ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • শুক্রবার   ০৭ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৩ ১৪২৭

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪১

৫৯০

লক্ষ্মীপুরের শিক্ষার্থীদের জন্য সুখবর!

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০১৯  

সামরিক বাহিনী কর্তৃক পরিচালিত বিশেষ ধরনের শিক্ষা প্রতিষ্ঠান ক্যাডেট কলেজে পড়তে আগ্রহী লক্ষ্মীপুরের শিক্ষার্থীদের জন্য সুখবর। এখন ক্যাডেট কলেজে ভর্তির সুযোগ পেতে কোচিংয়ের জন্য ঢাকা, কুমিল্লা ও চট্টগ্রাম সহ অন্যান্য শহরে ছোটাছুটির প্রয়োজন নেই।

আগ্রহী শিক্ষার্থীদের ক্যাডেট কলেজে ভর্তির সুযোগ পাওয়ার উপযোগী করে গড়ে তুলতে লক্ষ্মীপুরে কার্যক্রম শুরু করেছে ‘অগ্রণী ক্যাডেট একাডেমী’ নামে একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান।  এটাই লক্ষ্মীপুরের প্রথম কোনো ক্যাডেট কোচিং সেন্টার।

বুধবার (২৭ নভেম্বর) বিকালে ফায়ারফ্লাই ইন্টারন্যাশনাল স্কুল প্রাঙ্গণে আয়োজিত এক অনুষ্ঠানে অগ্রণী ক্যাডেট একাডেমির কার্যক্রম সম্পর্কে আলোচনা করা হয়। এতে সভাপতিত্ব করেন সিলেট ক্যাডেট কলেজের প্রাক্তণ অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্ণেল মো. রুহুল আমীন (অবসরপ্রাপ্ত)। তিনি লক্ষ্মীপুরের কৃতি সন্তান ও অগ্রণী ক্যাডেট একাডেমির প্রধান সমন্বয়কারী।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মো. রুহুল আমীন বলেন, ‘একটি ছেলে বা মেয়ে ক্যাডেট কলেজে পড়ালেখা করে শুধু ভালো রেজাল্টই করে না, বরং একজন সুস্বাস্থ্যবান, চৌকষ, স্মার্ট ও অল রাউন্ডার হিসেবে গড়ে ওঠে। এই শিক্ষার্থীরাই পরবর্তীতে সামরিক বাহিনীতে যোগ্য কর্মকর্তা হিসেবে কর্মজীবন শুরু করতে পারে। এজন্যই ক্যাডেট কলেজ গুলোতে ভর্তির ক্ষেত্রে শিক্ষার্থীদের প্রতিযোগিতা করে টিকতে হয়। যার ফলে সন্তানকে ক্যাডেট কলেজের জন্য প্রস্তুত করতে অভিভাবকদেরও বেগ পেতে হয়।

তিনি আরও বলেন, আমরা লক্ষ্মীপুরের আগ্রহী শিক্ষার্থীদের ক্যাডেট কলেজের জন্য প্রস্তুত করতে চাই। মূলত আমাদের শিক্ষার্থী ও অভিভাবকদের কথা চিন্তা করেই এই উদ্যোগ নেয়া হয়েছে।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, চৌমুহনী এস এ কলেজের প্রাক্তণ অধ্যক্ষ প্রফেসর জেড এম ফারুকী, সদর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন চৌধুরী, খিলবাইছা জিএফ ইউনিয়ন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ হোসেন, রসুলগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহমেদ আবু আবদুল্লাহ, লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আবদুল মতিন, মান্দারী মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহানা ইয়াসমিন প্রমুখ।

জানা গেছে, জেলা শহরের স্বনামধন্য ইংলিশ মিডিয়াম স্কুল- ফায়ারফ্লাই ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাতা ও পরিচালক নাসির উদ্দীন অগ্রণী ক্যাডেট একাডেমির উদ্যোক্তা।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
লক্ষ্মীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর
//