ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২১ ১৪২৭

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

৭২৯

রামগঞ্জে মাদ্রাসায় তালা দিয়ে বার্ষিক পরীক্ষা বর্জন শিক্ষার্থীদের

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০১৯  

জেলার রামগঞ্জ উপজেলার হযরত শাহ মিরান আলিম মাদ্রাসার অধ্যক্ষকে মাদ্রাসা ব্যবস্থাপনা কমিটির সভাপতি কর্তৃক জোরপুর্বক বরখাস্ত ঘটনায় সোমবার সকালে মাদ্রাসার শ্রেনীকক্ষে তালা ঝুলিয়ে বার্ষিক পরীক্ষা বর্জন করেছে শিক্ষার্থীরা। এসময় সভাপতি সমর্থিত লোকজন ও শিক্ষার্থীদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। আজ সোমবার সকালে এ ঘটনা ঘটে।
স্থানীয়রা ও মাদ্রাসার কয়েকজন শিক্ষক জানান, হযরত শাহ মিরান (র) আলীম মাদ্রাসার ব্যাবস্থপনা কমিটির সভাপতির পছন্দের প্রার্থীকে নিয়োগ না দেওয়ায় বেসরকারী চাকুরী বিধিমালা ১৯৭৯ এর ১৩ (১) ধারা মোতাবেক ১লা ডিসেম্বর বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে মাদ্রাসা অধ্যক্ষ এটি এম আব্দুল্লাহ ভূঁইয়াকে সাময়িক বরখাস্ত করে ব্যাবস্থপনা কমিটির সভাপতি মোঃ নূরুজ্জামান খাঁন।
আজ ২ ডিসেম্বর সোমবার সকালে পূর্বের নির্ধারিত বার্ষিক পরীক্ষা দিতে মাদরাসায় এসে অধ্যক্ষকে বহিস্কারের সংবাদ শুনে শিক্ষার্থীরা শ্রেনীকক্ষে তালা দিয়ে পরীক্ষা বর্জন করে। এসময় অধ্যক্ষকে পুনঃবহাল ও কমিটির সভাপতিকে বহিষ্কারের দাবিতে মাদ্রাসা প্রাঙ্গনে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।
প্রায় ৩ ঘন্টা পর্যন্ত বিক্ষোভ চলাকালীন সময়ে রামগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) হুমায়ুন রশীদ ঘটনাস্থলে উপস্থিত হয়ে সংশ্লিষ্ট সকলের সমন্বয়ে বিষয়টির সমাধান আশ্বাস দিয়ে বিক্ষোভরত শিক্ষার্থীদের শান্ত করেন। এবং মঙ্গলবার থেকে শিক্ষার্থীদের পূর্ব নির্ধারিত পরীক্ষায় অংশগ্রহন নিশ্চিত করেন।
মাদ্রাসা সূত্রে আরো জানা যায়, সরকারি নির্দেশনা মোতাবেক সহকারি অধ্যাপক পদে পদোন্নতি পাওয়া তালিকায় থাকা প্রথম শিক্ষক আব্দুল গাফ্ফারকে নিয়োগ দেয়া হলে সভাপতি আপত্তি জানিয়ে ৩য় অবস্থানে থাকা শিক্ষক এছহাককে নিয়োগ দিতে অধ্যক্ষকে ছাপ প্রয়োগ করে। এ নিয়ে দীর্ঘদিন ধরে মাদ্রাসাটির অধ্যক্ষ ও সভাপতির মধ্যে দ্বন্ধ চলে আসছে।
রবিবার মাদ্রাসা ব্যবস্থাপনা কমিটির সভা দেখিয়ে আর্থিক অনিয়মসহ নানা অনিয়মের অভিযোগ এনে অধ্যক্ষকে সাময়িক বরখাস্ত করে ৭দিনের মধ্যে কারন দর্শাতে বলা হয়। এবং ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসাবে একই মাদ্রাসার আরেক শিক্ষক নাজমুল আলমকে দায়িত্ব দেয় কমিটির সভাপতি।
প্রতিষ্ঠানটির অধ্যক্ষ এটি এম আব্দুল্লাহ বলেন, সভাপতির নিজের লোককে পদোন্নতি না দেওয়ায় তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে তাকে বহিস্কার করে ব্যবস্থাপনা কমিটি। তবে তিনি অসুস্থতার কারনে ঢাকায় রয়েছেন বলে জানান।
ব্যবস্থাপনা কমিটির সভাপতি নুরুজ্জামান খান বলেন, মাদ্রাসার অর্থ আত্মসাতসহ অধ্যক্ষের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। তাই তাকে সাময়িক বরখাস্ত করে ৭দিনের মধ্যে কারন দর্শাতে বলা হয়েছে।
উপজেলা সহকারি কমিশনার (ভূমি) হুমায়ূন রশীদ বলেন, অধ্যক্ষ ঢাকা থেকে আসলে সংশ্লিষ্ট সকলের সমন্বয়ে বিষয়টি সমাধান করা হবে। মঙ্গলবার থেকে পূর্ব নির্ধারিত পরীক্ষায় শিক্ষার্থীরা অংশগ্রহন করবে।
অপরদিকে শাহ মিরান আলিম মাদ্রাসার অধ্যক্ষকে সাময়িক বরখাস্তের প্রতিবাদে সোমবার বিকেলে বাংলাদেশে জমিয়াতুল মোর্দারেছিন রামগঞ্জ উপজেলা শাখার সভাপতি এ এইচ এম মোস্তাক আহম্মেদ, সাধারন সম্পাদক মোঃ খলিলুর রহমান ও সাংগঠনিক সম্পাদক মোঃ মুরাদ হাসানসহ নেতৃবৃন্দ ে সৃষ্ট ঘটনার প্রতিবাদ জানিয়ে বলেন, গত ০৮/০৬/২০০৯ ইং তারিখের প্রজ্ঞাপনের ৪১(ঘ)এর ২ উপধারা মোতাবেক সভাপতি বোর্ডর পূর্বানুমোতি ব্যতিত কোন প্রতিষ্ঠান প্রধানকে বহিস্কার করতে পারনে না।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
লক্ষ্মীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর
//