ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • রোববার   ০৭ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭

  • || ১৪ শাওয়াল ১৪৪১

১৭৯

র‌্যাগিং ঠেকাতে জাবির হলে বসছে সিসি ক্যামেরা

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০১৯  

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সব আবাসিক হলে সিসি টিভি ক্যামেরা স্থাপন করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা ও হলে নবীন শিক্ষার্থীদের ওপর সিনিয়রদের নির্যাতন (র‌্যাগিং) বন্ধে আবাসিক হলগুলোর প্রধান প্রবেশদ্বার সংলগ্ন এলাকা এবং গেস্টরুমে সিসি টিভি স্থাপন করা হবে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রাধ্যক্ষ কমিটির সভাপতি অধ্যাপক বশির আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

অধ্যাপক বশির আহমেদ বলেন, রোববার অনুষ্ঠিত প্রাধ্যক্ষ কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা ব্যবস্থা উন্নয়নের লক্ষে জরুরি ভিত্তিতে সব হলের প্রধান প্রবেশদ্বার সংলগ্ন এলাকা ও গেস্টরুমে সিসি টিভি স্থাপন করা হবে। এজন্য প্রতিটি হলকে ৬০ হাজার টাকা করে দেয়া হবে।

এছাড়া স্নাতকোত্তর পরীক্ষা শেষ হওয়ার সাত দিনের মধ্যেই শিক্ষার্থীদেরকে হল ছাড়তে হবে বলে জানান তিনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজান ইসলাম বলেন, প্রাধ্যক্ষ কমিটির একটা বৈঠক হয়েছে। সেখানে শিক্ষকরা নিজেদের উপস্থিতি ও পর্যবেক্ষণের মাধ্যমে র‌্যাগিং নিয়ন্ত্রণের সিদ্ধান্ত নিয়েছেন। হলগুলোর করিডোর, কমনরুম ও গণরুমের সামনে দরজায় সিসি ক্যামেরা লাগানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। গণরুমে কে ঢুকছে, কে বের হচ্ছে এসব তথ্য আমরা নেব।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর
//