ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার   ২৭ নভেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৮

  • || ২০ রবিউস সানি ১৪৪৩

সিঙ্গাপুর প্রবাসীদের জন্য তামিম-মুশফিক-রিয়াদের আবেগঘন বার্তা

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২০  

বাংলাদেশের অর্থনীতিতে প্রবাসীদের বিশেষ ভূমিকা রয়েছে। প্রতিবছর প্রচুর পরিমাণ বৈদেশিক মুদ্রা রেমিট্যান্স হিসেবে দেশে পাঠান প্রবাসীরা। করোনা মোকাবিলায় দেশের মানুষদের জন্য নানাভাবে কাজ করে যাচ্ছেন জাতীয় ক্রিকেট দলের তিন তারকা তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। এবার সিঙ্গাপুরে বসবাসরত প্রবাসীদের জন্য আবেগঘন বার্তা দিয়েছেন তারা। 

রোববার তামিম ইকবাল নিজের অফিসিয়াল ফেসবুক পেজে একটি ভিডিও আপলোড করেন। সেখানেই ঘুরিয়ে ফিরিয়ে তামিম-রিয়াদ-মুশফিক প্রবাসীদের উদ্দেশ্যে তাদের বার্তা তুলে ধরেন। ভিডিও বার্তায় প্রথমে তামিম বলেন, ‘প্রবাসী ভাই ও বোনেরা, মানুষ আমাদেরকে হিরো বলে কিন্তু রিয়েল লাইফের হিরো আপনারাই’।

এরপর রিয়াদ বলেন, ‘এখান থেকে শত শত মাইল দূরে থেকে বছরের পর আপনারা যে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন তার প্রশংসা করার ভাষা আমাদের নেই। আপনাদের এই অবদানের জন্য আজ বাংলাদেশের নাম পুরো পৃথিবীতে উজ্জ্বল’।

মুশফিক বলেন, ‘এরইমধ্যে আমরা জেনেছি অনেক বাংলাদেশি যারা ইউএসএ, ইউকে, সিঙ্গাপুর, ইতালিসহ পৃথিবীর বিভিন্ন দেশে অবস্থান করছেন তারা কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন’।

এরপর টাইগার অধিনায়ক বলেন, ‘আজকে সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত প্রবাসী বন্ধুদের উদ্দেশ্যে কিছু বলতে চাই’।

অলরাউন্ডার মাহমুদউল্লাহ বলেন, ‘আপনাদের কাছে আমাদের অনুরোধ রইল, সাহস এবং ধৈর্য হারাবেন না’।

এরপর মিস্টার ডিপেন্ডেবল যোগ করেন, ‘আপনারা উদ্বিগ্ন আছেন যা খুবই স্বাভাবিক। আপনাদের পরিবার যারা বাংলাদেশে অবস্থান করছেন তারাও চিন্তিত। কিন্তু এটা ভুলে গেলে চলবে না আপনাদের আগে সুস্থ হতে হবে’।

প্রবাসীদের উদ্দেশ্যে দেশসেরা ওপেনার তামিম বলেন, ‘যে যেখানেই আছেন, সে সেখানকার অথোরিটির নির্দেশিত ফলো করবেন ও ডাক্তারদের নির্দেশনা মেনে চলবেন’।

করোনাভাইরাসকে হারানোর আশাবাদ জানিয়ে রিয়াদ বলেন, ‘আপনারা ভয় পাবেন না৷ আসুন, আমরা সবাই মিলে এটা মোকাবেলা করবো এবং ইনশাআল্লাহ আমরা সবাই কোভিড-১৯ কে হারাবো’।

প্রবাসীদের পাশে থাকার কথা জানিয়ে মুশফিক বলেন, ‘আপনারা সবসময় আমাদের ইন্সপায়ার করেছেন এবং সবসময় উৎসাহ দিয়েছেন যেনো আপনাদের ভালো খেলা উপহার দিতে পারি। ঠিক সেভাবে আপনাদের পাশে আমরা সবসময়, সর্বদা আছি। আপনারা মনকে শক্ত করুন, সাহস রাখুন, আল্লাহর উপর ভরসা রাখুন। ইনশাআল্লাহ এই মহামারি থেকে খুব তাড়াতাড়ি আমরা পরিত্রাণ পাবো’।

বর্তমানে দেড় লাখ প্রবাসী বাংলাদেশি সিঙ্গাপুরে কর্মরত আছেন। এদের মাঝে ২০ এপ্রিল পর্যন্ত ৩ হাজারের বেশি কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//