ব্রেকিং:
চীন থেকেই চালু হয় হারেমে একাধিক রক্ষিতা রাখার প্রথা! ধর্ষণে ব্যর্থ হয়ে কলেজছাত্রীকে কীটনাশক খাইয়ে হত্যার চেষ্টা অনলাইনে পরীক্ষা ও ভর্তি বন্ধে ইউজিসি’র আহ্বান করোনা ঠেকাতে স্বেচ্ছায় লকডাউনে তিনগ্রাম স্বাস্থসেবীদের জন্য সিএমপি`র ফ্রি বাস সার্ভিস দেশের জন্য আগামী ৩০ দিন আরো ঝুঁকিপূর্ণ: স্বাস্থ্যমন্ত্রী ওষুধের দোকান ছাড়া সন্ধ্যার পর সব বন্ধ রাখার নির্দেশ করোনায় আর্থিক সহায়তা পাচ্ছে জার্মানরা কমলনগরে সূর্যের হাসি ক্লিনিকটি বন্ধ গত ১০ দিন করোনা সংকট: দুর্নীতির শঙ্কায় বিএনপিকে না বললেন ড. ইউনূস করোনা আতঙ্কে বন্দুক কিনছে মার্কিনিরা ৯ মিনিটের জন্য অন্ধকারে ভারত এসএসসির ফল চলে যাবে অভিভাবকদের মোবাইলে রাসূলকে (সা.) স্বপ্নে দেখার আমল খাবার নিয়ে অসহায় মানুষের সৌরভ গাঙ্গুলি ভূমিকম্পের মাধ্যমে ধ্বংস হয়েছিল ‘পবিত্র নগরী’! লকডাউন আইসোলেশন কোয়ারেন্টাইন : ইসলাম যা বলে ছু‌টি বাড়লো ১৪ এপ্রিল পর্যন্ত যুক্তরাষ্ট্রে আরও বেশি মানুষ মারা যাবে, বললেন ট্রাম্প দেশে আরো ১৮ জন করোনা রোগী শনাক্ত, মোট ৮৮
  • মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৩ ১৪২৬

  • || ১৩ শা'বান ১৪৪১

৩৯৯

লক্ষ্মীপুরে ইতালি প্রবাসীর বাড়িতে লাল পতাকা

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

লক্ষ্মীপুর সদর উপজেলার চররুহিতা গ্রামে মোজাম্মেল হোসেন নামে ইতালি ফেরত এক প্রবাসীর বাড়িতে লাল পতাকা লাগিয়ে দিয়েছে প্রশাসন। মঙ্গলবার (২৪ মার্চ) দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর রিদোয়ান আরমান আরমান শাকিল প্রবাসীর বসতঘরের পাশে লাল পতাকাটি লাগিয়ে দেন। এসময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মো: মামুনুর রশিদ সহ উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মচারীবৃন্দ।


উপজেলা প্রশাসনের একটি সূত্র জানায়,  মোজাম্মেল হোসেন গত ১৩ মার্চ ইতালি থেকে দেশে আসে। তবে আসার পর থেকেই সেই সেচ্ছায় নিজেই বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকেন। বাড়িতে হোম কোয়ারেন্টাইনে রয়েছে কিনা তা দেখতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ওই বাড়িতে ছুটে যান।
এসময় তার বসতঘরের পাশে লাল পতাকা লাগিয়ে দেওয়া হয়। এসময় কোন অসুবিধা হলে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের সাথে যোগাযোগ করার জন্য ওই প্রবাসী কে অনুরোধ জানান এবং ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য নির্দেশনা প্রদান করেন।
 জানা যায় সম্প্রতি ওই ইউনিয়নে প্রায় ৪৫ জন প্রবাসী বিভিন্ন দেশ থেকে বাড়িতে আসে। প্রত্যেকের বাড়িতে লাল পতাকা লাগিয়ে দেওয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিষদের সচিব ও চেয়ারম্যান কে নির্দেশ দেয়।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর রিদোয়ান আরমান শাকিল উপস্থিত সাংবাদিকদের বলেন,  করোনা ভাইরাসের প্রকোপ থেকে উপজেলা বাসীকে রক্ষা করতে এবং সরকারের নির্দেশনা বাস্তবায়ন করার জন্য উপজেলা প্রশাসন কাজ করে যাচ্ছে।  বিদেশ থেকে ফেরত প্রবাসীদের অবস্থান নিশ্চিত ও তাদের ঘর বাড়ি চিহ্নিত করার জন্য লাল পতাকা লাগিয়ে দেওয়া হয়েছে। উপজেলার সকল ইউনিয়নে এ কার্যক্রম চালানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।
 তিনি বলেন করোনা মোকাবেলায় প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী, স্বাস্থ্য বিভাগসহ সকল পেশার লোকদের সহযোগীতা প্রয়োজন ।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
লক্ষ্মীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর
//