ব্রেকিং:
স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৬ ১৪২৭

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪২

১৮৮

লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলেন ছাত্রলীগ

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২০ এপ্রিল ২০২০  

লক্ষ্মীপুর সদর উপজেলার লাহারকান্দি এলাকার কৃষক মো. বকুল হোসেন। শ্রমিকের অভাবে ক্ষেতের ধান কাটতে পারছিলেন না। ঘরে তুলতে পারছেন না পাকা ধান। খবর পেয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা অসহায় ওই কৃষকের জমির ধান মাড়াই করে বাড়িতে পৌঁছে দেন। জেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক কয়েকজন নেতাকর্মীকে নিয়ে আজ সোমবার (২০ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত ৫০ শতাংশ জমির ধান কাটেন।
ধান কাটায় সহযোগিতা করেছেন, জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরীফ ও সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান, সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ন আহ্বায়ক রুবেল আহম্মেদ রাজু, সোহাগ পাটোয়ারি, পৌর ছাত্রলীগের যুগ্ন আহ্বায়ক মিনহাজ আলম শাকিব সহ অন্যান্যরা।
মরণব্যাধি করোনার বিস্তার ঠেকাতে সারাদেশে গণপরিবহন বন্ধ। ঘর থেকে বের হতেও রয়েছে সরকারি নিষেধাজ্ঞা। তাই করোনাভাইরাস আতঙ্কে ধানকাটা শ্রমিক সংকট দেখা দিয়েছে। ফলে জেলার অনেক অসহায় কৃষক তাদের জমির পাকা ধান ঘরে তুলতে পারছেন না।
কৃষক বকুল হোসেন বলেন, শ্রমিক সংকটে পাকা ধান ক্ষেতে নষ্ট হওয়ার আশঙ্কা করেছিলেন তিনি। কিন্তু হঠাৎ ছাত্রলীগের নেতাকর্মীরা তার ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছেন। এতে তিনি বেজায় খুশি। বর্তমান সময়ে ধান কেটে যেভাবে সাহায্য করেছে ছাত্রলীগ তা ভুলবার নয় বলে বকুল মন্তব্য করেন।
লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগ সভাপতি শাহাদাত হোসেন শরীফ বলেন, শ্রমিক সংকটে ধান কাটতে পারছিলেন না ওই কৃষক। এজন্য কৃষকের লোকসান কমানোর জন্য নেতাকর্মীদের নিয়ে তার পাশে এসে দাঁড়িয়েছি। ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছি। তিনি আরো বলেন, দেশের এই দুঃসময়ে অন্য কোনো কৃষক যদি এমন সমস্যায় পড়েন, তাদেরও সহযোগিতা করবে ছাত্রলীগ।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
লক্ষ্মীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর
//