ব্রেকিং:
দেশের খাদ্য-পুষ্টির চাহিদা পূরণে উদ্ভিদের গুরুত্ব অপরিসীম পাকিস্তান সফরে টাইগারদের দল ঘোষণা এক ফুলকপিতে ১০ মারাত্মক রোগ মুক্তি! বিশ্বের সবচেয়ে বড় কেক, দৈর্ঘ্যে সাড়ে ছয় কিলোমিটার! কেরানীর হাতে শিক্ষক-শিক্ষিকা লাঞ্ছিত প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ে নতুন বিজ্ঞান ভবন খাল থেকে মাটি উত্তোলন, ৫টি গাড়ি জব্দ ব্রেকআপের আগে নিজেকে অবশ্যই চারটি প্রশ্ন করুন সিপিপির স্বেচ্ছাসেবকদের মধ্যে সাংকেতিক যন্ত্রপাতি বিতরণ ‘বিএনপি ইভিএম নিয়ে বিষোদগার করছে’ ‘এক বছরে বিমানে লাভ ২৭৩ কোটি টাকা’ রেমিটেন্সে নতুন রেকর্ড, ১৫ দিনেই ১ বিলিয়ন দূর্গম চরেও ঠাঁই হচ্ছেনা ভূমিহীনদের ইতিহাসের এ দিনে (১৮ জানুয়ারি) দুই অধ্যক্ষকে বিএনসিসি’র গার্ড অব অনার পত্রিকা বিক্রেতার সহযোগীতায় এগিয়ে এলো আমাদের লক্ষ্মীপুর সাংবাদিক দম্পতিকে মারধরের ঘটনায় আল্টিমেটাম ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৮ সদস্যের অনাস্থা গ্রামপুলিশদের মাঝে টর্চ লাইট ও কম্বল বিতরণ ফেরি সংকটে আটকা পাঁচ শতাধিক যানবাহন

শনিবার   ১৮ জানুয়ারি ২০২০   মাঘ ৫ ১৪২৬   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

২৯২

লক্ষ্মীপুরে বাড়ছে ডায়রিয়া ও নিউমোনিয়ার প্রকোপ

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  

তীব্র শীত ও বৈরী আবহাওয়ায় লক্ষ্মীপুরে বাড়ছে ডায়রিয়া ও নিউমোনিয়ার প্রকোপ। এক সপ্তাহে লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন পাঁচ শতাধিক রোগী।

হাসপাতালের তথ্য অনুযায়ী, আক্রান্তদের মধ্যে শিশুর সংখ্যা বেশি। এখনো দুই শতাধিক রোগী ভর্তি রয়েছেন।

একই দৃশ্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোর। পর্যাপ্ত বেড না থাকায় হাসপাতালের মেঝেতে বিছানা করেছেন রোগীরা।

সদর হাসপাতালের চিকিৎসক ও রোগীর স্বজনরা জানান, ভর্তির পর হাসপাতাল থেকে খাবার স্যালাইন ও ওষুধ দেয়া হয়েছে। রোগীর চাপ বাড়ায় সবাইকে সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে।

শিশুরোগ বিশেষজ্ঞ ডা. মোরশেদ আলম হিরু বলেন, আমাদের শিশু ওয়ার্ডে বেড মাত্র ১৫টি। অথচ প্রতিদিন চিকিৎসা নিতে আসছে ৫০-৬০ জন শিশু। সবাইকে ভর্তি করা যাচ্ছে না। তাই প্রয়োজনীয় ওষুধ ও পরামর্শ দিয়ে অনেককে বাড়ি পাঠিয়ে দেয়া হচ্ছে।

লক্ষ্মীপুর সদর হাসপাতালের আরএমও ডা. আনোয়ার হোসেন বলেন, একশ শয্যার হাসপাতাল চলছে ৫০ শয্যার জনবলে। এছাড়া পর্যাপ্ত বেড না থাকায় নতুন রোগীদের মেঝেতে বিছানা করে দেয়া হয়েছে।

আরএমও আরো বলেন, হাসপাতালটি ২৫০ শয্যায় উন্নীত করা হচ্ছে। নতুন ভবনের নির্মাণ কাজ চলছে। আশা করি, নতুন ভবন চালু হলে রোগীরা আশানুরূপ সেবা পাবেন।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//