ব্রেকিং:
হুমায়ূন আহমেদের প্রথম স্ত্রী’র দ্বিতীয় বিয়ে মান সম্মত শিক্ষায় বাংলাদেশ রোল মডেল হবে রংপুর এক্সপ্রেসের ৭টি বগি লাইনচ্যুত, তিনটিতে আগুন দুই দোকানে চুরি, ১৭ লাখ টাকার মালামাল লুট ১৪ নভেম্বর থেকে ৩দিন ব্যাপি জাতীয় নজরুল সম্মেলন কিশোরগঞ্জ আদালতের বিচারককে হাইকোর্টে তলব চিরনিদ্রায় শায়িত ‘সোনার টুকরা আদিবা’ আজীবন ছাত্রত্ব বাতিল হতে যাচ্ছে বুয়েটের ২৫ শিক্ষার্থীর শতভাগ নরমাল ডেলিভারিতে চাঁদপুর মাতৃমঙ্গল রায়পুরে ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ লক্ষ্মীপুর থেকে উপকূল দিবসের রাষ্ট্রীয় স্বীকৃতি দাবি লক্ষ্মীপুরের জমিদারবাড়ি ঘিরে অপার সম্ভাবনা আল্লাহ এমপি কন্যার মনোবাসনা পূর্ণ করুন লক্ষ্মীপুর সরকারি কলেজে উপকূল দিবস পালিত রায়পুরে মুজিববর্ষ জাতীয় স্কুল কাবাডি শুরু রামগতিতে দূর্গতের মাঝে ত্রাণ বিতরণ ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্তদের মাঝে চাউল ও টেউটিন বিতরণ জেলা গোয়েন্দা শাখার নতুন ভবন এর “শুভ উদ্ভোধন” এই খাবারগুলো কাঁচা খাওয়াই উত্তম! চীনে স্কুলে রাসায়নিক হামলা, শিশুসহ আহত অর্ধশতাধিক

শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার আহ্বান গুতেরেসের

প্রকাশিত: ৪ নভেম্বর ২০১৯  

মিয়ানমারকে রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার আহ্বান জানিয়েছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস।

শনিবার নিউইয়র্কে এক বক্তৃতায় জাতিসংঘ প্রধান বলেন, রোহিঙ্গাদের সমস্যা সমাধানে মিয়ানমারের সঙ্গে কাজ করার জন্য সুরক্ষা কাউন্সিলের প্রয়োজন। এছাড়াও এই জনগোষ্ঠীর আর্থ-সামাজিক অবস্থারও উন্নয়ন ঘটাতে হবে। 

ইন্ডিপেন্ডেন্ট ইন্টারন্যাশনাল ফ্যাক্ট-ফাইন্ডিং মিশনের একটি প্রতিবেদনে জানানো হয়, মিয়ানমারে হত্যা, গণধর্ষণ, নির্যাতন, জোরপূর্বক বাস্তুচ্যুতকরণসহ অন্যান্য গুরুত্বপূর্ণ অধিকার লঙ্ঘনের প্রধান কারণ হচ্ছে দেশটির সামরিক বাহিনী। এই অত্যাচারের কারণে ২০১৭ সালে প্রায় সাত লাখ রোহিঙ্গাকে ওই দেশ থেকে পালিয়ে আসতে বাধ্য করা হয়। 

গুতেরেস বলেন, রোহিঙ্গার মুসলিমরা বর্তমানে বিশ্বের সবচেয়ে দুর্বল জনগোষ্ঠীতে পরিণত হয়েছে। তিনি সম্মান, মর্যাদা ও নিরাপত্তা বজায় রেখে রোহিঙ্গাদের তাদের নিজ বাসভূমিতে ফিরে যাওয়ার সুযোগ করে দেয়ার জন্য মিয়ানমার সরকারের প্রতি আহ্বান জানান।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//