ব্রেকিং:
নতুন বছরেই আকাশে দেখা যাবে ‘ফেইক মুন’ মন্দিরে পুরোহিতের বদলে মন্ত্র পড়াচ্ছে রোবট! ভাঙনেও থেমে নেই মাটি কাটা লোভনীয় চাকরি ছেড়ে বাইক নিয়ে দেশ-বিদেশ ঘুরে বেড়াচ্ছেন তরুণী পানিতে ডুবে শিশুর করুন মৃত্যু শিশুর পানিশূন্যতার লক্ষণ ও করণীয় পাকা চুল টেনে তুলে অজান্তেই নিজের ক্ষতি করছেন? অবকাঠামো সংকটে বেহাল লক্ষ্মীপুর বিসিক রামগতিতে আগুনে ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন বিতরণ পেট্রোবাংলা ভবনের আগুন নিয়ন্ত্রণে রামগঞ্জে নারীর ক্ষমতায়নে উঠান বৈঠক লক্ষ্মীপুরে ৭’শ শিক্ষার্থীর অংশগ্রহণে বৃত্তি পরীক্ষা উপজেলা বিএমজিটিএ’র সম্মেলন অনুষ্ঠিত লক্ষ্মীপুরে আইডিয়াল ফাউন্ডেশনের বৃত্তি পেল ৪০০ শিক্ষার্থী চুরি ঠেকাতে দিন-রাত পেঁয়াজ ক্ষেতে প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্ব ক্যারমে পঞ্চম হেমায়েত মোল্লা বিয়ের আগে একমাত্র কন্যাকে নিয়ে স্মৃতিচারণ মিথিলার চর মার্টিনে নেতৃত্বে আসতে চান বেলায়েত সকল সমুদ্র বন্দরের সংযোগ নেটওর্য়াক হবে ভোলা-লক্ষ্মীপুর সেতু লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ দুই যুবকের মরদেহ উদ্ধার

রোববার   ০৮ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৩ ১৪২৬   ১০ রবিউস সানি ১৪৪১

৪৫৭

লক্ষ্মীপুরে মুক্তিযোদ্ধার স্ত্রীর জমির দখলের অভিযোগ

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০১৯  

লক্ষ্মীপুরের রামগতিতে মুক্তিযোদ্ধার বিধবা স্ত্রীর ভূমি জবরদখল করার অভিযোগ উঠেছে পুলিশ সদস্যসহ স্থানীয় কয়েক জোরদারদের বিরুদ্ধে।
জানা যায়, চর আলগী ইউনিয়নের রামদয়াল বাজার সংলগ্ন সরকারী খাস যায়গা বন্দোবস্ত নেন মুক্তিযোদ্ধা আবুল বাশার। জীবদ্দশায় তিনি ভোগদখল করে আসছিলেন। তার মৃত্যুর পর গত কয়েক বছর থেকে কাইয়ুমের ছেলে পুলিশ সদস্য নুরনবীসহ স্থানীয় কয়েক জোরদার ভূমিটি জোরপূর্বক দখল করে দোকান নির্মাণ করে।
এ নিয়ে ভূক্তভোগী মুক্তিযোদ্ধার বিধবা স্ত্রী রোকেয়া বেগম বাদী হয়ে ন্যায় বিচারের প্রত্যাশায় আদালতে মামলা দায়ের করেন।
মামলার প্রেক্ষিতে উক্ত ভূমির উপর আদালতের স্থিতাবস্থা বজায় রাখার আদেশ থাকা স্বত্ত্বেও এ আদেশ অমান্য করে গত কয়েকদিন থেকে সেখানে নুরনবী নিজের পুলিশী পেশার ক্ষমতা প্রয়োগ করে বিরোধপূর্ণ ভূমিতে দোকান নির্মাণ করছেন। মুক্তিযোদ্ধার পোষ্যরা বাঁধা দিলেও তারা গায়ের জোরে ঘর নির্মাণ করেন।
মুক্তিযোদ্ধার বিধবা স্ত্রী রোকেয়া বেগম বলেন, সরকার বাহাদুর দরিদ্র মুক্তিযোদ্ধার পরিবারের ভরন পোষনের জন্য এ ভূমিটুকু বন্দোবস্ত দেয় কিন্তু স্থানীয় প্রভাবশালী মৃত ইঞ্জিনিয়ার বাশারের ছেলে শওকত এবং ক্ষমতাধর পুলিশ সদস্য নুরনবী গংরা তাদের ক্ষমতা প্রদর্শন করে আমাদের ভোগদখলীয় যায়গায় জোরপূর্বক দোকান নির্মাণ করছেন। আমি ন্যায় বিচার চাই।

মামলার তদন্ত কর্মকর্তা সহকারী কমিশনার (ভূমি) সুচিত্র রঞ্জন দাস জানান, আমি আদালতের নির্দেশে সরেজমিন তদন্ত করেছি।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//