ব্রেকিং:
লক্ষ্মীপুরে আবারও শ্রেষ্ঠ ওসি একেএম আজিজুর রহমান মিয়া কমলনগরে জোরপূর্বক স্ট্যাম্পে স্বাক্ষর নিলেন যুবলীগ নেতা, সরকারি স্কুলে অযত্নে-অবহেলায় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি লক্ষ্মীপুর হলি গার্লস স্কুলে পিঠা উৎসব ভারতেও ছড়াতে পারে চীনের ভাইরাস লিবিয়া সরকারের পতন ইউরোপের জন্য হুমকি: এরদোগান শহীদ আসাদ দিবস আজ ৯ ঘণ্টা পর খুলনা রুটে ট্রেন চলাচল শুরু ফাস্ট ট্র্যাক প্রকল্পের সংখ্যা বাড়াতে প্রধানমন্ত্রীর নির্দেশ ই-পাসপোর্টের জন্য প্রধানমন্ত্রীর ফটো নেয়া হয়েছে মুখোষধারীদের স্থান নেই লক্ষ্মীপুর কলেজ ছাত্রলীগে রামগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে ৮ ইউপি সদস্যের অনাস্থা মায়ের কোলে ফিরেই সুখবর পেলেন ক্রিকেটার হাসান হলি গার্লস স্কুলের পিঠা উৎসব অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাংবাদিকের উপর হামলা কারীদের ধরতে পুলিশের অভিযান চলছে,, সাংবাদিক দম্পত্তির ওপর হামলার ঘটনায় বিচার দাবি করছে বিএমএসএফ কমলনগরের ল্যান্স কর্পোরাল খোকনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন মাদকসেবী ও ব্যবসায়ীদের কোন ছাড় নয় হিন্দি সিরিয়ালে আসক্তি কাটানোর দারুণ উপায় ইউক্রেনের প্লেন বিধ্বস্তের ঘটনায় নতুন তথ্য দিল রাশিয়া

সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৭ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

৪৭৩

লক্ষ্মীপুরের শিক্ষার্থীদের জন্য সুখবর!

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০১৯  

সামরিক বাহিনী কর্তৃক পরিচালিত বিশেষ ধরনের শিক্ষা প্রতিষ্ঠান ক্যাডেট কলেজে পড়তে আগ্রহী লক্ষ্মীপুরের শিক্ষার্থীদের জন্য সুখবর। এখন ক্যাডেট কলেজে ভর্তির সুযোগ পেতে কোচিংয়ের জন্য ঢাকা, কুমিল্লা ও চট্টগ্রাম সহ অন্যান্য শহরে ছোটাছুটির প্রয়োজন নেই।

আগ্রহী শিক্ষার্থীদের ক্যাডেট কলেজে ভর্তির সুযোগ পাওয়ার উপযোগী করে গড়ে তুলতে লক্ষ্মীপুরে কার্যক্রম শুরু করেছে ‘অগ্রণী ক্যাডেট একাডেমী’ নামে একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান।  এটাই লক্ষ্মীপুরের প্রথম কোনো ক্যাডেট কোচিং সেন্টার।

বুধবার (২৭ নভেম্বর) বিকালে ফায়ারফ্লাই ইন্টারন্যাশনাল স্কুল প্রাঙ্গণে আয়োজিত এক অনুষ্ঠানে অগ্রণী ক্যাডেট একাডেমির কার্যক্রম সম্পর্কে আলোচনা করা হয়। এতে সভাপতিত্ব করেন সিলেট ক্যাডেট কলেজের প্রাক্তণ অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্ণেল মো. রুহুল আমীন (অবসরপ্রাপ্ত)। তিনি লক্ষ্মীপুরের কৃতি সন্তান ও অগ্রণী ক্যাডেট একাডেমির প্রধান সমন্বয়কারী।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মো. রুহুল আমীন বলেন, ‘একটি ছেলে বা মেয়ে ক্যাডেট কলেজে পড়ালেখা করে শুধু ভালো রেজাল্টই করে না, বরং একজন সুস্বাস্থ্যবান, চৌকষ, স্মার্ট ও অল রাউন্ডার হিসেবে গড়ে ওঠে। এই শিক্ষার্থীরাই পরবর্তীতে সামরিক বাহিনীতে যোগ্য কর্মকর্তা হিসেবে কর্মজীবন শুরু করতে পারে। এজন্যই ক্যাডেট কলেজ গুলোতে ভর্তির ক্ষেত্রে শিক্ষার্থীদের প্রতিযোগিতা করে টিকতে হয়। যার ফলে সন্তানকে ক্যাডেট কলেজের জন্য প্রস্তুত করতে অভিভাবকদেরও বেগ পেতে হয়।

তিনি আরও বলেন, আমরা লক্ষ্মীপুরের আগ্রহী শিক্ষার্থীদের ক্যাডেট কলেজের জন্য প্রস্তুত করতে চাই। মূলত আমাদের শিক্ষার্থী ও অভিভাবকদের কথা চিন্তা করেই এই উদ্যোগ নেয়া হয়েছে।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, চৌমুহনী এস এ কলেজের প্রাক্তণ অধ্যক্ষ প্রফেসর জেড এম ফারুকী, সদর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন চৌধুরী, খিলবাইছা জিএফ ইউনিয়ন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ হোসেন, রসুলগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহমেদ আবু আবদুল্লাহ, লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আবদুল মতিন, মান্দারী মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহানা ইয়াসমিন প্রমুখ।

জানা গেছে, জেলা শহরের স্বনামধন্য ইংলিশ মিডিয়াম স্কুল- ফায়ারফ্লাই ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাতা ও পরিচালক নাসির উদ্দীন অগ্রণী ক্যাডেট একাডেমির উদ্যোক্তা।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//