ব্রেকিং:
প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্ব ক্যারমে পঞ্চম হেমায়েত মোল্লা বিয়ের আগে একমাত্র কন্যাকে নিয়ে স্মৃতিচারণ মিথিলার চর মার্টিনে নেতৃত্বে আসতে চান বেলায়েত সকল সমুদ্র বন্দরের সংযোগ নেটওর্য়াক হবে ভোলা-লক্ষ্মীপুর সেতু লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ দুই যুবকের মরদেহ উদ্ধার লক্ষ্মীপুরে প্রতিবন্ধী দিবসে র‌্যালি ও সভা রামগঞ্জ উপজেলা শ্রেষ্ঠ প্রধান শিক্ষক শামছুল ইসলাম প্রতিবন্ধীদের নিয়ে ‘নেতিবাচক মানসিকতা’ পরিহার করুন: প্রধানমন্ত্রী যুব গোল্ডকাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট উদ্বোধন ১৫ ডিসেম্বর থেকে ই-পাসপোর্ট চালু: পররাষ্ট্রমন্ত্রী কৃষিজাত পণ্য রফতানি করতে চাই: কৃষিমন্ত্রী গণতন্ত্র মুক্তি দিবস আজ সন্ধ্যায় সৃজিত-মিথিলার বিয়ে কাঁচা মাছ, মাংস, লতাপাতা খেয়েও স্বাভাবিক আছেন অদ্ভুত এই ব্যক্তি! কাতারে বাংলাদেশি হাফেজদের কৃতিত্বপূর্ণ সাফল্য সোনা কেনার সময় যা খেয়াল রাখা খুব জরুরি হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকী আজ বাংলাদেশের হজ কোটা বাড়াল সৌদি আরব সেরা কে? মুখ খুললেন অনুশকা আওয়ামী লীগের ২১তম কাউন্সিল হবে সাদামাটা

শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২২ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

সিসি ক্যামেরা বসিয়েও বন্ধ হচ্ছে না অনিয়ম: প্রধান বিচারপতি

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

সিসি ক্যামেরা বসিয়েও সুপ্রিম কোর্টের এফিডেভিট শাখার অনিয়ম বন্ধ করতে না পারায় হতাশা ব্যক্ত করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। 

সোমবার নির্ধারিত মামলার শুনানিকে কেন্দ্র করে ৫ সদস্যের আপিল বেঞ্চে এ হতাশা প্রকাশ করেন তিনি। 

এদিন মামলার শুনানি করতে গিয়ে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আদালতকে বলেন, আজ একটি মামলা আপিল বিভাগের কার্যতালিকায় তিন নম্বর সিরিয়ালে থাকার কথা। কিন্তু অদৃশ্যভাবে তা চলে গেছে ৮৯ নম্বর সিরিয়ালে।

কেন ও কীভাবে এমনটি হলো তা আপিল বিভাগের কাছে জানতে চেয়েছেন অ্যাটর্নি জেনারেল।

অ্যাটর্নি জেনারেল বলেন, মামলার কার্যতালিকা উপর-নিচ করে অনেকেই কোটিপতি হয়ে গেছেন।

তখন প্রধান বিচারপতি বলেন, এফিডেভিট শাখা কক্ষে সিসি ক্যামেরা বসালাম। এখন সবাই বাইরে এসে এফিডেভিট করে। কিন্তু সিসি ক্যামেরা বসিয়েও অনিয়ম রুখতে পারছি না। এটা খুবই হতাশাজনক।

তিনি বলেন, রাষ্ট্রপক্ষের অনেক আইনজীবীও আদালতে আসেন না। বেতন বেশি হওয়ার কারণে এমন হচ্ছে। বেতন কম হলে তারা ঠিকই কষ্ট করে আদালতে আসতেন।

এ সময় প্রধান বিচারপতি তাৎক্ষণিকভাবে এক আদেশে ডেপুটি রেজিস্টার মেহেদী হাসানকে আপিল বিভাগে তলব করে। 

মামলার সিরিয়াল করা নিয়ে মেহেদী হাসানের ব্যাখ্যায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন আপিল বিভাগ। এ সময় ডেপুটি রেজিস্টারকে সঠিকভাবে দায়িত্ব পালনের নির্দেষ দেন প্রধান বিচারপতি।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//