ব্রেকিং:
লক্ষ্মীপুরে শিশু হত্যার দায়ে মা আটক জেলা প্রশাসকের বিরুদ্ধে প্রকাশিত সংবাদের প্রতিবাদ অটোরিক্সা বন্ধে ট্রাফিক পুলিশের প্রচারণা মা ইলিশ রক্ষায় জেলেদের মধ্যে চাল বিতরণ ওসি ইকবাল হোসেনের বিদায় সংবর্ধনা স্বেচ্ছায় অবসর নিয়েও স্বপদে বহাল শরীর চর্চা শিক্ষক প্রশাসনের কাজে খুশি হয়ে শ্রমিকদের আনন্দ মিছিল সাদা ছড়ি ব্যবহার করি, নিশ্চিন্তে পথ চলি লক্ষ্মীপুরে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত দোয়া দিবস পালিত ডেঙ্গু কেড়ে নিলো ব্যবসায়ীর প্রাণ ২০২৩ বিশ্বকাপের আয়োজক হতে পারে বাংলাদেশ! সম্রাটের ১০ দিনের রিমান্ড আবরার হত্যাকাণ্ডকে ইস্যু বানাতে চাচ্ছে বিএনপি: কাদের বিশ্বে ৭০ কোটি শিশু পুষ্টিহীনতায় ভুগছে ইরান ও সৌদিকে সরাসরি আলোচনায় বসার প্রস্তাব ইমরান খানের নতুন প্রজন্মকে পরিচ্ছন্ন দেশ গড়ার আহ্বান ঢাকায় হচ্ছে আরো দুই মেট্রোরেল দুই মাসেও সন্ধান মেলেনি স্বজনদের নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার,আটক ৬ চর লরেঞ্জ ইউপি সদস্য নির্বাচনে ইসমাইল হোসেনের জয়

বুধবার   ১৬ অক্টোবর ২০১৯   কার্তিক ১ ১৪২৬   ১৬ সফর ১৪৪১

৩৬৯

সুবিধাবঞ্চিত শিশুদের আনন্দের একটি দিন

প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৯  

লক্ষ্মীপুরে সুবিধা বঞ্চিত শিশুরা কাটিয়েছে আনন্দের একটি দিন। এদিন লক্ষ্মীপুর পৌর শিশু পার্কে তারা প্রবেশ করেছে বিনামূল্যে। বিভিন্ন রাইডারেও বিনামূল্যে চড়ে আনন্দ নিয়েছে। এমনকি এসময় শিশুরা নাস্তাও পেয়েছে। সবমিলিয়ে শনিবার দিনটি ছিল লক্ষ্মীপুর পৌর এলাকার সুবিধাবঞ্চিত শিশুদের অন্যরকম এক আনন্দের দিন।
পৌর সভার মেয়র আবু তাহের ও সদর উপজেলা চেয়ারম্যান এ.কে.এম.সালাহ উদ্দিন টিপুর বিশেষ উদ্যোগে এ আয়োজন করা হয়। পৌরসভার লাইসেন্সধারী রিকশা ও ভ্যান চালকদের পরিবারের জন্য এ সুযোগ করে দেয়া হয় বলে জানান তারা।
এদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পৌরসভা এলাকার প্রায় ১৪শ রিকশা ও ভ্যান চালকের ছেলেমেয়েরা পার্কে বিনামূল্যে প্রবেশের সুযোগ পেয়ে আনন্দে মেতে উঠে। এসময় মেয়র আবু তাহেরের স্ত্রী ও উপজেলা চেয়ারম্যান সালাহ্ উদ্দিন টিপুর মা মিসেস নাজমা তাহের পার্কে আগত শিশুদের হাতে চিপস ও বিভিন্ন ধরনের চকলেট তুলে দেন।
শনিবার বিকেলে দক্ষিণ মজুপুর এলাকার রিকশা চালক মো. রাজু বলেন, ‘আমার দুই ছেলে মেয়েকে নিয়ে পৌর শিশু পার্কে এসেছি। পার্কে প্রবেশ ও বিভিন্ন রাইডারে ঘুরতে কোন টাকা লাগেনি। দিনব্যাপি তারা দু’জন অনেক আনন্দে কাটিয়েছে।’
লক্ষ্মীপুর সদর উপজেলার চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি একেএম সালাহ্ উদ্দিন টিপু বলেন, ‘শ্রমজীবি মানুষরা বিনোদন কেন্দ্রে আসতে চায় না। মূলতঃ ইচ্ছা থাকলেও টাকার অভাবে তাদের সেই সাধ পূরণ হয়ে উঠেনা। এ বিষয়টিকে অনুধাবন করেই তাদের জন্য এ আয়োজন করা হয়েছে।
এর আগে সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি একেএম সালাহ উদ্দিন টিপু তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে লক্ষ্মীপুরের রিকশা চালক পরিবারের শিশুদের বিনোদন ও তাদের মনোরঞ্জনের জন্য পৌর শিশু পার্ক উম্মুক্ত ঘোষণা করে একটি পোস্ট দেন।
লক্ষ্মীপুরের পৌর মেয়র আবু তাহের বলেন, ‘লক্ষ্মীপুর পৌর শিশু পার্কে টাকা দিয়ে টিকেট কিনে নিম্ন আয়ের মানুষ প্রবেশ করতে পারেনা। রাইডারও ব্যবহার করতে পারছেনা। তাই সুবিধা বঞ্চিত এসব মানুষদের জন্য এ আয়োজন করা হয়েছে।’

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//