ব্রেকিং:
লক্ষ্মীপুরে ১২ নভেম্বরকে উপকূল দিবসের দাবি দ্বীর্ঘদিনের ভোগান্তি শেষে উন্মোচন হচ্ছে রামগঞ্জ-হাজিগঞ্জ সড়ক গ্রাহকের টাকা ফেরত দিতে পল্লী বিদ্যুৎকে দুদকের নির্দেশ লক্ষ্মীপুরে ৯০০ পিস ইয়ায়বাসহ যুবক আটক সাউথবাংলা এগ্রিকালচারাল এন্ড কমার্স ব্যাংকের শাখা উদ্বোধন সাজাপ্রাপ্ত ছলিম উদ্দিন পুলিশের জালে আটক সাজাপ্রাপ্ত আসামী পুলিশের জালে আটক রায়পুরে পানিবন্দী ১০ ইউপির মানুষ পেশীর টান? প্রতিকারের সহজ উপায় কম গ্যাস খরচ করে রান্নার সেরা কৌশল! স্ত্রীদের সঙ্গে রাসূল (সা.) এর আচরণ ও বিনোদন ধর্ষকের সাজা কমাতে কোটি টাকার প্রস্তাব প্রত্যাখ্যান তরুণীর দুঃসময়ের নেতাদের নেতৃত্বে আনা হবে: কাদের আজ ভয়াল ১২ নভেম্বর মিয়ানমারের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে গাম্বিয়ার মামলা যেভাবে ঘটে দুই ট্রেনের সংঘর্ষ (ভিডিও) ট্রেন দুর্ঘটনায় আহতদের প্রচুর রক্তের প্রয়োজন দুই ট্রেনের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন যুক্তরাজ্যে গাঁজা দিয়ে তৈরি হচ্ছে ওষুধ সেন্টমার্টিনে আটকা পর্যটকদের আনতে তিন জাহাজ

বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

৬০

র‌্যাগিং ঠেকাতে জাবির হলে বসছে সিসি ক্যামেরা

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০১৯  

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সব আবাসিক হলে সিসি টিভি ক্যামেরা স্থাপন করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা ও হলে নবীন শিক্ষার্থীদের ওপর সিনিয়রদের নির্যাতন (র‌্যাগিং) বন্ধে আবাসিক হলগুলোর প্রধান প্রবেশদ্বার সংলগ্ন এলাকা এবং গেস্টরুমে সিসি টিভি স্থাপন করা হবে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রাধ্যক্ষ কমিটির সভাপতি অধ্যাপক বশির আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

অধ্যাপক বশির আহমেদ বলেন, রোববার অনুষ্ঠিত প্রাধ্যক্ষ কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা ব্যবস্থা উন্নয়নের লক্ষে জরুরি ভিত্তিতে সব হলের প্রধান প্রবেশদ্বার সংলগ্ন এলাকা ও গেস্টরুমে সিসি টিভি স্থাপন করা হবে। এজন্য প্রতিটি হলকে ৬০ হাজার টাকা করে দেয়া হবে।

এছাড়া স্নাতকোত্তর পরীক্ষা শেষ হওয়ার সাত দিনের মধ্যেই শিক্ষার্থীদেরকে হল ছাড়তে হবে বলে জানান তিনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজান ইসলাম বলেন, প্রাধ্যক্ষ কমিটির একটা বৈঠক হয়েছে। সেখানে শিক্ষকরা নিজেদের উপস্থিতি ও পর্যবেক্ষণের মাধ্যমে র‌্যাগিং নিয়ন্ত্রণের সিদ্ধান্ত নিয়েছেন। হলগুলোর করিডোর, কমনরুম ও গণরুমের সামনে দরজায় সিসি ক্যামেরা লাগানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। গণরুমে কে ঢুকছে, কে বের হচ্ছে এসব তথ্য আমরা নেব।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//