ব্রেকিং:
যুক্তরাজ্যে গাঁজা দিয়ে তৈরি হচ্ছে ওষুধ সেন্টমার্টিনে আটকা পর্যটকদের আনতে তিন জাহাজ ৯৯৯ এ কল, পুলিশ-কোস্টগার্ডের অভিযানে ৩০ জীবন রক্ষা সুন্দরবনে পর্যটক প্রবেশ বন্ধ গৃহবধূ ধর্ষণের ভিডিও ইন্টারনেটে ছড়ানোয় আটক ১২ ভোলায় ট্রলার ডুবিতে এক জেলের প্রাণহানি, নিখোঁজ ১০ টাকার বান্ডিলের উপর ঘুমিয়ে থাকা সেই এসআই প্রত্যাহার টানা বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত লক্ষ্মীপুরসহ যেসব জেলায় ১১ ও ১২ নভেম্বর শিক্ষা কার্যক্রম বন্ধ দুর্যোগ-পরবর্তী করণীয় ‘বুলবুল’র তাণ্ডবে মরলো ৩৭৫ ভেড়া! তিন শাবকসহ বাঘের তৃষ্ণা মেটানোর ভিডিও ভাইরাল! দল করতে হলে নিয়ম মানতেই হবে: কাদের বুলবুলে ক্ষতিগ্রস্তদের সহায়তায় কোস্টগার্ড সোমবার থেকে সব ধরনের নৌযান চলবে মঙ্গলবারের জেএসসি-জেডিসি পরীক্ষাও স্থগিত ৩২ বুলবুলের দিনেই জন্ম নিলো ছোট্ট বুলবুলি ঘূর্ণিঝড় মোকাবিলায় নেতাকর্মীদের কাজ করার নির্দেশ প্রধানমন্ত্রীর নিজেরাই তৈরি করে নাম দিলো ‘স্বপ্নের সেতু’ ৫ মাস পর মাকে পেল শিশু সুমাইয়া

মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৭ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

৬৩৪

সম্পত্তি জবর দখল করে বাড়ি নির্মাণ

প্রকাশিত: ১২ অক্টোবর ২০১৯  

বিরোধকৃত সম্পত্তির সঠিক মাপ হওয়ার পরও বাড়ীতে না থাকার সুযোগে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ইছাপুর ইউনিয়নের নারায়নপুর গ্রামে সরকারী রাস্তা কেটে একের পর জমি দখল করে ভবন নির্মান করছে ক্ষমতাসীন দলের সাবেক নেতা অলি উল্যাহ ব্যাপারী।
ভুক্তভোগি ও ক্ষতিগ্রস্থ মোহাম্মদ আবু ইউছুফ ও আনিছুর রহমান আদালতে মামলা করেও কোন প্রতিকার পাচ্ছেননা বলে অভিযোগ করে জানান, ৩৯নং নারায়নপুর মৌজার ৫৬নং খতিয়ানভুক্ত সাবেক ৪২ ও বর্তমান আর.এস. ২৯৮, ৪২০, ৪৪৮, ৭০৮ খতিয়ানভুক্ত ২০৫ দাগে দাদীর ওয়ারিশ সূত্রে পিতার এবং নিজেদের খরিদ ও এওয়াজমূলে ১৪.২৫ শতাংশ ভূমির মালিক। কিন্তু একই বাড়ীর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি অলি উল্যাহ ব্যাপারী ক্ষমতার দাপট দেখিয়ে সরকারী নির্মানাধীন পাকা রাস্তা কেটে বাড়ী নির্মান অব্যাহত রাখে। তার পালিত সন্ত্রাসীদের ভয়ে ক্ষতিগ্রস্থ পরিবারের লোকজন বাড়ীতেও যেতে পারছেননা।
উক্ত সম্পত্তির বিরোধ নিরসনে ২০১৪ইং সনের ২৩ ডিসেম্বর থানায় সাধারণ ডায়েরী করা হলে থানা কর্তৃপক্ষ নোটিশ প্রদান করে ক্ষতি গ্রস্থদের সম্পত্তিতে কোন প্রকার হস্তক্ষেপ না করার জন্য বলা হয়। পরবর্তীতে ২০১৭ইং সনের ৩ জানুয়ারী মিছ মামলা দায়ের করা হলে ইউনিয়ন পরিষদের সাবেক ও বর্তমান চেয়ারম্যান ও রামগঞ্জ থানা পুলিশের হস্তক্ষেপ করার পরও অলি উল্যাহ ও তার ছেলে ফিরোজ মাহমুদ সরকারী বরাদ্ধে পিছ ঢালাই রাস্তার বেশিরভাগ অংশ কেটে ভবন নির্মান অব্যাহত রাখেন। বর্তমান চেয়ারম্যান শহিদ উল্যাহ সাত ফুট রাস্তার সিদ্ধান্ত দিলেও দীর্ঘদিনেও অলিউল্যাহ সএজমালি রাস্তাটি করেননি। এ নিয়ে বাড়ীর লোকজন জিজ্ঞাসা করলে বাড়ী থেকে উচ্ছেদ করার হুমকি দেয় অলি উল্যাহ ব্যাপারী।
সম্প্রতি অলি উল্যাহর ব্যাপারী ও তার আরেক ছেলে ফারুক ব্যাপারী বিরোধকৃত ০৪ (চার) শতাংশ সম্পত্তিতে গাছপালা কেটে বাড়ী নির্মানের পায়তারা করলে মোহাম্মদ আবু ইউছুফ ও আনিছুর রহমান চলতি মাসের ২ তারিখে লক্ষ্মীপুর অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে বাড়ী নির্মানে নিষেধাজ্ঞা চেয়ে মামলা দায়ের করেন। মিছ মামলা নং- ৬০৫/২০১৯। উক্ত মামলা দায়েরের পর রামগঞ্জ থানা কর্তৃপক্ষ নির্মান কাজে নিষেধাজ্ঞা প্রদান করলে অলি উল্যাহ ব্যাপারীর ভাড়াটিয়া লোকজন মোহাম্মদ আবু ইউছুফ ও আনিছুর রহমানের বাড়ীতে এসে হুমকি দিলে রাতেই তারা ঢাকায় চলে যেতে বাধ্য হয়।
ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ শহিদ উল্যাহ জানান, সৃষ্ট বিষয়ে বেশ কয়েকবার বসা হয়েছে কিন্তু কেউ যদি না মানে আমার কি করা?
ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সহসভাপতি অলি উল্যাহ ব্যাপারী জানান, আরে দুর! এসব মামলা দিয়ে কিছুই হবেনা। আমার সব ছেলের জন্য বাড়ী করেছি, বাধা দিয়ে রাখতে পেরেছে? আমার ক্রয়কৃত সম্পত্তিতে আমার ছেলের জন্য বাড়ী করছি, দয়া কওে ডিস্টার্ব করবেননা।
রামগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, সৃষ্ট বিষয়ে আদালতের নির্দেশনা অনুযায়ী আমরা কাজ করবো। কোন প্রকার অপ্রীতিকর ঘটনা বরদাস্ত করা হবে না।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//