ব্রেকিং:
দেশের খাদ্য-পুষ্টির চাহিদা পূরণে উদ্ভিদের গুরুত্ব অপরিসীম পাকিস্তান সফরে টাইগারদের দল ঘোষণা এক ফুলকপিতে ১০ মারাত্মক রোগ মুক্তি! বিশ্বের সবচেয়ে বড় কেক, দৈর্ঘ্যে সাড়ে ছয় কিলোমিটার! কেরানীর হাতে শিক্ষক-শিক্ষিকা লাঞ্ছিত প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ে নতুন বিজ্ঞান ভবন খাল থেকে মাটি উত্তোলন, ৫টি গাড়ি জব্দ ব্রেকআপের আগে নিজেকে অবশ্যই চারটি প্রশ্ন করুন সিপিপির স্বেচ্ছাসেবকদের মধ্যে সাংকেতিক যন্ত্রপাতি বিতরণ ‘বিএনপি ইভিএম নিয়ে বিষোদগার করছে’ ‘এক বছরে বিমানে লাভ ২৭৩ কোটি টাকা’ রেমিটেন্সে নতুন রেকর্ড, ১৫ দিনেই ১ বিলিয়ন দূর্গম চরেও ঠাঁই হচ্ছেনা ভূমিহীনদের ইতিহাসের এ দিনে (১৮ জানুয়ারি) দুই অধ্যক্ষকে বিএনসিসি’র গার্ড অব অনার পত্রিকা বিক্রেতার সহযোগীতায় এগিয়ে এলো আমাদের লক্ষ্মীপুর সাংবাদিক দম্পতিকে মারধরের ঘটনায় আল্টিমেটাম ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৮ সদস্যের অনাস্থা গ্রামপুলিশদের মাঝে টর্চ লাইট ও কম্বল বিতরণ ফেরি সংকটে আটকা পাঁচ শতাধিক যানবাহন

শনিবার   ১৮ জানুয়ারি ২০২০   মাঘ ৫ ১৪২৬   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

৩৩৫

লক্ষ্মীপুরে শিক্ষার্থীদের নিয়ে আইনি সচেতনতামূলক সেমিনার

প্রকাশিত: ৯ জানুয়ারি ২০২০  

নারী ও শিশু নির্যাতন, ইভটিজিং ও বাল্যবিবাহসহ বিভিন্ন বিষয়ে আইনি সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লক্ষ্মীপুরে শিক্ষার্থীদের নিয়ে সেমিনার করা হয়েছে। এসময় কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়। আজ  বুধবার (৮ জানুয়ারী)  বিকেলে লক্ষ্মীপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের হল রুমে  ‘লক্ষ্মীপুর আইন ছাত্র পরিষদ’র উদ্যোগে এ সেমিনারের আয়োজন করা হয়।

লক্ষ্মীপুর আইন ছাত্র পরিষদের সভাপতি মহিমা বাঁধনের সভাপতিত্বে সেমিনারের উদ্বোধন করেন, লক্ষ্মীপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. জসিম উদ্দিন ও অপু চন্দ্র দাস।

সেমিনারে সভাপতি মহিমা বাঁধন তার বক্তব্যে লক্ষ্মীপুর আইন  ছাত্র পরিষদের উদ্দেশ্য ও লক্ষ্য সম্পর্কে সংক্ষেপে তুলে ধরেন এবং লক্ষ্মীপুরের সাধারণ জনগণকে প্রাথমিক আইনি সহায়তা পেতে প্রাথমিক ধারনা দেন।

সংগঠনটির প্রচার সম্পাদক নাহিদ হোসেন তার বক্তব্যে  নারী ও শিশু নির্যাতন দমন আইন, ইভটিজিং, পারিবারিক সহিংসতা প্রতিরোধ আইন, বাল্যবিবাহ, এসিড নিক্ষেপ দমন আইন, যৌতুক, পিতা-মাতার বরণপোষণ আইন সহ বিভিন্ন আইন নিয়ে শিক্ষার্থীদের বিস্তারিতভাবে ধারণা দেন।

সাংগঠনিক সম্পাদক তানভীর নবী রাফি আইনের পাশাপাশি শিক্ষার্থীদের  ক্যারিয়ার নিয়ে দিক নির্দেশনামূলক বক্তব্য দেন। এসময তিনি পিতা-মাতার সাথে শিশুদের সম্পর্কের উন্নতি হওয়া উচিত বলে বক্তব্যে উল্লেখ করেন।

দপ্তর সম্পাদক আহসান অপি তার বক্তব্যে বলেন- ”ধর্ষিতা নয় ধর্ষকের ছবি প্রচার এবং ধর্ষককে সবার সামনে তুলে আনতে হবে’। এছাড়াও সহ-সাংগঠনিক সম্পাদক সাজ্জাদুল সজীব ও অন্যতম সদস্য রাশেদ সমসাময়িক বিভিন্ন হয়রানি ও প্রতিকারে শিক্ষার্থীদেরে উদ্দেশ্যে সচেতনতামূলক বক্তব্যে তুলে ধরেন।

এসময় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় বক্সিং চ্যাম্পিয়ন নিলয়, বালিকা বিদ্যালয়ের শিক্ষক মোঃ সুমন, লক্ষ্মীপুর আইন ছাত্র পরিষদের সদস্য তানভীর আজিম, অনন্ত রবিন সহ অন্যান্য সদস্য ও শিক্ষার্থীরা।

সেমিনারের শেষ পর্যায়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//