ব্রেকিং:
দেশের খাদ্য-পুষ্টির চাহিদা পূরণে উদ্ভিদের গুরুত্ব অপরিসীম পাকিস্তান সফরে টাইগারদের দল ঘোষণা এক ফুলকপিতে ১০ মারাত্মক রোগ মুক্তি! বিশ্বের সবচেয়ে বড় কেক, দৈর্ঘ্যে সাড়ে ছয় কিলোমিটার! কেরানীর হাতে শিক্ষক-শিক্ষিকা লাঞ্ছিত প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ে নতুন বিজ্ঞান ভবন খাল থেকে মাটি উত্তোলন, ৫টি গাড়ি জব্দ ব্রেকআপের আগে নিজেকে অবশ্যই চারটি প্রশ্ন করুন সিপিপির স্বেচ্ছাসেবকদের মধ্যে সাংকেতিক যন্ত্রপাতি বিতরণ ‘বিএনপি ইভিএম নিয়ে বিষোদগার করছে’ ‘এক বছরে বিমানে লাভ ২৭৩ কোটি টাকা’ রেমিটেন্সে নতুন রেকর্ড, ১৫ দিনেই ১ বিলিয়ন দূর্গম চরেও ঠাঁই হচ্ছেনা ভূমিহীনদের ইতিহাসের এ দিনে (১৮ জানুয়ারি) দুই অধ্যক্ষকে বিএনসিসি’র গার্ড অব অনার পত্রিকা বিক্রেতার সহযোগীতায় এগিয়ে এলো আমাদের লক্ষ্মীপুর সাংবাদিক দম্পতিকে মারধরের ঘটনায় আল্টিমেটাম ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৮ সদস্যের অনাস্থা গ্রামপুলিশদের মাঝে টর্চ লাইট ও কম্বল বিতরণ ফেরি সংকটে আটকা পাঁচ শতাধিক যানবাহন

রোববার   ১৯ জানুয়ারি ২০২০   মাঘ ৫ ১৪২৬   ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১

৩৩

শীতে ক্ষুদে সদস্যদের আরামদায়ক পোশাক নির্বাচন

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৯  

নভেম্বরের শেষটাও বেশ গরমই ছিল। হঠাৎই ডিসেম্বর শুরু হতে না হতেই জাঁকিয়ে শীত পড়তে শুরু করেছে। এবারের শীতটা কীভাবে উপভোগ করবেন, কোনো প্ল্যান আছে কি?

সারাদিন তাপমাত্রার পারদ উর্দ্ধমুখী থাকলেও সন্ধ্যার পরই গরম পোশাক ব্যবহার করতেই হয়। আর শীতপোশাক নিয়ে সকলেই কমবেশি সচেতন। এক্ষেত্রে বড়দের পাশাপাশি ছোটরাও কম যায় না। তাই তাদের পছন্দ ও আরামের কথা মাথায় রেখে অনলাইন সাইট শুরু করে ছোট-বড়-মাঝারি দোকান সেজে উঠেছে নজরকাড়া শীতপোশাকে।

শীতের সময়টাতে বিভিন্ন অনুষ্ঠানে যেতে হয়। রাতের বিভিন্ন পার্টি থেকে দিনের আয়োজনগুলোতে শীতের পোশাকে রাখতে হয় হালের ফ্যাশনের ছোঁয়া। এ ব্যাপারগুলোতে ছোটদের দিকেও দিতে হয় বাড়তি নজর। জেনে নিন আপনার ক্ষুদে সদস্যের জন্য কী ধরনের পোশাক নির্বাচন করবেন। যাতে তার আরাম এবং ফ্যাশন দুটিই বজায় থাকবে।

> ছোটদের শীতপোশাক কেনার সময় মেটেরিয়াল সম্বন্ধে সচেতন থাকুন। সুতি ও উলের পোশাক কিনুন। সোয়েটশার্টে ফ্রিলের ডিটেলিং ছোট মেয়েদের খুব মানাবে। ফ্লোরাল প্রিন্টেড, গ্রাফিক, সিকুইন ডিটেলিং, অ্যাপলিক করা মোটিফের সোয়েটশার্টও ছোটদের দারুণ পছন্দের। রঙ ও মোটিফ তাদের পছন্দ অনুযায়ী বেছে নিন।  

> প্রিন্টেড সোয়েটশার্টের সামনে জিপ অর্থাৎ চেইন দেয়া অপশনও পেয়ে যাবেন। হালকা শীতের জন্য এই জ্যাকেট দারুণ উপযোগী। জিন্স বা  সুতির কার্ডিগান পাওয়া যায় ছোটদের মাপে। বিভিন্ন রঙ ও প্রিন্টের। এগুলো ছেলে মেয়ে সব শিশুদেরই মানিয়ে যায়। এই কার্ডিগান অল্প শীতে যেমন পরানো যেতে পারে, কোনো পোশাকের ওপর লেয়ারিং করেও পরানো সম্ভব। এছাড়াও পেয়ে যাবেন বিভিন্ন ধরনের জ্যাকেট। ফ্রন্ট ওপেন, হুডেড, জিপ দেয়া বা ড্রস্ট্রিং জ্যাকেট ছোটদের পছন্দমতো পেয়ে যাবেন। কার্টুন চরিত্র, টেডি ও ছোটদের পছন্দসই নানা প্রিন্ট বা অ্যাপলিক করা জ্যাকেট পাওয়া যায়।

> জাম্পার ছোটদের শীতপোশাকের আওতায় পড়ে। উল ও সুতি মিশ্রিত জাম্পার ভীষণ আরামদায়ক। কুইলটেড জ্যাকেট ছোটদের শীতপোশাকের তালিকায় অন্যতম। যা দুই চারদিনের জাঁকিয়ে পড়া শীতের দিনে অথবা ওপেন এয়ার কোনো অনুষ্ঠানে ঠান্ডার মোকাবিলায় এ ধরনের জ্যাকেট খুব কাজে দেয়। টুপি দেয়া জ্যাকেট, বম্বার জ্যাকেট, পাফড জ্যাকেটও পেয়ে যাবেন ভিন্ন রঙে।

> ছোট ছেলেদের জন্য উজ্জ্বল রঙের জ্যাকেটও পেয়ে যাবেন। এ ধরনের জ্যাকেটের নরম টেক্সচার ছোটদের ভীষণ পছন্দের। বড়দের মতো এখন ছোটদের জন্যও রিভার্সিবল জ্যাকেট কিনে ফেলতে পারেন। দু’দিক করেই অনায়াসে পরানো যাবে এই জ্যাকেট। লেদার জ্যাকেটের কথা শীতপোশাকে থাকা মাস্ট। তবে পিউ লেদার বা অথেনটিক লেদারের পোশাক পরার মতো ঠান্ডার দিন আমাদের এখানে তেমন হয় না। অকারণে ভারী পোশাক চাপিয়ে ছোটদের অস্বস্তিতে ফেলবেন না।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//