ব্রেকিং:
দেশ-বিদেশ যেখান থেকেই হোক, গুজব ছড়ালে ব্যবস্থা : তথ্যমন্ত্রী কোভিড-১৯ টেস্ট: সরকারের পূর্ণ সহযোগিতা পাচ্ছে গণস্বাস্থ্য করোনা সংকট সামলাতে ডিজিটাল ম্যাপ সমৃদ্ধের উদ্যোগ শবেবরাতের মাহাত্ম্যে মানবকল্যাণে প্রধানমন্ত্রীর আহ্বান চীনের কাছে চিকিৎসক-ভেন্টিলেটর চেয়েছে বাংলাদেশ, সহায়তার আশ্বাস চীন থেকেই চালু হয় হারেমে একাধিক রক্ষিতা রাখার প্রথা! ধর্ষণে ব্যর্থ হয়ে কলেজছাত্রীকে কীটনাশক খাইয়ে হত্যার চেষ্টা অনলাইনে পরীক্ষা ও ভর্তি বন্ধে ইউজিসি’র আহ্বান করোনা ঠেকাতে স্বেচ্ছায় লকডাউনে তিনগ্রাম স্বাস্থসেবীদের জন্য সিএমপি`র ফ্রি বাস সার্ভিস দেশের জন্য আগামী ৩০ দিন আরো ঝুঁকিপূর্ণ: স্বাস্থ্যমন্ত্রী ওষুধের দোকান ছাড়া সন্ধ্যার পর সব বন্ধ রাখার নির্দেশ করোনায় আর্থিক সহায়তা পাচ্ছে জার্মানরা কমলনগরে সূর্যের হাসি ক্লিনিকটি বন্ধ গত ১০ দিন করোনা সংকট: দুর্নীতির শঙ্কায় বিএনপিকে না বললেন ড. ইউনূস করোনা আতঙ্কে বন্দুক কিনছে মার্কিনিরা ৯ মিনিটের জন্য অন্ধকারে ভারত এসএসসির ফল চলে যাবে অভিভাবকদের মোবাইলে রাসূলকে (সা.) স্বপ্নে দেখার আমল খাবার নিয়ে অসহায় মানুষের সৌরভ গাঙ্গুলি
  • শুক্রবার   ১০ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৭ ১৪২৬

  • || ১৬ শা'বান ১৪৪১

৬৫৭

লক্ষ্মীপুরে দুইদিন ব্যাপি তথ্যমেলা শুরু

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২০  

লক্ষ্মীপুরে দু’দিন ব্যাপি তথ্যমেলার উদ্বোধন করা হয়েছে। সোমবার (২৪ ফেব্রুয়ারী) সকালে কালেক্টরেট প্রাঙ্গনে ফিতা কেটে এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্রপাল। তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করার মাধ্যমে জনসাধারণকে ক্ষমতায়িত করার লক্ষ্যে সচেতন নাগরিক কমিটি(সনাক) ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে এ মেলার আয়োজন করা হয়।

এর আগে মেলা উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে কালেক্টরেট প্রাঙ্গনে আলোচনা সভায় মিলিত হয়।
সভায় সচেতন নাগরিক কমিটি (সনাক) সভাপতি প্রফেসর মাহবুব মোহাম্মদ আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ সাইদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার হোসেন, তথ্যমেলা উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর জেডএম ফারুকী, টিআইবির প্রোগ্রাম ম্যানেজার মোঃ হুমায়ুন কবির। অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, সনাক সদস্য গাজী গিয়াস উদ্দিন, সুলতানা মাসুমা বানু, যুব উন্নয়ন কর্মকর্তা আবু জাফর, ইয়েস দলনেতা রাজীব হোসেন রাজু সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ।


জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল তার বক্তব্যে জানান, তথ্য পাওয়ার অধিকার সবার আছে। জনগনের অবাদ তথ্য প্রাপ্তি নিশ্চিত করতে প্রতি বছরের ন্যায় এবারও তথ্যমেলার আয়োজন হচ্ছে। এসময় তিনি সরকারে উন্নয়ন কর্মকান্ডের তথ্য প্রদানে সনাকের দৃষ্টি আকর্ষন করেন।
দুইদিন ব্যাপি এ তথ্যমেলায় প্রায় ৩০টি সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান তাদের সেবা সম্পর্কে তথ্য দিবেন বলে জানান আয়োজক কর্তৃপক্ষ। এছাড়াও কর্মসূচির মধ্যে রয়েছে সরকারি- বেসরকারি সেবাদানকারী প্রতিষ্ঠানের অংশগ্রহণ, মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে তথ্য অধিকার আইন ২০০৯ বিষয়ক কুইজ প্রতিযোগিতা, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য চিত্রাঙ্কণ প্রতিযোগিতা, দুর্নীতি বিরোধী গণস্বাক্ষর এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
লক্ষ্মীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর
//