ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১২ শাওয়াল ১৪৪১

২৬

রাস্তায় গান গাওয়া নিয়ে বিএনপির দুই গ্রুপে সংঘর্ষ, আহত অর্ধশত

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২০  

ব্রাহ্মণবাড়িয়ায় রাস্তা দিয়ে গান গেয়ে বাড়ি ফেরাকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে অর্ধশত জন আহত হয়েছেন। আহতদেরকে প্রাথমিকভাবে কিশোরগঞ্জের ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। রোববারের (৫ এপ্রিল) এ ঘটনায় বিশিষ্টজনরা ক্ষোভ প্রকাশ করে বলেছেন, করোনাভাইরাসের মতো দুর্যোগময় সময়েও বিএনপির দলীয় কোন্দল ও হট্টগোল থেমে নেই। এ কারণে তারা এমন ঘটনা ঘটিয়েছে।

দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার বড়ইছড়া গ্রামে রোববার (৫ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে বিএনপির সাবেক প্রতিমন্ত্রী, চেয়ারপারসনের উপদেষ্টা ও ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের বর্তমান সাংসদ আবদুস সাত্তার ভূঁইয়ার রাজনৈতিক গ্রুপের একজন সমর্থকের সঙ্গে বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার ও সংরক্ষিত নারী আসনের সাংসদ রুমিন ফারহানা গ্রুপের সমর্থকদের রাস্তায় গান গেয়ে হেঁটে যাওয়া নিয়ে বাগবিতণ্ডা হয়। পরবর্তীতে উভয়পক্ষ দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এসময় কমপক্ষে ৫০ জন আহত হন। শুধু তাই নয়, সংঘর্ষ চলাকালে বেশ কয়েকটি বাড়িতে হামলা-ভাঙচুরের ঘটনাও ঘটে।

এ ব্যাপারে জানতে সাংসদ আবদুস সাত্তার ভূঁইয়ার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, সংঘর্ষের এ ঘটনা সম্পর্কে তিনি সরাসরি অবহিত নন। তবে শুনেছেন এরকম একটা ঘটনা ঘটেছে। এতে তার সমর্থক গোষ্ঠী জড়িত কিনা সে বিষয়েও তার কাছে বিস্তারিত তথ্য নেই। কিন্তু তথ্য পেলে তিনি ব্যবস্থা নেবেন বলে নিশ্চিত করেন।

অপরদিকে অভিযোগ অস্বীকার করে বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা জানান, এ কাজ কোনভাবেই তার সমর্থকরা করতে পারেন না। কারণ তারা যথেষ্ট ভদ্র এবং সভ্য। যদি এমন কিছু হয়েও থাকে, তবে তা তার সমর্থকরা স্বপ্রণোদিত হয়ে করেনি। কারণ তারা তেমন প্রকৃতিরই নয়। তবে এটা হতে পারে, নিজেদের রক্ষা করতে গিয়ে তারা সংঘর্ষে লিপ্ত হয়েছে।

এ বিষয়ে দেশের রাজনৈতিক বিশিষ্টজনরা বলছেন, দেশে যখন উদ্ভূত করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে সরকার নিরলস কাজ করছে, তখন বিএনপি নেতাকর্মীরা মানুষের বিপদে তাদের পাশে না থেকে উপরন্তু নিজেদের মধ্যে সংঘর্ষে লিপ্ত। এ থেকে সহজেই অনুমেয়, তারা কতোটা অর্বাচীন এবং জনকল্যাণবিরোধী।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর
//