ব্রেকিং:
দেশ-বিদেশ যেখান থেকেই হোক, গুজব ছড়ালে ব্যবস্থা : তথ্যমন্ত্রী কোভিড-১৯ টেস্ট: সরকারের পূর্ণ সহযোগিতা পাচ্ছে গণস্বাস্থ্য করোনা সংকট সামলাতে ডিজিটাল ম্যাপ সমৃদ্ধের উদ্যোগ শবেবরাতের মাহাত্ম্যে মানবকল্যাণে প্রধানমন্ত্রীর আহ্বান চীনের কাছে চিকিৎসক-ভেন্টিলেটর চেয়েছে বাংলাদেশ, সহায়তার আশ্বাস চীন থেকেই চালু হয় হারেমে একাধিক রক্ষিতা রাখার প্রথা! ধর্ষণে ব্যর্থ হয়ে কলেজছাত্রীকে কীটনাশক খাইয়ে হত্যার চেষ্টা অনলাইনে পরীক্ষা ও ভর্তি বন্ধে ইউজিসি’র আহ্বান করোনা ঠেকাতে স্বেচ্ছায় লকডাউনে তিনগ্রাম স্বাস্থসেবীদের জন্য সিএমপি`র ফ্রি বাস সার্ভিস দেশের জন্য আগামী ৩০ দিন আরো ঝুঁকিপূর্ণ: স্বাস্থ্যমন্ত্রী ওষুধের দোকান ছাড়া সন্ধ্যার পর সব বন্ধ রাখার নির্দেশ করোনায় আর্থিক সহায়তা পাচ্ছে জার্মানরা কমলনগরে সূর্যের হাসি ক্লিনিকটি বন্ধ গত ১০ দিন করোনা সংকট: দুর্নীতির শঙ্কায় বিএনপিকে না বললেন ড. ইউনূস করোনা আতঙ্কে বন্দুক কিনছে মার্কিনিরা ৯ মিনিটের জন্য অন্ধকারে ভারত এসএসসির ফল চলে যাবে অভিভাবকদের মোবাইলে রাসূলকে (সা.) স্বপ্নে দেখার আমল খাবার নিয়ে অসহায় মানুষের সৌরভ গাঙ্গুলি
  • শুক্রবার   ১০ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৭ ১৪২৬

  • || ১৬ শা'বান ১৪৪১

৮৫

রামগঞ্জ বেগমগঞ্জ সড়কে যাত্রী হয়রানী রোধে ওসির পদক্ষেপ

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২০  

ড়ীতে যাত্রী হয়রানী, অতিরিক্ত ভাড়া নৈরাজ্য, বেপরোয়া গতিতে গাড়ী চলাচলসহ রামগঞ্জ-হাজীগঞ্জ ও রামগঞ্জ-বেগমগঞ্জ সড়কে চলাচলরত যাত্রীদের ভোগান্তি রোধে জননী পরিবহনের প্রতিটি গাড়ীর ভিতরে (চালকের মাথার উপর) গাড়ীর নম্বর সম্বলিত লিফলেট টানানোর উদ্যেগ নিয়েছে রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার হোসেন।
আজ বৃহস্পতিবার সকালে রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার হোসেন রামগঞ্জ-হাজীগঞ্জ ও রামগঞ্জ-বেগমগঞ্জ-নোয়াখালী সড়কে চলাচলরত যাত্রী সাধারণের বিভিন্ন অভিযোগের ভিত্তিতে চালক, শ্রমিক সমিতি ও মালিকদের সাথে কথা বলে এ নিদের্শনা প্রদান করেন। এসময় জননী বাস মালিক সমিতি রামগঞ্জ থানার ওসির নির্দেশ পালনের অঙ্গিকার করেন।
স্থানীয় সূত্রে ও উক্ত সড়কে চলাচলরত যাত্রীরা জানান, এ সড়কের একমাত্র গণপরিবহন হলো জননী বাস সার্ভিস। অন্য কোন যানবাহন না থাকায় জননী বাস মালিক ও চালকরা যাত্রীদের জিম্মি করে ইচ্ছামতাে ভাড়া আদায় করে আসছে দীর্ঘ সময়। তাদের চাহিদামতো ভাড়া না দিলে যাত্রীদের সাথে খারাপ আচরনসহ বিভিন্নভাবে হয়রানীর শিকার হতে হয়।
রামগঞ্জ সরকারী কলেজ, মডেল বিশ্ববিদ্যালয় কলেজ, আলিয়া মাদ্রাসার বেশ কয়েকজন শিক্ষার্থী জানান, সম্প্রতি উক্ত সড়কে জননী পরিবহনের স্পেশাল সার্ভিস (বিরতিহীন) নামে কয়েকটি বাস চালু করেছে বাস মালিক সমিতি। এ গাড়ী বিরতিহীন হওয়ার কারনে ভাড়া আগের থেকে দ্বিগুন নেয়া হচ্ছে।
জননী পরিবহনের অন্য বাসগুলো রামগঞ্জ থেকে বালুয়া চৌমুহনী-হানুবাইশ-আলীপুর-পঁচা মার্কেট ও কচুয়া থামলেও এ স্পেশাল সার্ভিস চালু হওয়ার পর বাসের চালকরা দ্বিগুন ভাড়ার লোভে লোকাল সার্ভিস অনেক সময় বন্ধ রাখে। এতে রামগঞ্জ শহর থেকে ৭ কিলোমিটার পর্যন্ত যাত্রীরা পড়েন মারাত্মক দূর্ভোগে। চালক হেলপারদের কিছু বলা যায় না, বললেই যাত্রীদের সাথে খারাপ আচরন করে তারা। এ থেকে পরিত্রান পাওয়া দরকার।
তারা আরো জানান, বিভিন্ন সময় যাত্রীর জন্য অপেক্ষা করতে গিয়ে চালকরা বিভিন্ন ষ্টেশনে অতিরিক্ত সময়ক্ষেপন করে। পরে টাইম ওভার হওয়ার অজুহাতে দ্রুত গতিতে গাড়ী চালানোয় দূর্ঘটনায় পতিত হয়ে শারিরিকভাবে ক্ষতির সম্মুক্ষিন হয়ে হয় যাত্রীদের।
এসব বিষয়ে স্কুল, কলেজ ও মাদ্রাসা শিক্ষার্থীরাসহ স্থানীয় সচেতন এলাকাবাসী ফেইসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিকার চেয়ে রামগঞ্জ থানার অফিসার ইনচার্জের দৃষ্টি আর্কষন করলে রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার হোসেন বৃহস্পতিবার চালক-মালিক ও শ্রমিকদের সাথে আলোচনা করে কঠোর ব্যবস্থা নেয়ার হুশিয়ারি প্রদান করে।
জননী পরিবহন সমিতি রামগঞ্জ অফিসের কেরানী তালুকদার জানান, বাস কম থাকায় এ সমস্যা হয়েছে। এখন থেকে ঠিক হয়ে যাবে। তাছাড়া ওসির স্যারের নির্দেশনা অনুযায়ী বাস চলাচলের কথাও জানান তিনি।
রামগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, আমি বেশ কিছু অভিযোগ পেয়ে আজ ঘটনাস্থলে গিয়ে সত্যতা পেয়ে দ্রুত পদক্ষেপ নিয়েছি। আশা করছি যাত্রী হয়রানী ও অতিরিক্ত ভাড়া নেয়া বন্ধসহ বাসের ভিতরে গাড়ীর নম্বর সম্বলিত লিপলেট লাগানো হবে। যাত্রী হয়রানী করলে যেন যাত্রীরা গাড়ীর নম্বর সংগ্রহ করে ৯৯৯ এ কল দিয়ে অভিযোগ জানাতে পারে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
লক্ষ্মীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর
//