ব্রেকিং:
স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • শনিবার   ৩১ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১৬ ১৪২৭

  • || ১৩ রবিউল আউয়াল ১৪৪২

১৯২

রামগঞ্জে ১০টাকার চাল কালোবাজারে বিক্রি, ধরা খেয়েও বাঁচলেন ডিলার

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১০ এপ্রিল ২০২০  

লক্ষ্মীপুরে হতদরিদ্রদের জন্য খাদ্যবান্ধব কর্মসূচির চাউল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে ডিলার আবুল কাশেমের বিরুদ্ধে। অভিযোগ পেয়ে গোপন সংবাদের ভিত্তিতে কয়েকটি বাড়িতে অভিযান চালিয়ে ৭ বস্তা চাউল জব্দ করে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থ্যা (এনএসআই)।
এসময় উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর জেলা জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআইয়ের) ডিডি মানিক চন্দ্র দে, রামগঞ্জ উপজেলা এনএসআইয়ের দায়িত্বপ্রাপ্ত ফিল্ড অফিসার রাজিব ভৌমিক ও রামগঞ্জ উপজেলা খাদ্য গুদাম কর্মকর্তা (ওসিএলএসডি) মোঃ ইসমাইল হোসেন।
১০ এপ্রিল শুক্রবার দুপুরে উপজেলার চন্ডিপুর ইউনিয়নের দক্ষিন চন্ডিপুর অহিদ ডাক্তারের পোলের গোড়া সংলগ্ন দর্জি বাড়িতে এ ঘটনা ঘটে।
ডিলার আবুল কাশেম উপজেলার ৫নং চন্ডিপুর ইউনিয়নের দক্ষিন চন্ডিপুর গ্রামের মেহের আলী পাটোয়ারী বাড়ির মৃত আঃ হক পাটোয়ারীর ছেলে। এদিকে ডিলার আবুল কাশেমকে গ্রেফতার না করায় উপজেলাব্যাপী সর্বত্র ব্যপক সমালোচনার সৃষ্টি হয়েছে।


স্থানীয় সূত্র ও সড়েজমিনে গিয়ে জানা যায়, সরকারের খাদ্যবান্ধব কর্মসূচী আওতায় চন্ডিপুর ইউনিয়নের ৭১৫জন হতদরিদ্রদের মধ্যে ১০টাকা কেজি দরে চাল বিক্রি করার কথা থাকলেও ডিলার আবুল কাশেম তা না করে গোপনে প্রতি বস্তা ৫শত টাকা ধরে অন্যত্রে বিক্রি করে দেয়।
ডিলার আবুল কাশেম জানান, কার্ডধারীরা চাউল নিতে না আসায় আমি অন্যত্রে বিক্রি করে দিয়েছি। তারা না আসলে আমি কি করবো।
রামগঞ্জ উপজেলা খাদ্য কর্মকর্তা বলেন মোঃ গিয়াস উদ্দিন জানান, ডিলার আবুল কাশেম সরকারের নিয়মবর্হিভূ কাজ করায় শীঘ্রই তার ডিলারশীপ বাতিল করে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
লক্ষ্মীপুর এনএসআই উপ পরিচালক মানিক চন্দ্র দে জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কয়েকটি বাড়ি থেকে ৭ বস্তা চাউল জব্দ করা হয়। ইউপি চেয়ারম্যান কামাল হোসেনকে খবর দেওয়া হয়েছে। এছাড়াও সংশ্লিষ্টদের বিষয়টি অবহিত করে জব্দকৃত চাউল খাদ্য অধিদপ্তরের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান জানান, খাদ্য গুদাম কর্মকর্তা মোঃ ইসমাইল হোসেনকে ঘটনাস্থলে পাঠিয়ে চাউল জব্দ করা হয়েছে। উপরস্থ কর্মকর্তাদের সাথে আলোচনা করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
লক্ষ্মীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর
//