ব্রেকিং:
কেন্দ্রীয় শহীদ মিনারে পুলিশ সুপার মহোদয়ের পুষ্পস্তবক অর্পণ লক্ষ্মীপুরে খাবারের দোকানিকে মারধর করলো যুবদল এমপি পাপুলের বিরুদ্ধে দেশী-বিদেশী ষড়যন্ত্র চলছে ইঞ্জিনিয়ার গড়ার কারখানা লক্ষ্মীপুর পলিটেকনিক ইন্সটিটিউট লক্ষ্মীপুরে কেন্দ্রীয় নেতার উপস্থিতিতেও যুবদলের পৃথক কর্মী সভা লক্ষ্মীপুরে ভাষা শহীদদের স্মরণে বিনম্র শ্রদ্ধা সরকারি রাস্তার উপর অবৈধ সীমানা প্রাচীর, ভেঙ্গে দিলেন ইউএনও ভোগান্তি কমাতে লক্ষ্মীপুরে ওয়ান স্টপ সার্ভিস চালু লক্ষ্মীপুর আইনজীবী সমিতির সভাপতি শাহাদাত, সম্পাদক হাবিব বাংলা ভাষায় ওয়েবসাইট চালু করল মার্কিন দূতাবাস ভাষা আন্দোলনের শুরু থেকে শেষ ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুদ্ধ বানান চর্চার একুশে ফেব্রুয়ারি লক্ষ্মীপুরে শত্রুতার কাঁটাতারে আটকে চলাচলে অবরুদ্ধ একটি পরিবার লক্ষ্মীপুরে কিশোরীকে ধর্ষনের ঘটনায় মামলা : গ্রেপ্তার ২ লক্ষ্মীপুরে বিচারপ্রার্থীদের দোরগোড়ায় একজন বিচারকের ছুটে চলা রায়পুরে জেলা পরিষদের যাত্রী ছাউনি দখল, যাত্রীদের দূর্ভোগ রায়পুরে ভ্রাম্যমাণ আদালতে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা কারামুক্ত হয়ে সর্বপ্রথম চর পোড়াগাছা গ্রামে গেছেন বঙ্গবন্ধু
  • শনিবার   ২২ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৯ ১৪২৬

  • || ২৭ জমাদিউস সানি ১৪৪১

সাধারণ ছবিকে থ্রি-ডি বানিয়ে নিন অ্যাপেই

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২০  

ফেসবুক অনেক আগেই চালু করেছে ‘থ্রিডি ফটোস’। এ ফিচারের মাধ্যমে নিউজফিডে ত্রিমাত্রিক ছবি (থ্রিডি) শেয়ার করা যাচ্ছে। এর মাধ্যমে ভিআর মোডেও ত্রিমাত্রিক ছবি ধারণ করা যায়। কিন্তু যারা আইফোন ব্যবহার করছেন, তারা থ্রিডি ছবির সুবিধা পাচ্ছেন না। তাই অ্যানড্রয়েড ব্যবহারকারীরা সাহায্য নিতে পারেন ‘লুসিডপিক্স’ অ্যাপের।

নতুন এ অ্যাপের মাধ্যমে যেকোনো টু-ডি ছবিকেও পাল্টে নেয়া যাবে থ্রিডিতে। এছাড়া ফোনের প্রচলিত ক্যামেরা দিয়ে ছবি তুলে তা থ্রিডি বানিয়ে দিতে পারবে অ্যাপটি। শুধু তাই নয়, ছবিকে নানা ধরনের থ্রিডি ফ্রেমে সাজানো সম্ভব হবে।

অ্যাপ নির্মাতা প্রতিষ্ঠান লুসিডের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী হান জিন বলেন, গত কয়েক বছরে ভিজুয়াল মাধ্যম আরো বহুমাত্রিক হয়ে উঠেছে। আমরাও মানুষের চাহিদাকে সহজলভ্য করতে এ উদ্যোগ নিয়েছে। আরো পোর্ট্রেইট ছবি, থ্রিডি কনটেন্ট, এবং এআর ও  ভিআর তৈরি হচ্ছে।

অ্যাপটির সাহায্যে বিনামূল্যে ছবি পাল্টে নিলে ছবিতে জলছাপ থাকবে বলে উল্লেখ করেছে প্রতিষ্ঠানটি। আর জলছাপ সরিয়ে নিতে চাইলে ১ ডলার খরচ করে তা সরিয়ে নেয়া যাবে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর
//