ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • শনিবার   ০৬ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭

  • || ১৪ শাওয়াল ১৪৪১

৭৫৭

সম্পত্তি জবর দখল করে বাড়ি নির্মাণ

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১২ অক্টোবর ২০১৯  

বিরোধকৃত সম্পত্তির সঠিক মাপ হওয়ার পরও বাড়ীতে না থাকার সুযোগে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ইছাপুর ইউনিয়নের নারায়নপুর গ্রামে সরকারী রাস্তা কেটে একের পর জমি দখল করে ভবন নির্মান করছে ক্ষমতাসীন দলের সাবেক নেতা অলি উল্যাহ ব্যাপারী।
ভুক্তভোগি ও ক্ষতিগ্রস্থ মোহাম্মদ আবু ইউছুফ ও আনিছুর রহমান আদালতে মামলা করেও কোন প্রতিকার পাচ্ছেননা বলে অভিযোগ করে জানান, ৩৯নং নারায়নপুর মৌজার ৫৬নং খতিয়ানভুক্ত সাবেক ৪২ ও বর্তমান আর.এস. ২৯৮, ৪২০, ৪৪৮, ৭০৮ খতিয়ানভুক্ত ২০৫ দাগে দাদীর ওয়ারিশ সূত্রে পিতার এবং নিজেদের খরিদ ও এওয়াজমূলে ১৪.২৫ শতাংশ ভূমির মালিক। কিন্তু একই বাড়ীর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি অলি উল্যাহ ব্যাপারী ক্ষমতার দাপট দেখিয়ে সরকারী নির্মানাধীন পাকা রাস্তা কেটে বাড়ী নির্মান অব্যাহত রাখে। তার পালিত সন্ত্রাসীদের ভয়ে ক্ষতিগ্রস্থ পরিবারের লোকজন বাড়ীতেও যেতে পারছেননা।
উক্ত সম্পত্তির বিরোধ নিরসনে ২০১৪ইং সনের ২৩ ডিসেম্বর থানায় সাধারণ ডায়েরী করা হলে থানা কর্তৃপক্ষ নোটিশ প্রদান করে ক্ষতি গ্রস্থদের সম্পত্তিতে কোন প্রকার হস্তক্ষেপ না করার জন্য বলা হয়। পরবর্তীতে ২০১৭ইং সনের ৩ জানুয়ারী মিছ মামলা দায়ের করা হলে ইউনিয়ন পরিষদের সাবেক ও বর্তমান চেয়ারম্যান ও রামগঞ্জ থানা পুলিশের হস্তক্ষেপ করার পরও অলি উল্যাহ ও তার ছেলে ফিরোজ মাহমুদ সরকারী বরাদ্ধে পিছ ঢালাই রাস্তার বেশিরভাগ অংশ কেটে ভবন নির্মান অব্যাহত রাখেন। বর্তমান চেয়ারম্যান শহিদ উল্যাহ সাত ফুট রাস্তার সিদ্ধান্ত দিলেও দীর্ঘদিনেও অলিউল্যাহ সএজমালি রাস্তাটি করেননি। এ নিয়ে বাড়ীর লোকজন জিজ্ঞাসা করলে বাড়ী থেকে উচ্ছেদ করার হুমকি দেয় অলি উল্যাহ ব্যাপারী।
সম্প্রতি অলি উল্যাহর ব্যাপারী ও তার আরেক ছেলে ফারুক ব্যাপারী বিরোধকৃত ০৪ (চার) শতাংশ সম্পত্তিতে গাছপালা কেটে বাড়ী নির্মানের পায়তারা করলে মোহাম্মদ আবু ইউছুফ ও আনিছুর রহমান চলতি মাসের ২ তারিখে লক্ষ্মীপুর অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে বাড়ী নির্মানে নিষেধাজ্ঞা চেয়ে মামলা দায়ের করেন। মিছ মামলা নং- ৬০৫/২০১৯। উক্ত মামলা দায়েরের পর রামগঞ্জ থানা কর্তৃপক্ষ নির্মান কাজে নিষেধাজ্ঞা প্রদান করলে অলি উল্যাহ ব্যাপারীর ভাড়াটিয়া লোকজন মোহাম্মদ আবু ইউছুফ ও আনিছুর রহমানের বাড়ীতে এসে হুমকি দিলে রাতেই তারা ঢাকায় চলে যেতে বাধ্য হয়।
ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ শহিদ উল্যাহ জানান, সৃষ্ট বিষয়ে বেশ কয়েকবার বসা হয়েছে কিন্তু কেউ যদি না মানে আমার কি করা?
ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সহসভাপতি অলি উল্যাহ ব্যাপারী জানান, আরে দুর! এসব মামলা দিয়ে কিছুই হবেনা। আমার সব ছেলের জন্য বাড়ী করেছি, বাধা দিয়ে রাখতে পেরেছে? আমার ক্রয়কৃত সম্পত্তিতে আমার ছেলের জন্য বাড়ী করছি, দয়া কওে ডিস্টার্ব করবেননা।
রামগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, সৃষ্ট বিষয়ে আদালতের নির্দেশনা অনুযায়ী আমরা কাজ করবো। কোন প্রকার অপ্রীতিকর ঘটনা বরদাস্ত করা হবে না।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
লক্ষ্মীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর
//