ব্রেকিং:
বুয়েটের ২৬ শিক্ষার্থী আজীবন বহিষ্কার ৬৩ বছর ধরে দিনে দুই কেজি বালি খান এই নারী বলের রং বুঝছেন না লিটন, টাইগার শিবিরে উৎকণ্ঠা লক্ষ্মীপুরে কৃষকদের কাছ থেকে আমন ধান কেনা শুরু হয়েছে চাল,লবণ নিয়ে একটি গোষ্ঠী অপপ্রচার চালাচ্ছে স্কুলছাত্রী হত্যার বিচার ও অবৈধ টলি বন্ধের দাবীতে মানববন্ধন লক্ষ্মীপুরে নির্মিত হবে বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত স্মৃতি স্তম্ভ সশস্ত্র বাহিনীকে প্রধানমন্ত্রীর বিশেষ আহ্বান নাক ডাকলে স্ট্রোকের ঝুঁকি বাড়ে, রইলো সমাধান লক্ষ্মীপুরে গণপিটুনিতে ‘ডাকাত’ নিহত বিয়ে বাড়ীর গেট নিয়ে সংঘর্ষ আহত ৮ লক্ষ্মীপুরের সৈয়দ বাপ্পী চট্টগ্রাম রেঞ্জের শ্রেষ্ঠ সংগঠক রামগঞ্জে সিএনজির ধাক্কাতে শিশুর মৃত্যু অস্ত্র-গুলিসহ ৪ ডাকাত আটক রামগঞ্জে নিন্মমানের সামগ্রী দিয়ে সড়ক নির্মানে বাধা সশস্ত্র বাহিনী দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ময়নাতদন্ত প্রতিবেদন স্পষ্ট করে লিখতে চিকিৎসকদের নির্দেশ শাহজালাল বিমানবন্দরে পৌঁছেছে পেঁয়াজবাহী কার্গো সরকার টেনিসকে যথাযথ গুরুত্ব দিচ্ছে: প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী দিবস আজ

শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৮ ১৪২৬   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

২৩৪

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে জাতিসংঘের বিশেষ দূত

প্রকাশিত: ১০ নভেম্বর ২০১৮  

জাতিসংঘের মিয়ানমার বিষয়ক বিশেষ দূত ক্রিস্টিন এস বার্গনা রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে এখন কক্সবাজারে অবস্থান করছেন। দুই দিনের সফরে শুক্রবার দুপুরে তিনি কক্সবাজারে এসেছেন।

শনিবার সকালে কক্সবাজারের টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্প ও রোববার উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন তিনি।

এদিকে শুক্রবার রাত সাড়ে আটটার দিকে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার আবুল কালামের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। এ সময় মিয়ানমারের রাখাইন রাজ্যে’র পরিস্থিতি আগের চেয়ে ভালোর দিকে যাচ্ছে বলে জানিয়েছেন তিনি।

ক্রিস্টিন এস বার্গনা বলেন, আমি এক সপ্তাহ আগে মিয়ানমারের রাখাইন রাজ্য পরিদর্শনে গিয়েছি। ক্রমান্বয়ে সেখানকার পরিস্থিতির উন্নতি হচ্ছে, যা খুব দ্রুত সময়ের মধ্যে প্রত্যাবাসনের জন্য সহায়ক হবে।

সাক্ষাৎ শেষে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার আবুল কালাম বলেন, বৈঠকে দুই দেশের কর্মকাণ্ড নিয়ে আলোচনা হয়েছে। বর্তমান প্রত্যাবাসন কার্যক্রমের সার্বিক পরিস্থিতি দেখবেন তিনি।

এর আগে দুপুর সাড়ে ১২ টার দিকে ঢাকা থেকে বিমানে করে কক্সবাজার আসেন ক্রিস্টিন এস বার্গনা। এরপর তিনি বিভিন্ন এনজিও সংস্থার প্রতিনিধিদের সঙ্গে কথা বলেন।

রোহিঙ্গা পরিস্থিতি ও প্রত্যাবাসন কার্যক্রম দেখতে পাঁচদিনের সফরে বাংলাদেশে এসেছেন তিনি।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//