ব্রেকিং:
লক্ষ্মীপুর সদরে পৌনে ১৮ হাজার মণ ধান কেনা শুরু ১০টি ভ্যাকসিন যেকোনো বয়সের নারী ও পুরুষের জন্য খুবই জরুরি পাকিস্তান যেতে ক্রিকেটারদের জোর করা হবে না: পাপন উত্তাল পশ্চিমবঙ্গ, পাঁচ ট্রেন ও ১৫ বাসে আগুন স্টামফোর্ড ছাত্রী রুম্পার মৃত্যু: মেলেনি ধর্ষণের আলামত জিয়া ছিলেন মোস্তাকের সবচেয়ে বিশ্বস্ত: প্রধানমন্ত্রী রাজাকারদের তালিকা প্রকাশ হবে আজ কোন উপজেলা কখন হানাদার মুক্ত হয় ? লক্ষ্মীপুরে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক টুটুল মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ মাত্র ৪ ঘণ্টার ২৬ প্রার্থী মনোনয়ন সংগ্রহ মাদকের বিরুদ্ধে গ্রামবাসীর সমাবেশ প্রেসক্লাবের নির্বাচনী তফসিল ঘোষণা দেশীয় অস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত দল আটক শিশুদের মসজিদে প্রবেশে বাধা নয়, উৎসাহ দিন বাড়ি বাড়ি গিয়ে কম্বল দিচ্ছেন ডিসি মাদকবিরোধী জনসচেতনতায় ‘ফানুস’ ভারতের নতুন নাগরিকত্ব আইন বৈষম্যমূলক: জাতিসংঘ খুলনার পাটকল শ্রমিকদের অনশন স্থগিত শহীদ বুদ্ধিজীবী দিবস আজ

রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   পৌষ ১ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

২৬

সমুদ্রের জলে ভেসে এলো ১০০০ কেজি কোকেন

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৯  

ফ্রান্সের দক্ষিণ-পশ্চিম সমুদ্র সৈকতে ভেসে এসেছে ১ হাজার কেজি বিশুদ্ধ কোকেন। এর জেরে দেশটির বেশ কয়েকটি সমুদ্র সৈকত বন্ধ করতে বাধ্য হয়েছে ফ্রান্সের পুলিশ। 

অক্টোবরের মাঝামাঝি থেকে শুরু হয়ে এখন পর্যন্ত ফ্রান্সে আটলান্টিকের সমুদ্র সৈকতে প্রতিদিন গড়ে প্রায় একশো কিলোগ্রাম করে কোকেন ভেসে আসছে। মঙ্গলবার এমনটাই জানিয়েছেন দেশেরটির প্রশাসনের এক কর্মকর্তা।

কোকেনগুলো অত্যন্ত উচ্চমানের ও প্লাস্টিকের প্যাকেটে বন্দি থাকায় জলে ভেসে এলেও কোনো রকম বিকৃতি ঘটেনি। তাই সাধারণ মানুষের হাতে যাতে সেগুলো না পড়ে সেই জন্য সৈকত বন্ধ করে বসানো হয়েছে পুলিশি প্রহরা। 

কেউ কোনো ফাঁক গলে যাতে বিচে ঢুকে পড়তে না পারে তার জন্য হেলিকপ্টারে করে আকাশপথেও নজরদারি রাখা হচ্ছে। মাদকাসক্ত ও মাদকের চোরাকারবারীরা এই কোকেনের প্যাকেট হাতানোর চেষ্টা করবে বলে সতর্ক প্রশাসন।

এই বিষয়ে সঠিক তথ্যের জন্য তদন্ত চালাচ্ছে একশ গোয়েন্দা। কথা বলা হচ্ছে ইওরোপের অন্য দেশগুলোর সঙ্গেও। এই মাদকের প্যাকেটে কোকেনে পরিমাণ ৮৩%। এগুলো শরীরের জন্য যেমন মারাত্মক ক্ষতিকর, তেমনই বাজারে অসম্ভব দামী। বাজারে এই কোকেনের দাম লক্ষ লক্ষ ইউরো বলে জানিয়েছেন কাস্টমস কর্তারা।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//