ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৩ ১৪২৭

  • || ১৫ জ্বিলকদ ১৪৪১

১৪৮

সমুদ্রের জলে ভেসে এলো ১০০০ কেজি কোকেন

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৯  

ফ্রান্সের দক্ষিণ-পশ্চিম সমুদ্র সৈকতে ভেসে এসেছে ১ হাজার কেজি বিশুদ্ধ কোকেন। এর জেরে দেশটির বেশ কয়েকটি সমুদ্র সৈকত বন্ধ করতে বাধ্য হয়েছে ফ্রান্সের পুলিশ। 

অক্টোবরের মাঝামাঝি থেকে শুরু হয়ে এখন পর্যন্ত ফ্রান্সে আটলান্টিকের সমুদ্র সৈকতে প্রতিদিন গড়ে প্রায় একশো কিলোগ্রাম করে কোকেন ভেসে আসছে। মঙ্গলবার এমনটাই জানিয়েছেন দেশেরটির প্রশাসনের এক কর্মকর্তা।

কোকেনগুলো অত্যন্ত উচ্চমানের ও প্লাস্টিকের প্যাকেটে বন্দি থাকায় জলে ভেসে এলেও কোনো রকম বিকৃতি ঘটেনি। তাই সাধারণ মানুষের হাতে যাতে সেগুলো না পড়ে সেই জন্য সৈকত বন্ধ করে বসানো হয়েছে পুলিশি প্রহরা। 

কেউ কোনো ফাঁক গলে যাতে বিচে ঢুকে পড়তে না পারে তার জন্য হেলিকপ্টারে করে আকাশপথেও নজরদারি রাখা হচ্ছে। মাদকাসক্ত ও মাদকের চোরাকারবারীরা এই কোকেনের প্যাকেট হাতানোর চেষ্টা করবে বলে সতর্ক প্রশাসন।

এই বিষয়ে সঠিক তথ্যের জন্য তদন্ত চালাচ্ছে একশ গোয়েন্দা। কথা বলা হচ্ছে ইওরোপের অন্য দেশগুলোর সঙ্গেও। এই মাদকের প্যাকেটে কোকেনে পরিমাণ ৮৩%। এগুলো শরীরের জন্য যেমন মারাত্মক ক্ষতিকর, তেমনই বাজারে অসম্ভব দামী। বাজারে এই কোকেনের দাম লক্ষ লক্ষ ইউরো বলে জানিয়েছেন কাস্টমস কর্তারা।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর
//