ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১২ শাওয়াল ১৪৪১

২৮

সাত দিনেই কালচে দাগ দূর করে ফিরিয়ে আনুন ত্বকের উজ্জ্বলতা

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১০ এপ্রিল ২০২০  

উজ্জ্বল ফর্সা ত্বক সবারই কাম্য। তবে এর জন্য ত্বকের প্রতি হতে হবে যত্নবান। পারিপার্শ্বিক নানান কারণে আমাদের ত্বকের ক্ষতি হতে থাকে। ধুলাবালি অথবা খাদ্যাভ্যাসের কারণে ত্বকে কালচে দাগ পড়ে যায়। আবার ত্বকে ব্রণ ও ব্রণের দাগ পড়ে যায়।

এক্ষেত্রে প্রসাধনী ব্যবহার না করে প্রাকৃতিক উপায়ে ত্বকের উজ্জ্বলতা বাড়ানোই উত্তম। কালচে দাগ দূর করে ত্বকের উজ্জ্বলতা বাড়াতে দুটি পদ্ধতি বেশ কার্যকরী। চলুন তবে জেনে নেয়া যাক সেই পদ্ধতিগুলো-    

মধু ও দই

পরিমাণ মতো দইয়ে অল্প করে মধু ও লেবুর রস মিশিয়ে একটি পেস্ট বানিয়ে নিন। তারপর মিশ্রণটি মুখে লাগিয়ে নিন। এবার ১৫ মিনিট হালকাভাবে মাসাজ করুন। তারপর মুখ ধুয়ে ফেলুন। মধু ত্বককে ভেতর থেকে সুন্দর করে তোলে। লেবুর রস এবং দইয়ের মিশ্রণে উপস্থিত ভিটামিন-সি ত্বককে উজ্জ্বল এবং ফর্সা করে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

ডিমের ফেস প্যাক

ত্বককে ফর্সা করে তুলতে ডিমের কোনো বিকল্প নেই। একটি ডিমের কুসুম নিয়ে ভালো করে ফেটিয়ে নিন। এবার এটি সারা মুখে ভালোভাবে লাগিয়ে নিন। ১০ মিনিট অপেক্ষা করে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এর ব্যবহারে সাত দিনেই কালচে দাগ দূর হয়ে ত্বকে ফিরে আসবে উজ্জ্বলতা।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর
//