ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • শনিবার   ১১ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৭ ১৪২৭

  • || ১৯ জ্বিলকদ ১৪৪১

৩৯৯

লক্ষ্মীপুরে শিক্ষার্থীদের নিয়ে আইনি সচেতনতামূলক সেমিনার

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৯ জানুয়ারি ২০২০  

নারী ও শিশু নির্যাতন, ইভটিজিং ও বাল্যবিবাহসহ বিভিন্ন বিষয়ে আইনি সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লক্ষ্মীপুরে শিক্ষার্থীদের নিয়ে সেমিনার করা হয়েছে। এসময় কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়। আজ  বুধবার (৮ জানুয়ারী)  বিকেলে লক্ষ্মীপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের হল রুমে  ‘লক্ষ্মীপুর আইন ছাত্র পরিষদ’র উদ্যোগে এ সেমিনারের আয়োজন করা হয়।

লক্ষ্মীপুর আইন ছাত্র পরিষদের সভাপতি মহিমা বাঁধনের সভাপতিত্বে সেমিনারের উদ্বোধন করেন, লক্ষ্মীপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. জসিম উদ্দিন ও অপু চন্দ্র দাস।

সেমিনারে সভাপতি মহিমা বাঁধন তার বক্তব্যে লক্ষ্মীপুর আইন  ছাত্র পরিষদের উদ্দেশ্য ও লক্ষ্য সম্পর্কে সংক্ষেপে তুলে ধরেন এবং লক্ষ্মীপুরের সাধারণ জনগণকে প্রাথমিক আইনি সহায়তা পেতে প্রাথমিক ধারনা দেন।

সংগঠনটির প্রচার সম্পাদক নাহিদ হোসেন তার বক্তব্যে  নারী ও শিশু নির্যাতন দমন আইন, ইভটিজিং, পারিবারিক সহিংসতা প্রতিরোধ আইন, বাল্যবিবাহ, এসিড নিক্ষেপ দমন আইন, যৌতুক, পিতা-মাতার বরণপোষণ আইন সহ বিভিন্ন আইন নিয়ে শিক্ষার্থীদের বিস্তারিতভাবে ধারণা দেন।

সাংগঠনিক সম্পাদক তানভীর নবী রাফি আইনের পাশাপাশি শিক্ষার্থীদের  ক্যারিয়ার নিয়ে দিক নির্দেশনামূলক বক্তব্য দেন। এসময তিনি পিতা-মাতার সাথে শিশুদের সম্পর্কের উন্নতি হওয়া উচিত বলে বক্তব্যে উল্লেখ করেন।

দপ্তর সম্পাদক আহসান অপি তার বক্তব্যে বলেন- ”ধর্ষিতা নয় ধর্ষকের ছবি প্রচার এবং ধর্ষককে সবার সামনে তুলে আনতে হবে’। এছাড়াও সহ-সাংগঠনিক সম্পাদক সাজ্জাদুল সজীব ও অন্যতম সদস্য রাশেদ সমসাময়িক বিভিন্ন হয়রানি ও প্রতিকারে শিক্ষার্থীদেরে উদ্দেশ্যে সচেতনতামূলক বক্তব্যে তুলে ধরেন।

এসময় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় বক্সিং চ্যাম্পিয়ন নিলয়, বালিকা বিদ্যালয়ের শিক্ষক মোঃ সুমন, লক্ষ্মীপুর আইন ছাত্র পরিষদের সদস্য তানভীর আজিম, অনন্ত রবিন সহ অন্যান্য সদস্য ও শিক্ষার্থীরা।

সেমিনারের শেষ পর্যায়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//