছিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর রামগঞ্জ বেগমগঞ্জ সড়কে যাত্রী হয়রানী রোধে ওসির পদক্ষেপ লক্ষ্মীপুরে স্যোশাল মিডিয়া ব্যবহারে সচেতনতামূলক সেমিনার রামগতি থানা পুলিশ কর্তৃক ১ বছরের সাজা প্রাপ্ত আসামী গ্রেফতার দায়িত্ব পেলে ভাইকেন্দ্রিক রাজনীতি মুক্ত লক্ষ্মীপুর গড়বো : পিংকু এক মাস আগে সৌদিতে গিয়ে লাশ হলেন ইয়ামিন যে কারণে গোপন বৈঠকে প্রথম আলো-ডেইলি স্টারে ব্রিটিশ রাষ্ট্রদূত নভেম্বরের মধ্যেই লক্ষ্মীপুরে বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভ: ভূমিমন্ত্রী অবশেষে নিয়ন্ত্রণে আসছে করোনাভাইরাস! জমি নিয়ে বিরোধে সাংবাদিক মহিউদ্দিন মুরাদের পরিবারকে হয়রানি, সম্পদের ভাগবাটোয়ারা নিয়ে তারেক-শর্মিলার দ্বন্দ্বের বলি খালেদা দেশবিরোধী ষড়যন্ত্র চালাতে লন্ডনে তারেকের ৪টি উইং! দিল্লিতে সহিংসতায় নিহত বেড়ে ২৪, ঘর ছাড়ছেন আতঙ্কিত লোকজন ফেনীতে হতাশায় ফাঁস দিলেন ব্যবসায়ী! দাদা হত্যা মামলায় নাতি গ্রেফতার পাপিয়ার সহযোগীরাও আইনের আওতায় আসবে: দুদক সচিব চার ধাপে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা প্রধানমন্ত্রীর স্বর্ণপদক পেলেন ১৭২ শিক্ষার্থী পেঁয়াজ রফতানির নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত আগামী বছরই ট্রেনে যাওয়া যাবে দার্জিলিং
  • শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৬ ১৪২৬

  • || ০৫ রজব ১৪৪১

৬০৮

রামগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে ৮ ইউপি সদস্যের অনাস্থা

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২০  

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও ইউপি চেয়ারম্যান হোসেন রানার বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুনীর্তির অভিযোগ এনে ৮ জন ইউপি সদস্য অনাস্থা দিয়েছেন। বুধবার লক্ষ্মীপুর জেলা প্রশাসকের কাছে এ লিখিত অভিযোগ দায়ের করেন তারা। বিষয়টি নিয়ে উপজেলাব্যাপী আলোচনার ঝড় উঠেছে। তবে ইউপি চেয়ারম্যান বিষয়টি যড়যন্ত্র দাবী করেছে।
অভিযোগ সুত্রে জানায়,ইউপি চেয়ারম্যান হোসেন রানা তার পরিবার ও আত্মীয়-স্বজনকে দিয়ে ইউনিয়ন পরিষদের সরকারী উন্নয়ন কর্মকান্ড লুটপাট করছে। চলতি অর্থ বছরে পাওয়ায় একটি পাকা ঘর তার বোনকে দেয় বাকি একটি ঘর অন্য জনের নিকট ৫০ হাজার টাকা বিক্রি করে। বিধাব,বয়স্ক,প্রতিবন্ধি,মাতৃত্বকালিন ভাতা সহ বিভিন্ন ভাতার কার্ড নিজের ইচ্ছেমত বিতরন করে। ওয়ান পার্সেনের টাকা উন্নয়ন কাজ তো দুরের কথা মেম্বারদের সাথে পরামর্শ করেনি। প্রতিটি ইজিপি প্রকল্পের ৩০% সহ বিভিন্ন টিআর,কাবিখা,কাবিটা প্রকল্পের লুটপাট করছে এবং ২০ হাজার টাকা করে আদায় করে গ্রামবাসীদেও ১০টি নলকুপ বরাদ্ধ দিয়েছে। চেয়ারম্যান অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করায় ইতিমধ্যে তার বাহিনীর লোকজন ইউপি মেম্বার,ব্যবসায়ী,প্রবাসী সহ বিভিন্ন মানুষের উপর হামলা করছে। জেলা প্রশাসনের নিকট দায়ের করা অনাস্থাতে স্বাক্ষর করেছেন ইউপি মেম্বার মোস্তাফিজুর রহমান,মোঃ নুরনবী,মোঃ শেখ ফরিদ,নুরুল আমিন,আবুল কাসেম,মোহাম্মদ হোসেন বাবুল,সংরক্ষিত মহিলা মেম্বার হোসনেয়ারা বেগম। অভিযোগের অনুলিপি স্থানীয় সরকার মন্ত্রনালয়,উপজেলা নির্বাহী অফিসার,থানা অফিসার ইনচার্জকে প্রদান করা হয়েছে। এব্যাপারে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান হোসেন রানা বলেন বলেন,আমার পরিষদের মেম্বারগন বিভিন্ন ভাতা,উন্নয়ন মুলক কর্মকান্ড থেকে অনৈতিক সুবিধা নিতে পারছে না। পাশাপাশি স্থানীয় এমপির ব্যক্তিগত ফান্ড থেকে অসহায়,দরিদ্র,চিন্নমুল মানুষদের মাঝে শীতের কম্বল সহ বিভিন্ন অনুদান বিতরনে মেম্বারগন লুটপাট করতে না পারায় আমার উপর ক্ষিপ্ত হয়েছে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
লক্ষ্মীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর
//