ব্রেকিং:
লক্ষ্মীপুরে ৯০০ পিস ইয়ায়বাসহ যুবক আটক সাউথবাংলা এগ্রিকালচারাল এন্ড কমার্স ব্যাংকের শাখা উদ্বোধন সাজাপ্রাপ্ত ছলিম উদ্দিন পুলিশের জালে আটক সাজাপ্রাপ্ত আসামী পুলিশের জালে আটক রায়পুরে পানিবন্দী ১০ ইউপির মানুষ পেশীর টান? প্রতিকারের সহজ উপায় কম গ্যাস খরচ করে রান্নার সেরা কৌশল! স্ত্রীদের সঙ্গে রাসূল (সা.) এর আচরণ ও বিনোদন ধর্ষকের সাজা কমাতে কোটি টাকার প্রস্তাব প্রত্যাখ্যান তরুণীর দুঃসময়ের নেতাদের নেতৃত্বে আনা হবে: কাদের আজ ভয়াল ১২ নভেম্বর মিয়ানমারের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে গাম্বিয়ার মামলা যেভাবে ঘটে দুই ট্রেনের সংঘর্ষ (ভিডিও) ট্রেন দুর্ঘটনায় আহতদের প্রচুর রক্তের প্রয়োজন দুই ট্রেনের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন যুক্তরাজ্যে গাঁজা দিয়ে তৈরি হচ্ছে ওষুধ সেন্টমার্টিনে আটকা পর্যটকদের আনতে তিন জাহাজ ৯৯৯ এ কল, পুলিশ-কোস্টগার্ডের অভিযানে ৩০ জীবন রক্ষা সুন্দরবনে পর্যটক প্রবেশ বন্ধ গৃহবধূ ধর্ষণের ভিডিও ইন্টারনেটে ছড়ানোয় আটক ১২

মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

সিগারেটের চেয়েও ক্ষতিকর দিল্লির বাতাস

প্রকাশিত: ৪ নভেম্বর ২০১৯  

দিল্লির বাতাসে বিষাক্ত ধোঁয়া সিগারেটের চেয়েও ক্ষতিকর বলে মন্তব্য করেছেন ভারতের প্রভাবশালী রাজনীতিক ও কংগ্রেসের এমপি শশী থারুর। তিনি বলেন, বায়ুদূষণ অতি বিপজ্জনক মাত্রা ছাড়িয়ে গেছে। 

এক সমীক্ষায় উঠে এসেছে, দিল্লির দূষণ এতটাই ভয়াবহ যে, সেখানকার ৪০ শতাংশ বাসিন্দা স্থায়ীভাবে দিল্লি ছেড়ে দিতে চাইছেন। আর ১৬ শতাংশ বাসিন্দা চাইছেন এই ‘জরুরি অবস্থায়’ শহরের বাইরে থাকতে। 

এদিকে রোববার সকালে চারপাশ ঘন ধোঁয়ায় আচ্ছন্ন হওয়ায় রানওয়ে দেখতে না পাওয়ায় ৩২টি উড়োজাহাজ দিল্লি বিমানবন্দরে নামেনি। ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের একাধিক ফ্লাইটও বাতিল করা হয়েছে। ধোঁয়ার কারণে এক হাত দূরের জিনিসও দেখা না যাওয়ায় সড়কে যান চলাচলও মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।

এনডিটিভি জানায়, রোববার দিল্লির বাতাসে গুণমান সূচক বা এয়ার কোয়ালিটি ইনডেক্স (একিউআই) ৬২৫ ছিল। এ সূচক অনুযায়ী ০-৫০ ভালো, ৫১-১০০ সন্তোষজনক, ১০১-২০০ সাধারণ মানের, ২০১-৩০০ খারাপ, ৩০১-৪০০ খুব খারাপ এবং ৪০১-৫০০ মারাত্মক খারাপ বলে ধরা হয়।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//